1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
জার্মান বিএনপির হেছেন প্রাদেশিক কমিটির কর্মী সভা অনুষ্ঠিত জার্মানির মানহাইমে জমজমাট ঈদ পুনর্মিলনী ও গ্রিল পার্টি লেবাননে শাহ্জালাল প্রবাসী সংগঠনের দ্বশম বর্ষ পূর্তি উদযাপন ও সভাপতিকে বিদায়ী স্বংবর্ধনা করোনা টিকার প্রসঙ্গে ও করোনার তৃতীয় ঢেউ: মোশাররফ হোসেন ভূঁইয়া রাষ্ট্রদূত, জার্মানি বাংলাদেশ জার্মান জাতীয়তাবাদী কালচারাল অ্যাসোসিয়েশনের বনভোজন অনুষ্ঠিত ঝালকাঠিতে সেপটি ট্যাংকের সেন্টারিং খুলতে গিয়ে নিহত ২ জামালপুরে ‘বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন’ এর মাক্স বিতরণ করোনা : সখীপুরে লকডাউন বিধিনিষেধ অমান্য করায় জরিমানা করোনা : সাতক্ষীরা পুলিশের মোটরসাইকেল র‌্যালি ও মাস্ক বিতরণ লেবানন বিএনপির সভাপতি বাবু, সম্পাদক আইমান, সাংগঠনিক হাবিব

ঢাবি উপাচার্যের বাসভবনে ভাঙচুর মামলায় ৪ জন রিমান্ডে

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: সোমবার, ৩০ এপ্রিল, ২০১৮
ফাইল ছবি
Check for details
নিজস্ব প্রতিবেদক: শিক্ষার্থীদের ডাকা কোটা সংস্কার আন্দোলনের সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আখতারুজ্জামানের বাস-ভবনে হামলা ও ভাঙচুরের ঘটনায় দায়ের করা মামলায় চার জনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। গ্রেফতারকৃতরা হলো—রাকিবুল হাসান ওরফে রাকিব (২৬), মাসুদ আলম ওরফে মাসুদ (২৫), আলী হোসেন শেখ ওরফে আলী (২৮) ও আবু সাইদ ফজলে রাব্বী ওরফে সিয়াম (২০)। রবিবার দুপুর ১টার দিকে চানখারপুল এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে উপাচার্যের বাস-ভবন থেকে চুরি হওয়া দু’টি মোবাইল ফোন সেট উদ্ধার করা হয়েছে গ্রেফতারকৃতের মধ্যে একজনকে চারদিন, একজনকে দুই দিন ও দুই জনকে তিন দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের আদেশ দিয়েছেন মহানগর হাকিম আদালত।  ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।  তিনি জানান,  গ্রেফতারকৃতরা কেউ ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নন।
পুলিশ জানায়, এই মামলার তদন্তকারী কর্মকর্তা গ্রেফতার চার আসামিকে আদালতে হাজির করে তাদরে প্রত্যেকের সাত দিন করে রিমান্ডের আবেদন করলে আদালত রাকিবুল হাসান ওরফে রাকিবের চার দিন, মাসুদ আলম ওরফে মাসুদের তিন দিন, আলী হোসেন শেখ ওরফে আলী ও আবু সাইদ ফজলে রাব্বী ওরফে সিয়ামের ২ দিন রিমান্ড মঞ্জুর করেন।প্রসঙ্গত, কোটা সংস্কার আন্দোলন চলাকালীন গত ৯ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আখতারুজ্জামানের বাস-ভবনে অজ্ঞাত দুস্কৃতকারীরা প্রবেশ করে ব্যপক ভাঙচুর চালায়। দুস্কৃতকারীরা উপাচার্যের বাসার নিচে থাকা চারটি গাড়ি আগুনে পুড়িয়ে দেয়। এ ঘটনায় পরদিন ১০ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের সিনিয়র সিকিউরিটি অফিসার এস এম কামরুল আহসান বাদী হয়ে শাহবাগ থানায় একটি মামলা দায়ের করেন।শাহবাগ থানায় দায়ের করা ওই মামলার অভিযোগে বলা হয়, ০৯ এপ্রিল রাতে অজ্ঞাতনামা অনেক মুখোশধারী লোহার রড, পাইপ, হেমার, লাঠি হাতে নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের বাসভবনের বাউন্ডারি ওয়াল টপকে ও ভবনের মূল ফটকের তালা ভেঙে ভবনের ভেতরে ঢুকে পড়ে। এসময় তারা বাসভবনের মূল্যবান জিনিসপত্র, আসবাবপত্র, ফ্রিজ, টিভি, লাইট, কমোড ও বেসিনসহ অনেক মালামাল ভাঙচুর করে ক্ষতিসাধন করে। মূল্যবান সম্পদও লুট করে। এছাড়া ভবনের নিচে রাখা ২টি গাড়ি পুড়িয়ে দেয়। আরও ২টি গাড়ি ভাঙচুর করে। এছাড়া ভবনে রক্ষিত সিসিটিভি ক্যামেরাগুলো ভেঙে ফেলে ও আগুনে পুড়িয়ে নষ্ট করে ফেলে ।

প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে গোয়েন্দা কর্মকর্তারা জানান, গ্রেফতারকৃতদের মধ্যে কেউই ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নন। মাসুদ নামে গ্রেফতার হওয়া যুবক আলম ঢাকা আলিয়া মাদ্রাসার ছাত্র। অন্য তিনজন কোনও শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র নয়। গ্রেফতারকৃত রাকিবের নামে বরিশাল ও লক্ষ্মীপুরে ৫টি মামলা রয়েছে বলেও জানান একজন গোয়েন্দা কর্মকর্তা।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details