1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : germanbangla24.com : germanbangla24.com
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী ”ফারজাহান রহমান শাওন” বাগেরহাটে ৭ দিনব্যাপী বই মেলা শুরু জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি, বাচিকশিল্পী “জান্নাতুল ফেরদৌসী লিজা” টিকার দ্বিতীয় ডোজ ৮ সপ্তাহ পর : স্বাস্থ্য অধিদপ্তর ১৪ ফেব্রুয়ারি, উপেক্ষিত ‘সুন্দরবন দিবস’ জীবননগর পৌর নির্বাচন : আচরণবিধি লঙ্ঘন ,৩ জনের সাজা জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি শিল্পী ”বিথী পান্ডে” বাগেরহাটে ওরিয়ন গ্রুপের বিরুদ্ধে গ্রাম্য সড়ক দখলের অভিযোগ বাগেরহাটে জুয়েলারি দোকান হতে ১০০ ভরি স্বর্ণালঙ্কার চুরি জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি শিল্পী “সুনীল সূএধর”

পর্তুগাল পোর্তো শহরে আন্তঃসাংস্কৃতিক অনুষ্ঠান ২ সেপ্টেম্বর

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: বুধবার, ২৯ আগস্ট, ২০১৮
Check for details

মোঃ রাসেল আহম্মেদ, লিসবন, পর্তুগাল: আগামী ২ সেপ্টেম্বর রোববার পোর্তোর বাতায়লা গির্জা এবং হোটেল মুভএর প্রচায় দিন ব্যাপি এসপাচো টি.সি.সি ওর উদ্যোগে এবং ইউরোপীয় ইউনিয়ন, পর্তূগীজ সরকার ও পোর্তো সিটি কার্পোরেশনের সহায়তায় ২০ দেশের অংশগ্রহণে নিজ নিজ দেশের সংস্কৃতি তুলে ধরার প্রয়াসে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এটি একটি আন্তঃসাংস্কৃতিক সন্ধ্যা যেখানে বিভিন্ন জাতির গ্রুপ সঙ্গীত, নাচগান, কবিতা, কারুশিল্প এবং ফ্যাশন শো পরিবেশন করা হবে।

এতে প্রথম বারের মত বাংলাদেশ কমিউনিটি অব পোর্তোর উদ্যোগে পর্তুগাল প্রবাসী ফ‍্যাশন ডিজাইনার শারমিন মৌর পরিচালনায় সম্পূর্ণ বাংলাদেশী পোশাকের উপর একটি ফ‍্যাশন শোর আয়োজন থাকবে।

এছাড়াও দেশীয় নৃত্য পরিবেশন করবেন স্পেনের বিখ্যাত নৃত্য শিল্পী মোহনা চৌধুরী এবং বাংলাদেশের সংস্কৃতির ঐতিহ্যের অংশ হিসেবে মেহেদী ডিজাইন করবেন বাংলাদেশী প্রবাসী মিসেস তন্মি।

আন্তর্জাতিক এই সাংস্কৃতিক আয়োজনকে ঘিরে পোর্তো ও লিসবন শহর সহ বাংলাদেশী কমিউনিটির মধ্যে ঈদ পরবর্তী আরেকটি উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে। অংশগ্রহণ কারী বাংলাদেশের শিল্পী ও কলাকুশলীদের আপ্রাণ প্রচেষ্টা চলছে বিদেশের মাটিতে আমাদের দেশীয় সংস্কৃতি সুন্দর ভাবে ফুটিয়ে তুলতে। তাই সবার নজর এখন আগামী ২ তারিখের অনুষ্ঠানের দিকে।

উক্ত অনুষ্টানে বাংলাদেশ কমিউনিটি অব পোর্তোর সহযোগীতায় থাকছেন, প্রধান উপদেষ্টা মোশাররফ হোসেন কিরন, জাফর আহমেদ, সেক্রেটারী আব্দুল আলিম, তোহিদুল ইসলাম, মোহাব্বত আলম টিপু, কামাল হোসেন, বেলাল হোসেন প্রমুখ।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details