1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
জার্মান বিএনপির হেছেন প্রাদেশিক কমিটির কর্মী সভা অনুষ্ঠিত জার্মানির মানহাইমে জমজমাট ঈদ পুনর্মিলনী ও গ্রিল পার্টি লেবাননে শাহ্জালাল প্রবাসী সংগঠনের দ্বশম বর্ষ পূর্তি উদযাপন ও সভাপতিকে বিদায়ী স্বংবর্ধনা করোনা টিকার প্রসঙ্গে ও করোনার তৃতীয় ঢেউ: মোশাররফ হোসেন ভূঁইয়া রাষ্ট্রদূত, জার্মানি বাংলাদেশ জার্মান জাতীয়তাবাদী কালচারাল অ্যাসোসিয়েশনের বনভোজন অনুষ্ঠিত ঝালকাঠিতে সেপটি ট্যাংকের সেন্টারিং খুলতে গিয়ে নিহত ২ জামালপুরে ‘বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন’ এর মাক্স বিতরণ করোনা : সখীপুরে লকডাউন বিধিনিষেধ অমান্য করায় জরিমানা করোনা : সাতক্ষীরা পুলিশের মোটরসাইকেল র‌্যালি ও মাস্ক বিতরণ লেবানন বিএনপির সভাপতি বাবু, সম্পাদক আইমান, সাংগঠনিক হাবিব

দি লাইব্রেরিয়ান টাইমস এর দুই বছর পূর্তি উপলক্ষে বিশেষ অনুষ্ঠান

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: রবিবার, ২১ এপ্রিল, ২০১৯
Check for details

নিজস্ব প্রতিবেদক :
বাংলাদেশের প্রথম এবং একমাত্র গ্রন্থাগার ও তথ্য পেশাদারদের জন্য সাপ্তাহিক নিউজ বুলেটিন “দি লাইব্রেরিয়ান টাইমস” এর দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে।

এই উপলক্ষে গতকাল শনিবার, ২০ এপ্রিল ২০১৯, আর সি মজুমদার অডিটরিয়াম, লেকচার থিয়েটার, ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিশ্বসাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ ও লাইব্রেরি পেশাজীবীদের সম্মাননা দেওয়া হয় ।
অধ্যাপক ড. এস. এম. মান্নান, তথ্য বিজ্ঞান ও গ্রন্থাগার  ব্যবস্থাপনা বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয় এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ ।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কার্স্টি ক্রাউফোর্ড, প্রোগ্রাম ডিরেক্টর, লাইব্রেরিস আনলিমিটেড ব্রিটিশ কাউন্সিল, বাংলাদেশ এবং জনাব বিজয় বশাক, বিপিএম, পিপিএম (বার), ডেপুটি কমিশনার (উত্তর) চট্টগ্রাম মহানগর পুলিশ।

এই অনুষ্ঠানে গ্রন্থাগার পেশাজীবী এবং বর্তমান লাইব্রেরী এবং তথ্য বিজ্ঞান ব্যবস্থাপনা (ISLM) শিক্ষার্থীদের উৎসাহিত করার জন্য টিএলটি এক্সিলেন্স স্টুডেন্ট অ্যাওয়ার্ড, ইয়ং এক্সেলেন্স ইনোভেশন অ্যাওয়ার্ডস, এক্সেলেন্স একাডেমিক লাইব্রেরী অ্যাওয়ার্ড, একাডেমিক লাইব্রেরিয়ান অব ইয়ার অ্যাওয়ার্ড, এক্সেলেন্স মেডিকেল লাইব্রেরিয়ান অ্যাওয়ার্ড ক্যাটাগরিতে পুরষ্কার দেওয়া হয় ।

এসময় প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ বলেন, বই মানুষে কে আলোকিত করে । তিনি গ্রন্থাগারিকদের বই পড়ার প্রতি গুরুত্ব আরোপ করেন । তিনি সমাজ তথা প্রকৃত আত্মউন্নয়নের
নিজেকে উৎসর্গ করতে বই পড়ার অভ্যাস গড়ে তোলার জন্য গ্রন্থাগারিকদের একটি জ্ঞান-ভিত্তিক সমাজ তৈরি করতে আহ্বান জানান।
এই অনুষ্ঠানে অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ কে আজীবন সম্মাননা প্রদান করা হয় ।

এর আগে টিএলটি পুরস্কারের পাঁচ সদস্য বিশিষ্ট গঠিত কমিটি যথাক্রমে ড. এম. নাজিম উদ্দিন, সিনিয়র ম্যানেজার, লাইব্রেরি ও ইনফরমেশন সার্ভিস সাপোর্ট সার্ভিসেস, আই সি ডি ডি আর বি,
কাজী মোস্তাক গৌসুল হক, পিএইচডি, চেয়ারম্যান, তথ্য বিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়; মোহাম্মদ খালিদ আলম, চেয়ারম্যান ও সহযোগী অধ্যাপক, তথ্য বিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগ, রাজশাহী বিশ্ববিদ্যালয়, রাজীব আক্তার, চিফ লাইব্রেরিয়ান, বাংলাদেশ শিশু একাডেমী ও মিনহাজ উদ্দিন আহমেদ, বিজয়ীদের নাম চূড়ান্ত ঘোষণা করেন ।
এই সময় অনুষ্ঠানটি বিভিন্ন প্রতিষ্ঠান থেকে আসা গ্রন্থাগার পেশাজীবীদের একটি মিলন মেলায় পরিণত হয় ।
অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে একটি প্যানেল আলোচনার আয়োজন করা হয় । এতে প্যানেল আলোচক হিসেবে অংশ নেন অধ্যাপক ডঃ মোঃ নাসির উদ্দিন মিতুল, ডীন, জাতীয় বিশ্ববিদ্যালয়, অধ্যাপক ডঃ নাসির উদ্দিন মুন্সী, তথ্য বিজ্ঞান ও গ্রন্থাগার  ব্যবস্থাপনা বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়, দিলিরা বেগম, চেয়ারম্যান, (আই এস এল এম) ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির, ডঃ মোঃ নাজিম উদ্দিন, সিনিয়র ম্যানেজার, লাইব্রেরী ও তথ্য সেবা বিভাগ, (আই সি ডি ডি আর বি),  ডঃ  মোঃ আনোয়ারুল ইসলাম, গ্রন্থাগারিক, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ও মহাসচিব (ল্যাব), এবং শসাংক কুমার সিংহ, যুগ্ম পরিচালক, বাংলাদেশ ব্যাংক।
দি লাইব্রেরিয়ান টাইমস এর সম্পাদক প্রদীপ রায় এই অনুষ্ঠানের সমন্বয়ক হিসেবে দায়ীত্ব পালন করেছেন।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details