1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
জার্মান বিএনপির হেছেন প্রাদেশিক কমিটির কর্মী সভা অনুষ্ঠিত জার্মানির মানহাইমে জমজমাট ঈদ পুনর্মিলনী ও গ্রিল পার্টি লেবাননে শাহ্জালাল প্রবাসী সংগঠনের দ্বশম বর্ষ পূর্তি উদযাপন ও সভাপতিকে বিদায়ী স্বংবর্ধনা করোনা টিকার প্রসঙ্গে ও করোনার তৃতীয় ঢেউ: মোশাররফ হোসেন ভূঁইয়া রাষ্ট্রদূত, জার্মানি বাংলাদেশ জার্মান জাতীয়তাবাদী কালচারাল অ্যাসোসিয়েশনের বনভোজন অনুষ্ঠিত ঝালকাঠিতে সেপটি ট্যাংকের সেন্টারিং খুলতে গিয়ে নিহত ২ জামালপুরে ‘বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন’ এর মাক্স বিতরণ করোনা : সখীপুরে লকডাউন বিধিনিষেধ অমান্য করায় জরিমানা করোনা : সাতক্ষীরা পুলিশের মোটরসাইকেল র‌্যালি ও মাস্ক বিতরণ লেবানন বিএনপির সভাপতি বাবু, সম্পাদক আইমান, সাংগঠনিক হাবিব

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী প্রথম মেয়ে সন্তানের জন্ম দিলেন

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: বৃহস্পতিবার, ২১ জুন, ২০১৮
Check for details

জার্মান-বাংলা টুয়েন্টিফোর ডেস্ক: প্রথমবারের মতো সন্তানের মা হলেন নিউ জিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন। বৃহস্পতিবার (২১ জুন) স্থানীয় সময় বিকেল ৪টা ৪৫ মিনিটের দিকে একটি মেয়ে সন্তানের জন্ম দেন তিনি। সামাজিক যোগাযোগমাধ্যমে মা হওয়ার খবরটি নিশ্চিত করেছেন জাসিন্ডা নিজেই। তিনি হলেন বিশ্বের দ্বিতীয় প্রধানমন্ত্রী, যিনি ক্ষমতায় থাকাকালে সন্তানের জন্ম দিয়েছেন। এর আগে ১৯৯০ সালে প্রধানমন্ত্রীর দায়িত্ব পালনকালেই সন্তানের জন্ম দেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী বেনজির ভুট্টো।

৩৭ বছর বয়সী জাসিন্ডা আরডার্ন নিউ জিল্যান্ডের সবচেয়ে কম বয়সী প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন গত বছরের অক্টোবরে। তার দল লেবার পার্টি নির্বাচনে দ্বিতীয় স্থান অর্জন করলেও কোনও দল নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা না পাওয়ায় ছোট দল ফার্স্ট পার্টির নেতা উইনস্টন পিটার্সের সমর্থন নিয়ে সরকার গঠন করে তিনি। এ বছরের জানুয়ারিতে জাসিন্ডা জানান, অন্তঃসত্ত্বা হওয়ার বিষয়টি তিনি প্রথম বুঝতে পারেন প্রধানমন্ত্রী হওয়ার ডাক পাওয়ার মাত্র ছয় দিন আগে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে বলা হয়, সন্তান প্রসবে চিকিৎসকদের বেঁধে দেওয়া সময়ের চারদিন পর বৃহস্পতিবার সকালে জাসিন্ডাকে অকল্যান্ডের একটি হাসপাতালে ভর্তি করা হয়। সামাজিক যোগাযোগমাধ্যমে সন্তান জন্মদানের খবর জানিয়ে জাসিন্ডা বলেন, তিনি নিজেকে সৌভাগ্যবান মনে করছেন। হাসপাতালের কর্মীদের প্রতিও কৃতজ্ঞতা জানান তিনি।

টুইটারে পোস্ট করা বিবৃতিতে জাসিন্ডা লিখেছেন, ’আমি নিশ্চিত নতুন বাবা-মা যে আবেগে উদ্বেলিত হয়,তার পুরোটাই আমাদের মধ্য দিয়ে যাচ্ছে। কিন্তু একই সময়ে অনেকের কাছ থেকে যে আন্তরিকতা ও শুভকামনা পেয়েছি তার জন্য অনেক বেশি কৃতজ্ঞ। ধন্যবাদ আপনাদের।’
জাসিন্ডা আরডার্ন ছয় সপ্তাহ মাতৃত্বকালীন ছুটি নিয়েছেন। তার অনুপস্থিতিতে দায়িত্ব পালন করবেন উপপ্রধানমন্ত্রী উইনস্টন পিটার্স। তবে ছুটিকালীন সময়েও মন্ত্রিসভার নথিপত্র পড়বেন বলে জানিয়েছেন তিনি।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details