1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
জার্মান বিএনপির হেছেন প্রাদেশিক কমিটির কর্মী সভা অনুষ্ঠিত জার্মানির মানহাইমে জমজমাট ঈদ পুনর্মিলনী ও গ্রিল পার্টি লেবাননে শাহ্জালাল প্রবাসী সংগঠনের দ্বশম বর্ষ পূর্তি উদযাপন ও সভাপতিকে বিদায়ী স্বংবর্ধনা করোনা টিকার প্রসঙ্গে ও করোনার তৃতীয় ঢেউ: মোশাররফ হোসেন ভূঁইয়া রাষ্ট্রদূত, জার্মানি বাংলাদেশ জার্মান জাতীয়তাবাদী কালচারাল অ্যাসোসিয়েশনের বনভোজন অনুষ্ঠিত ঝালকাঠিতে সেপটি ট্যাংকের সেন্টারিং খুলতে গিয়ে নিহত ২ জামালপুরে ‘বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন’ এর মাক্স বিতরণ করোনা : সখীপুরে লকডাউন বিধিনিষেধ অমান্য করায় জরিমানা করোনা : সাতক্ষীরা পুলিশের মোটরসাইকেল র‌্যালি ও মাস্ক বিতরণ লেবানন বিএনপির সভাপতি বাবু, সম্পাদক আইমান, সাংগঠনিক হাবিব

ধর্ষণ- নির্যাতনের বিরুদ্ধে বাংলাদেশ মহিলা পরিষদের প্রতিবাদ

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: রবিবার, ১২ মে, ২০১৯
Check for details

জার্মান-বাংলা ডেস্ক:
বিষয়:১। হবিগঞ্জ জেলার বানিয়ারচং উপজেলায় ১ম শ্রেনী পড়–য়া শিশুকে প্রতিবেশি যুবক কর্তৃক ধর্ষণ, ২। ঝিনাইদহ জেলার কালীগঞ্জ উপজেলায় কোলাবাজার এলাকায় ১০ম শ্রেনীর মাদ্রাসার ছাত্রীকে জোরপূর্বক তুলে নিয়ে ধর্ষণ করে হাত-পা ও মুখ বেঁধে ড্রেনে ফেলে যাওয়া, ৩। ঝিনাইদহ জেলার কালীগঞ্জ পৌরসভার বালিদীপাড়া গ্রামে ৭ম শ্রেনীর ছাত্রীকে ধর্ষণ, ৪। শেরপুর জেলার নকলা উপজেলায় প্রতিবেশি কর্তৃক ৬ ও ৭ বছরের দুই শিশুকে ধর্ষণ, ৫। গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ায় ৬ বছরের শিশূকে প্রতিবেশি মিল্টন ফুসলিয়ে নিয়ে ধর্ষণ, ৬। জামালপুর সদর উপজেলার সহকারী শিক্ষা অফিসার কর্তৃক গৃহকর্মীকে ধর্ষণ ও ৭। রাজবাড়ি জেলার সদর থানা এলাকায় বুদ্ধি প্রতিবন্ধী তরুনীকে ধর্ষণ করার ঘটনাসমূহে গভীর উদ্বেগ, তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে ঘটনার সাথে জড়িতদের দ্রæত গ্রেফতার, সুষ্ঠু, নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে যথাযথ শাস্তি নিশ্চিতকরণসহ নির্যাতনের শিকার শিশু ও কিশোরীদের সুচিকিৎসাসহ তাদের ও তাদের  পরিবারের সদস্যদের নিরাপত্তার দাবি জানিয়েছেন বাংলাদেশ মহিলা পরিষদ।

অদ্য ১২.০৫.২০১৯ ইং তারিখ বিভিন্ন দৈনিক পত্রিকায় প্রকাশিত সংবাদ মাধ্যমে জানা যায় যে, বিভিন্ন জেলার বিভিন্ন স্হানে ২ জন ছাত্রী, ৪ জন শিশু ও ১ জন গৃহকর্মী এবং ১ জন বুদ্ধি প্রতিবন্ধী তরুনীকে ধর্ষণ, ধর্ষণের পর হত্যার চেষ্টা ও গণধর্ষণের ঘটনা প্রকাশিত হয়েছে। ঘটনাগুলি নিম্মরূপ

