1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
জার্মান বিএনপির হেছেন প্রাদেশিক কমিটির কর্মী সভা অনুষ্ঠিত জার্মানির মানহাইমে জমজমাট ঈদ পুনর্মিলনী ও গ্রিল পার্টি লেবাননে শাহ্জালাল প্রবাসী সংগঠনের দ্বশম বর্ষ পূর্তি উদযাপন ও সভাপতিকে বিদায়ী স্বংবর্ধনা করোনা টিকার প্রসঙ্গে ও করোনার তৃতীয় ঢেউ: মোশাররফ হোসেন ভূঁইয়া রাষ্ট্রদূত, জার্মানি বাংলাদেশ জার্মান জাতীয়তাবাদী কালচারাল অ্যাসোসিয়েশনের বনভোজন অনুষ্ঠিত ঝালকাঠিতে সেপটি ট্যাংকের সেন্টারিং খুলতে গিয়ে নিহত ২ জামালপুরে ‘বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন’ এর মাক্স বিতরণ করোনা : সখীপুরে লকডাউন বিধিনিষেধ অমান্য করায় জরিমানা করোনা : সাতক্ষীরা পুলিশের মোটরসাইকেল র‌্যালি ও মাস্ক বিতরণ লেবানন বিএনপির সভাপতি বাবু, সম্পাদক আইমান, সাংগঠনিক হাবিব

নারী ও শিশু নির্যাতনবিরোধী প্রতিবাদী সাংস্কৃতিক সমাবেশ

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: রবিবার, ২৮ এপ্রিল, ২০১৯
নারী ও শিশু নির্যাতনবিরোধী প্রতিবাদী সাংস্কৃতিক সমাবেশ
Check for details

নিজস্ব প্রতিবেদক :ফেনীর মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে হত্যাসহ সারাদেশে চলমান নারী ও শিশু নির্যাতন ঠেকাতে হলে চাই সাংস্কৃতিক গণজাগরণ। রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে আয়োজিত “নারী ও শিশু নির্যাতনবিরোধী প্রতিবাদী সাংস্কৃতিক সমাবেশ”-এ বক্তারা এমন মন্তব্য করেছেন। বক্তারা বলেন, অতীতে ঘটে যাওয়া নারী ও শিশু নির্যাতন এবং হত্যাকান্ডের সুষ্ঠু ও দৃষ্টান্তমূলক বিচার না হওয়ার কারণেই মূলত নির্যাতনকারীরা একের পর এক এমন নৃশংস ঘটনা ঘটানোর সাহস পাচ্ছে।

এসময় বক্তারা শুধু নুসরাত নয়, কুমিল্লার সোহাড়ী জাহান তনু এবং ঢাকায় আফসানাসহ বিভিন্ন সময়ে ঘটে যাওয়া সব নারী ও শিশু নির্যাতনের দ্রুত বিচার ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের দাবি জানান।

নারী ও শিশু নির্যাতনবিরোধী সাংস্কৃতিক পর্ষদ আয়োজিত কর্মসূচির শুরুতেই গান পরিবেশন করে কেন্দ্রীয় খেলাঘর আসরের শিশু শিল্পীরা। বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠীর সভাপতি অধ্যাপক ড. সফিউদ্দিন আহমদ-এর সভাপতিত্বে কর্মসূচিতে বক্তব্য রাখেন উদীচী কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি অধ্যাপক বদিউর রহমান, বাংলাদেশ লেখক শিবিরের সাধারণ সম্পাদক কাজী এবিএম ইকবাল, নিখিল দাস, কবি হাসান ফকরি, কবি মাশুক শাহী, খেলাঘর আসরের শ্যামল বিশ্বাস প্রমুখ। এছাড়া, দলীয় সঙ্গীত পরিবেশন করে বিবর্তন। একক আবৃত্তি পরিবেশন করেন সুব্রত বিশ্বাস, খোরশেদ আলম মামুন, তিথি সুবর্না, অভি জাহিদ, রঘু অভিজিৎ রায় প্রমুখ। এছাড়া, একক সঙ্গীত পরিবেশন করেন সুস্মিতা রায় সুপ্তি।

বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী, চারণ, বিবর্তন, খেলাঘর, আসাদ পরিষদ, সমাজ অনুশীলন কেন্দ্র, ধাবমান সাহিত্য আলোচনা, বাংলাদেশ লেখক শিবিরসহ দেশের প্রগতিশীল বেশ কয়েকটি সাংস্কৃতিক সংগঠন মিলে গঠন করা হয়েছে নারী ও শিশু নির্যাতনবিরোধী সাংস্কৃতিক পর্ষদ।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details