1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
জার্মানির মানহাইমে জমজমাট ঈদ পুনর্মিলনী ও গ্রিল পার্টি লেবাননে শাহ্জালাল প্রবাসী সংগঠনের দ্বশম বর্ষ পূর্তি উদযাপন ও সভাপতিকে বিদায়ী স্বংবর্ধনা করোনা টিকার প্রসঙ্গে ও করোনার তৃতীয় ঢেউ: মোশাররফ হোসেন ভূঁইয়া রাষ্ট্রদূত, জার্মানি বাংলাদেশ জার্মান জাতীয়তাবাদী কালচারাল অ্যাসোসিয়েশনের বনভোজন অনুষ্ঠিত ঝালকাঠিতে সেপটি ট্যাংকের সেন্টারিং খুলতে গিয়ে নিহত ২ জামালপুরে ‘বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন’ এর মাক্স বিতরণ করোনা : সখীপুরে লকডাউন বিধিনিষেধ অমান্য করায় জরিমানা করোনা : সাতক্ষীরা পুলিশের মোটরসাইকেল র‌্যালি ও মাস্ক বিতরণ লেবানন বিএনপির সভাপতি বাবু, সম্পাদক আইমান, সাংগঠনিক হাবিব সখীপুরে ‘মুক্তিযুদ্ধের কবিতা’ বইয়ের মোড়ক উন্মোচন

তানোরের কামারগাঁ ইউনিয়নে সৌরবিদ্যুতের লাইট স্থাপন

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: শুক্রবার, ২৯ জুন, ২০১৮
Check for details

একেএম বাবু রাজশাহী প্রতিনিধি: রাজশাহী জেলার মধ্যে ঐতিহাসিক এলাকা হিসেবে পরিচিতি রয়েছে কামারগাঁ ইউনিয়ন পরিষদের। এ পরিষদে টানা দু’বারের নির্বাচিত সফল চেয়ারম্যান মসলেম উদ্দিন প্রামানিক। গত কয়েক দিনে অত্র ইউনিয়নের বিভিন্ন স্থানের ৯টি সৌরবিদ্যুতচালিত সার্চলাইট স্থাপন করে এলাকায় ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন তিনি। এতে সাধারণ জনগন এবং উক্ত এলাকায় উৎসবমুখর পরিবেশ করছে।

শুক্রবার (২৯ জুন) জার্মানবাংলা টোয়েন্টিফোর রাজশাহী প্রতিনিধি সরেজমিন কামারগাঁ ইউনিয়নের বিভিন্ন এলাকা ঘুরে জনপ্রিয় চেয়ারম্যান মসলেম উদ্দিন প্রামানিকের গ্রামীণউন্নয়ন কাজের দৃশ্যগুলো দেখতে পান। হয়তো এ কারণেই মসলেম উদ্দিন প্রামানিকের প্রতি অত্র এলাকার সকল শ্রেণি মানুষের অাস্থা, বিশ্বাস ও ভালোবাসা বৃদ্ধি পাচ্ছে।

এদিকে চেয়ারম্যান মসলেম উদ্দিন প্রামানিক-এর উদ্যোগে যে এলাকাগুলোয় সৌরবিদ্যুতচালিত সার্চলাইট বসানো হয়েছে তাহলো- কামারগাঁ ইউপির ৬ নস্বর ওর্য়াডের মহাদেবপুর মোড়ে, ৪নং ওর্য়াড দোস্তারামপুর মোড়, কৃষ্ণপুর ঈদগাহ মোড়, বাতাসপুর গোবিন্দ মন্দির মোড়, মাদারীপুর প্রাথমিক বিদ্যালয়ের রাস্তার মোড়, চৌবাড়িয়া হতে মাদারীপুর বাজারের সামনে, রঘুনাথপুর মোড় মসজিদ সংলগ্ন এবং হরিপুর পিয়াজপাড়া মোড়ে।

এ বিষয়ে কামারগাঁ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান চেয়ারম্যান মসলেম উদ্দিন বলেন, ‌‌’সাধারণ জনগণের রাতের বেলায় চলাচলের সুবিধার্থে এসব সার্চলাইট স্থাপন করা হয়েছে।’

তিনি আরো বলেন, ‌’কামারগাঁ ইউনিয়নের সব এলাকাতে সমানভাবেই উন্নয়ন কাজ করা হচ্ছে। যেমন- রাস্তা-ঘাট, মসজিদ, মন্দির, ঈদগাহ, শ্মশানঘাট উন্নয়নসহ, মেইন রাস্তা হতে পাড়া মহল্লাতে যাওয়ার জন্য ছোট-খাটো কালভার্ট রাস্তাগুলোকে এসভিকরণ করছেন বলে জানান তিনি।’

এদিকে জাতীরজনক বঙ্গবন্ধুর কন্যা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেভাবে নিজ দক্ষতা দিয়ে বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তার জন্যই আজ গ্রামীণ পর্যায়েও উন্নয়নের সুফল পাওয়া যাচ্ছে। তাই ভেদাভেদ ভুলে অত্র ইউনিয়নের সকল ভোটারদের প্রতি তিনি আহ্বান জানান, ঐক্যবদ্ধভাবে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে আগামী নির্বাচনে নৌকা প্রতীকের বিজয় নিশ্চিত করতে হবে।

পরিশেষে মসলেম চেয়ারম্যান বলেন কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, কামারগাঁ ইউনিয়নে যে উন্নয়ন শুরু হয়েছে তার মূলে রয়েছেন বর্তমান (এমপি) অালহাজ্ব ওমর ফারুক চৌধুরীর একান্ত সহযোগিতা।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details