1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
জার্মানির মানহাইমে জমজমাট ঈদ পুনর্মিলনী ও গ্রিল পার্টি লেবাননে শাহ্জালাল প্রবাসী সংগঠনের দ্বশম বর্ষ পূর্তি উদযাপন ও সভাপতিকে বিদায়ী স্বংবর্ধনা করোনা টিকার প্রসঙ্গে ও করোনার তৃতীয় ঢেউ: মোশাররফ হোসেন ভূঁইয়া রাষ্ট্রদূত, জার্মানি বাংলাদেশ জার্মান জাতীয়তাবাদী কালচারাল অ্যাসোসিয়েশনের বনভোজন অনুষ্ঠিত ঝালকাঠিতে সেপটি ট্যাংকের সেন্টারিং খুলতে গিয়ে নিহত ২ জামালপুরে ‘বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন’ এর মাক্স বিতরণ করোনা : সখীপুরে লকডাউন বিধিনিষেধ অমান্য করায় জরিমানা করোনা : সাতক্ষীরা পুলিশের মোটরসাইকেল র‌্যালি ও মাস্ক বিতরণ লেবানন বিএনপির সভাপতি বাবু, সম্পাদক আইমান, সাংগঠনিক হাবিব সখীপুরে ‘মুক্তিযুদ্ধের কবিতা’ বইয়ের মোড়ক উন্মোচন

নতুন করে নির্মিত হচ্ছে বার কাউন্সিলের নতুন ভবন

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: মঙ্গলবার, ৩ জুলাই, ২০১৮
Check for details

জার্মানবাংলা২৪ ডটকম: দীর্ঘ ৪৫ বছর পর নির্মিত হচ্ছে বাংলাদেশ বার কাউন্সিলের নতুন ভবন। বর্তমান ভবনটি ভেঙে ফেলে দুটি বেইজমেন্টসহ ১৫ তলাবিশিষ্ট নতুন ভবনটি নির্মাণ করা হবে। সম্প্রতি জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি-একনেকের সভায় প্রকল্পটি অনুমোদন দিয়েছে সরকার।

দেশের প্রায় ৫০ হাজার আইনজীবীর একমাত্র লাইসেন্সিং ও রেগুলেটরি বডির জন্য এই আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত ভবনটি নির্মাণে ১১৭ কোটি ৬৬ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। ভবনটিতে বার কাউন্সিলের কাজ ছাড়াও আইনজীবী ও বিচারকদের ব্যক্তিগত নথি সংরক্ষণ ও অ্যাডভোকেটশিপ সনদ পরীক্ষার ব্যবস্থা রাখা হবে।

আইনমন্ত্রী আনিসুল হক বলেন, দীর্ঘ দিনের প্রত্যাশার বহিঃপ্রকাশ হলো এই প্রকল্প। এটি একটি মাইলফলক। ভবনটি হবে আইনজ্ঞদের জন্য ধ্যান ও জ্ঞানের কেন্দ্র।

পরিকল্পনা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, প্রকল্প বাস্তবায়নে পুরো টাকাই যোগান দেওয়া হবে বাংলাদেশ সরকারের নিজস্ব তহবিল থেকে। আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আওতায় আইন ও বিচার বিভাগ এবং গণপূর্ত অধিদফতর যৌথভাবে প্রকল্পটি বাস্তবায়ন করবে। ২০২১ সালের ৩১ ডিসেম্বর সময়ের মধ্যে কাজটি শেষ হবে বলেও আশা প্রকাশ করেছেন সংশ্লিষ্টরা।।

পরিকল্পনা মন্ত্রণালয় সূত্রে আরো জানা গেছে, ৮৩৬ দশমিক ১২ বর্গমিটার আয়তনের দুটি বেইজমেন্টসহ ১৫ তলা ভবন নির্মাণ করা হবে। ভবনের মোট আয়তন হবে ১৩ হাজার ৬৪৪ দশমিক ৩৭ বর্গমিটার। সীমানা প্রাচীর হবে ১৯৩ দশমিক ৬০ বর্গমিটার। ১০০০ কেভিএ ক্ষমতা সম্পন্ন বিদ্যুতের সাব-স্টেশন নির্মিত হবে একটি। পুরো ভবন জুড়ে থাকবে তিনটি লিফট।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details