1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
জার্মান বিএনপির হেছেন প্রাদেশিক কমিটির কর্মী সভা অনুষ্ঠিত জার্মানির মানহাইমে জমজমাট ঈদ পুনর্মিলনী ও গ্রিল পার্টি লেবাননে শাহ্জালাল প্রবাসী সংগঠনের দ্বশম বর্ষ পূর্তি উদযাপন ও সভাপতিকে বিদায়ী স্বংবর্ধনা করোনা টিকার প্রসঙ্গে ও করোনার তৃতীয় ঢেউ: মোশাররফ হোসেন ভূঁইয়া রাষ্ট্রদূত, জার্মানি বাংলাদেশ জার্মান জাতীয়তাবাদী কালচারাল অ্যাসোসিয়েশনের বনভোজন অনুষ্ঠিত ঝালকাঠিতে সেপটি ট্যাংকের সেন্টারিং খুলতে গিয়ে নিহত ২ জামালপুরে ‘বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন’ এর মাক্স বিতরণ করোনা : সখীপুরে লকডাউন বিধিনিষেধ অমান্য করায় জরিমানা করোনা : সাতক্ষীরা পুলিশের মোটরসাইকেল র‌্যালি ও মাস্ক বিতরণ লেবানন বিএনপির সভাপতি বাবু, সম্পাদক আইমান, সাংগঠনিক হাবিব

নোয়াখালীতে ফনীর আঘাতে নিহত এক,আহত অর্ধশতাধিক

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: শনিবার, ৪ মে, ২০১৯
Check for details

আসাদুজ্জামান চৌধুরী কাজল, নোয়াখালী: ঘূর্ণিঝড় ফনীর প্রভাবে ঝড়, বৃষ্টি ও জোরের নোয়াখালীর সদর, সুবর্ণচর ও কোম্পানীগঞ্জ উপজেলায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এ সময় ঘরের নিচে চাপা পড়ে এক শিশু নিহত হয়েছে। আহত হয়েছে অর্ধ শতাধিক লোক।

জেলা প্রশাসক তন্ময় দাস জানান, নোয়াখালীর উপকূলীয় চরে ৬৪৫টি কাঁচা ঘর বিধস্ত হয়েছে, এক হাজার একর জমির ফসল নষ্ট হয়েছে, ক্ষতিগ্রস্ত হয়েছে পাঁচশ মিটার বেড়ি বাঁধ, জোয়ারে প্লাবিত হয়েছে তিনটি গ্রাম, শতাধিক গবাদী পশু মারা গেছে।

সুবর্ণচর উপজেলা নিয়ন্ত্রণ কক্ষ থেকে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইকবাল হাসান জানান, শনিবার ভোর রাতের দিকে চর ওয়াপদা ও চর জব্বর ইউনিয়নে প্রচন্ড ঝড়ে গাছপালা ও শতাধিক কাঁচা ঘরবাড়ি বিধ্বস্ত হয়। এ সময় ঘর চাপা পড়ে চর ওয়াপদা ইউনিয়নের চর আমিনুল হক চর আমিনুল হক গ্রামের আবদুর রহমানের ছেলে মো. ইসমাইল (২) নিহত হয়।

এছাড়া সদর উপজেলা ধর্মপুর ও নোয়াখালী ইউনিয়নে দুই শতাধিক কাঁচা ঘর বিধস্ত হয়েছে। কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ফয়সাল আহমেদ জানান, ঝড়ে বিভিন্ন স্থানে শতাধিক বাড়িঘর বিধস্ত হয়।

নোয়াখালী ৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী, জেলা প্রশাসক তন্ময় দাস, পুলিশ সুপার মো: ইলিয়াছ শরীফ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহিন ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুল ইসলাম সরদার দুর্গত এরাকা প্ররিদর্শন করেন। এ সময় ক্ষতিগ্রস্ত পরিবারগুলোতে শুকনো খাবার ও নগদ অর্থ দেয়া হয়।

জেলা প্রশাসক তন্ময় দাস জানান, ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে বাড়ি তৈরি করে দেয়ার বিষয়ে উধর্বতন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা হয়েছে।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details