হবিগঞ্জ জেলার বানিয়ারচং উপজেলায় ১ম শ্রেনী পড়ুয়া শিশুকে প্রতিবেশি যুবক জাহাঙ্গীর মিয়া উঠান থেকে জোরপূর্বক তুলে নিয়ে ধর্ষণ করে পালিয়ে যায়। শিশূটিকে আশঙ্কাজনক অবস্হায় উদ্ধার করে সিলেট ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

ঝিনাইদহ জেলার কালীগঞ্জ উপজেলায় কোলাবাজার এলাকায় প্রতিবেশি বাড়ি থেকে ফেরার পথে একই এলাকায় আলামীন ও তার সহযোগী ১০ম শ্রেনীর মাদ্রাসার ছাত্রীকে জোরপূর্বক তুলে নিয়ে গণধর্ষণ করে হাত-পা ও মুখ বেঁধে ড্রেনে ফেলে পালিয়ে যায়।

ঝিনাইদহ জেলার কালীগঞ্জ পৌরসভার বালিদীপাড়া গ্রামে একই এলাকার খাইরুল ইসলাম, মুরতজা বাপ্পি ও জাকারিয়া টুটুল ৭ম শ্রেনীর ছাত্রীকে তুলে নিয়ে গণধর্ষণ করে মুমূর্ষ অবস্হায় ফেলে রেখে পালিয়ে যায়।

শেরপুর জেলার নকলা উপজেলায় প্রতিবেশি শামীম মিয়া ৬ ও ৭ বছরের দুই শিশুকে লিচু দেওয়ার প্রলোভন দেখিয়ে বাগানে নিয়ে ধর্ষণ করে রক্তাক্ত অবস্হায় ফেলে য়ায়।
গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ায় ৬ বছরের শিশুকে একই এলাকার মিল্টন ফকির ফুসলিয়ে তাদের নির্মাধীন বাড়ি নিয়ে ধর্ষণ করে পালিয়ে যায়। বর্তমানে শিশূটি আহত অবস্হায় গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন আছে।

জামালপুর সদর উপজেলার সহকারী শিক্ষা অফিসার মাজেদুল ইসলাম তার বাসায় কর্মরত গৃহকর্মীকে ধর্ষণ ও অন্ত:সত্ত্বা হওয়ার ঘটনা ঘটেছে।

রাজবাড়ি জেলার সদর থানার মুকনদিয়া এলাকায় বুদ্ধি প্রতিবন্ধী তরুনীকে প্রতিবেশী মিন্টু মীর ধর্ষণের ফলে অন্ত:সত্বা হওয়ার ঘটনা ঘটেছে।

সারাদেশে নারী ও শিশু নির্যাতনবৃদ্ধিসহ শিশু, ছাত্রী, প্রতিবন্ধী তরুণী ও গৃহকর্মীকে ধর্ষণ, গণধর্ষণ ও ধর্ষণের পর হত্যা চেষ্টার বর্বর লোমহর্ষক ঘটনা আমাদেরকে উদ্বিগ্ন ও  আত্মংকিত করে তুলছে। বাংলাদেশ মহিলা পরিষদ এভাবে মধ্যযুগীয় কায়দায় শিশুদের ধর্ষণের পর হত্যা চেষ্টা, স্কুল ছাত্রীদের ধর্ষণও গণধর্ষণ, গৃহকর্মীকে ধর্ষণ এবং প্রতিবন্ধী তরুণীকে ধর্ষণের পর অন্ত:সত্ত্বা হওয়ার ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করছে। সেইসাথে ধর্ষণের বিরুদ্ধে শূণ্য সহিষ্ণুতার নীতি গ্রহণ সাপেক্ষে নারী ও শিশু নির্যাতনের ঘটনার ক্রমবর্ধমান প্রবণতার কারণ উদঘাটন করে এরূপ ঘটনার পুনরাবৃত্তিরোধে আশু কার্যকর বিশেষ ব্যবস্হা গ্রহণের জন্য দাবি জানাচ্ছে।

উপরোল্লেখিত ঘটনাসমূহের সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার, সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে যথাযথ শাস্তি নিশ্চিতকরণসহ নির্যাতনের শিকার শিশু, স্কুলছাত্রী, প্রতিবন্ধী তরুণী ও গৃহকর্মীর সুচিকিৎসাসহ তাদের ও তাদের পরিবারের সদস্যদের নিরাপত্তার দাবি জানাচ্ছে সেইসাথে সারাদেশে সংঘটিত নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে ব্যক্তি ও নাগরিক সমাজকে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার আহবান  জানাচ্ছে।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details