1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
জার্মানির মানহাইমে জমজমাট ঈদ পুনর্মিলনী ও গ্রিল পার্টি লেবাননে শাহ্জালাল প্রবাসী সংগঠনের দ্বশম বর্ষ পূর্তি উদযাপন ও সভাপতিকে বিদায়ী স্বংবর্ধনা করোনা টিকার প্রসঙ্গে ও করোনার তৃতীয় ঢেউ: মোশাররফ হোসেন ভূঁইয়া রাষ্ট্রদূত, জার্মানি বাংলাদেশ জার্মান জাতীয়তাবাদী কালচারাল অ্যাসোসিয়েশনের বনভোজন অনুষ্ঠিত ঝালকাঠিতে সেপটি ট্যাংকের সেন্টারিং খুলতে গিয়ে নিহত ২ জামালপুরে ‘বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন’ এর মাক্স বিতরণ করোনা : সখীপুরে লকডাউন বিধিনিষেধ অমান্য করায় জরিমানা করোনা : সাতক্ষীরা পুলিশের মোটরসাইকেল র‌্যালি ও মাস্ক বিতরণ লেবানন বিএনপির সভাপতি বাবু, সম্পাদক আইমান, সাংগঠনিক হাবিব সখীপুরে ‘মুক্তিযুদ্ধের কবিতা’ বইয়ের মোড়ক উন্মোচন

ড্রেসডেনের বুকে ছোট্ট এক টুকরা বাংলাদেশ

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: সোমবার, ১ অক্টোবর, ২০১৮
Check for details

ফাতেমা রহমান রুমা: ‘বাংলাদেশী কমিউনিটি-ড্রেসডেন (Bangladeshi community in Dresden), ড্রেসডেনের বুকে ছোট্ট এক টুকরা বাংলাদেশ। সুদূর প্রবাসে থেকেও প্রাণের প্রিয় বাংলাদেশকে কখনও ভুলি না। ড. শাহীনুর রহমানের তত্ত্বাবধানে ও ড. মাহমুদ হোসেনের ব্যবস্থানায় বাংলাদেশী কমিউনিটি আন্তর্জাতিক আন্ত-সাংস্কৃতিক উত্সব ড্রেসডেন ২০১৮ অনুষ্ঠিত হয় জার্মানিতে।

বার্ষিক এই উত্সবে ড্রেসডেনে বসবাসরত বিভিন্ন ভাষাভাষী ও ভিন্নদেশীরা তাদের দেশকে প্রতিনিধিত্ব করে। অনুষ্ঠানে বাংলাদেশের সাংস্কৃতি, ঐতিহ্য, অর্থনীতি, ক্রিকেট, প্রাকৃতিক সৌন্দর্য, পোশাক শিল্প, খাবার ও পর্যটনকে উপস্থাপন করা হয়।

এ ধরনের অনুষ্ঠানে জার্মানী ও বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে, জার্মান তথা সকল বিদেশিরাও খুব খুশি, প্রবাসী বাংলাদেশীরাও গর্বিত।

কমিউনিটি সংসদ সদস্য (Foreigners’ Parliamentarian, MP), বিজ্ঞানী, গবেষক, ডাক্তার, ইঞ্জিনিয়ার, ব্যবসায়ী, ছাত্র (পিএইচ ডি/ স্নাতকোত্তর-এ অধ্যায়নরত), বিভিন্ন পেশাজীবীদের সমন্বয়ে গঠিত।

বাংলাদেশকে জার্মানির বুকে ভালোভাবে তুলে ধরা ও প্রবাসী-নবপ্রজন্মের কাছে দেশকে উপস্থাপন করা ও শেখানো। এই প্রয়াস থাকবে সকল প্রবাসী বাংলাদেশীদের-এই প্রত্যাশায় Bangladeshi Community in Dresden.

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details