1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : germanbangla24.com : germanbangla24.com
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
জার্মানবাংলা’র ”প্রবাসির সাফল্য” শো’র এবারের অতিথি ”মিনহাজ দীপন” জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী ”ফারজাহান রহমান শাওন” বাগেরহাটে ৭ দিনব্যাপী বই মেলা শুরু জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি, বাচিকশিল্পী “জান্নাতুল ফেরদৌসী লিজা” টিকার দ্বিতীয় ডোজ ৮ সপ্তাহ পর : স্বাস্থ্য অধিদপ্তর ১৪ ফেব্রুয়ারি, উপেক্ষিত ‘সুন্দরবন দিবস’ জীবননগর পৌর নির্বাচন : আচরণবিধি লঙ্ঘন ,৩ জনের সাজা জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি শিল্পী ”বিথী পান্ডে” বাগেরহাটে ওরিয়ন গ্রুপের বিরুদ্ধে গ্রাম্য সড়ক দখলের অভিযোগ বাগেরহাটে জুয়েলারি দোকান হতে ১০০ ভরি স্বর্ণালঙ্কার চুরি

ড্রেসডেনের বুকে ছোট্ট এক টুকরা বাংলাদেশ

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: সোমবার, ১ অক্টোবর, ২০১৮
Check for details

ফাতেমা রহমান রুমা: ‘বাংলাদেশী কমিউনিটি-ড্রেসডেন (Bangladeshi community in Dresden), ড্রেসডেনের বুকে ছোট্ট এক টুকরা বাংলাদেশ। সুদূর প্রবাসে থেকেও প্রাণের প্রিয় বাংলাদেশকে কখনও ভুলি না। ড. শাহীনুর রহমানের তত্ত্বাবধানে ও ড. মাহমুদ হোসেনের ব্যবস্থানায় বাংলাদেশী কমিউনিটি আন্তর্জাতিক আন্ত-সাংস্কৃতিক উত্সব ড্রেসডেন ২০১৮ অনুষ্ঠিত হয় জার্মানিতে।

বার্ষিক এই উত্সবে ড্রেসডেনে বসবাসরত বিভিন্ন ভাষাভাষী ও ভিন্নদেশীরা তাদের দেশকে প্রতিনিধিত্ব করে। অনুষ্ঠানে বাংলাদেশের সাংস্কৃতি, ঐতিহ্য, অর্থনীতি, ক্রিকেট, প্রাকৃতিক সৌন্দর্য, পোশাক শিল্প, খাবার ও পর্যটনকে উপস্থাপন করা হয়।

এ ধরনের অনুষ্ঠানে জার্মানী ও বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে, জার্মান তথা সকল বিদেশিরাও খুব খুশি, প্রবাসী বাংলাদেশীরাও গর্বিত।

কমিউনিটি সংসদ সদস্য (Foreigners’ Parliamentarian, MP), বিজ্ঞানী, গবেষক, ডাক্তার, ইঞ্জিনিয়ার, ব্যবসায়ী, ছাত্র (পিএইচ ডি/ স্নাতকোত্তর-এ অধ্যায়নরত), বিভিন্ন পেশাজীবীদের সমন্বয়ে গঠিত।

বাংলাদেশকে জার্মানির বুকে ভালোভাবে তুলে ধরা ও প্রবাসী-নবপ্রজন্মের কাছে দেশকে উপস্থাপন করা ও শেখানো। এই প্রয়াস থাকবে সকল প্রবাসী বাংলাদেশীদের-এই প্রত্যাশায় Bangladeshi Community in Dresden.

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details