1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : germanbangla24.com : germanbangla24.com
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী ”মঞ্জু সাহা” জার্মানবাংলা’র ”প্রবাসির সাফল্য” শো’র এবারের অতিথি ”মিনহাজ দীপন” জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী ”ফারজাহান রহমান শাওন” বাগেরহাটে ৭ দিনব্যাপী বই মেলা শুরু জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি, বাচিকশিল্পী “জান্নাতুল ফেরদৌসী লিজা” টিকার দ্বিতীয় ডোজ ৮ সপ্তাহ পর : স্বাস্থ্য অধিদপ্তর ১৪ ফেব্রুয়ারি, উপেক্ষিত ‘সুন্দরবন দিবস’ জীবননগর পৌর নির্বাচন : আচরণবিধি লঙ্ঘন ,৩ জনের সাজা জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি শিল্পী ”বিথী পান্ডে” বাগেরহাটে ওরিয়ন গ্রুপের বিরুদ্ধে গ্রাম্য সড়ক দখলের অভিযোগ

তারেক জিয়াকে ফেরত চাইলেন প্রধানমন্ত্রী

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: বুধবার, ১৮ এপ্রিল, ২০১৮
Check for details

যুক্তরাজ্যে সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশটিতে পলাতক বিভিন্ন মামলায় সাজা প্রাপ্ত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ফেরতে চেয়েছেন। তিনি বলেন, এ বিষয়ে আমরা বৃটিশ সরকারের সঙ্গে কথা বলছি।

মঙ্গলবার (১৭ এপ্রিল) স্থানীয় সময় বিকেলে লন্ডনে আন্তর্জাতিক উন্নয়ন ও মানবিক ইস্যুতে যুক্তরাজ্য ভিত্তিক থিঙ্কট্যাঙ্ক প্রতিষ্ঠান ওভারসিজ ডেভেলপমেন্ট ইনস্টিটিউটে (ওডিআই) আয়োজিত এক অনুষ্ঠানে প্রশ্নোত্তর পর্বে এ কথা বলেন তিনি।

আয়োজিক সংস্থাটির সদর দপ্তরে ‘বাংলাদেশের উন্নয়নের গল্প: নীতি, অগ্রগতি ও প্রত্যাশা’ শীর্ষক আয়োজিত এ অনুষ্ঠানে মূল বক্তব্য দেওয়ার পাশাপাশি প্রধানমন্ত্রী রয়টার্স ও বাংলাদেশের সাংবাদিকসহ অংশগ্রহণকারীদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন, প্রশ্নোত্তর পর্বেও রোহিঙ্গা ইস্যূ ও যুক্তরাজ্যে পলাতক তারেক জিয়ার বিষয়টি গুরুত্ব পায়।

সাজাপ্রাপ্ত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক জিয়াকে বাংলাদেশে ফেরত নেওয়ার বিষয়ে প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, যুক্তরাজ্য একট্রি ফ্রি কান্ট্রি। যে কেউ এখানে আশ্রয় নিতে পারে, সেটা সত্য। কিন্তু ওই ব্যক্তি অপরাধ করেছে এবং ইতোমধ্যে তিনি দণ্ডিত।

যুক্তরাজ্যের সমালোচনা করে তিনি বলেন, আমি বুঝি না, কিভাবে যুক্তরাজ্য একজন দণ্ডিত ব্যক্তিকে আশ্রয় দিয়ে রাখছে। এটা যুক্তরাজ্য সরকারকে প্রশ্ন করাই ভালো। অবশ্যই তিনি আদালতের দ্বারা অভিযুক্ত এবং আদালত রায় দিয়েছেন। অবশ্যই আমরা তাকে ফেরত চাই।

শেখ হাসিনা বলেন, তার (তারেক রহমান) উচিত আদালতের মুখোমুখি হওয়া। আমরা বৃটিশ সরকারের সঙ্গে এ বিষয়ে কথা বলছি। অবশ্যই একদিন আমরা তাকে ফেরত নেবো।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details