1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
জার্মান বিএনপির হেছেন প্রাদেশিক কমিটির কর্মী সভা অনুষ্ঠিত জার্মানির মানহাইমে জমজমাট ঈদ পুনর্মিলনী ও গ্রিল পার্টি লেবাননে শাহ্জালাল প্রবাসী সংগঠনের দ্বশম বর্ষ পূর্তি উদযাপন ও সভাপতিকে বিদায়ী স্বংবর্ধনা করোনা টিকার প্রসঙ্গে ও করোনার তৃতীয় ঢেউ: মোশাররফ হোসেন ভূঁইয়া রাষ্ট্রদূত, জার্মানি বাংলাদেশ জার্মান জাতীয়তাবাদী কালচারাল অ্যাসোসিয়েশনের বনভোজন অনুষ্ঠিত ঝালকাঠিতে সেপটি ট্যাংকের সেন্টারিং খুলতে গিয়ে নিহত ২ জামালপুরে ‘বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন’ এর মাক্স বিতরণ করোনা : সখীপুরে লকডাউন বিধিনিষেধ অমান্য করায় জরিমানা করোনা : সাতক্ষীরা পুলিশের মোটরসাইকেল র‌্যালি ও মাস্ক বিতরণ লেবানন বিএনপির সভাপতি বাবু, সম্পাদক আইমান, সাংগঠনিক হাবিব

দুদক অভিযান

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: রবিবার, ১২ মে, ২০১৯
Check for details

নিজস্ব প্রতিবেদক :
দেশের তিন স্থানে দুদকের দুর্নীতি প্রতিরোধ অভিযান
যশোর জেলার কেশবপুরে সরকারি খাসজমি দখল করে মাছের ঘের করার অভিযোগে অভিযান পরিচালনা করেছে দুদক। দুদক সমন্বিত জেলা কার্যালয়, যশোর-এর উপপরিচালক মোঃ নাজমুচ্ছায়াদাত –এর নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। দুদক টিম সহকারী কমিশনার (ভূমি) ও সার্ভেয়ার-এর সমন্বয়ে অভিযান পরিচালনা করে দেখে, ৩৩৫ ফুট সরকারি রাস্তা দখল করে স্থানীয় এক ইউপি সদস্য এ মাছের ঘের করেছেন। সমন্বিত টিম পরিমাপ করে দেখে, ৫৫ ফুট চওড়া রাস্তার মাত্র ৩ ফুট ব্যবহারযোগ্য রয়েছে, অবশিষ্ট পুরোটাই দখলীকৃত হয়েছে। দুদক টিমের এ পর্যবেক্ষণকে আমলে এনে অতিসত্বর উক্ত জমির সীমানা চিহ্নিত করা হবে মর্মে সহকারী কমিশনার (ভূমি) অবহিত করেন। স্থানীয় জনসাধারণ জানান, উক্ত এলাকায় এরূপ আরও সরকারি খাসজমি দখল করা হয়েছে। এ জমিসমূহ উদ্ধারে তাঁরা দুদককে অভিযান চালানোর জন্য অনুরোধ করেন।
এদিকে পাবনা জেলার সুজানগর থানার পদ্মা নদীর তীরে বালু উত্তোলনের অভিযোগের পরিপ্রেক্ষিতে সমন্বিত জেলা কার্যালয়, পাবনার একটি টিম আজ (১২/০৫/২০১৯ খ্রি.) এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করে। দুদক অভিযোগ কেন্দ্রে(হটলাইন- ১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে এ অভিযান পরিচালিত হয়। অভিযানকালে অভিযোগের প্রাথমিক সত্যতা পায় দুদক টিম। তারা এই অবৈধ বালু উত্তোলন বন্ধে স্থানীয় প্রশাসনকে অনুরোধ করে। এ প্রসঙ্গে কমিশনে বিস্তারিত প্রতিবেদন দাখিল করা হবে।
অপরদিকে লক্ষীপুর পাসপোর্ট অফিসে অভিযান পরিচালনা করেছে সমন্বিত জেলা কার্যালয়, নোয়াখালীর একটি টিম। টিম সেবাপ্রত্যাশীদের সাথে কথা বলে। দুদক টিমের উপস্থিতি আঁচ করতে পেরে দালালরা পালিয়ে যায়। টিম সেবার মান উন্নয়নে সহকারী পরিচালক-কে পরামর্শ প্রদান করে।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details