1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
জার্মানির মানহাইমে জমজমাট ঈদ পুনর্মিলনী ও গ্রিল পার্টি লেবাননে শাহ্জালাল প্রবাসী সংগঠনের দ্বশম বর্ষ পূর্তি উদযাপন ও সভাপতিকে বিদায়ী স্বংবর্ধনা করোনা টিকার প্রসঙ্গে ও করোনার তৃতীয় ঢেউ: মোশাররফ হোসেন ভূঁইয়া রাষ্ট্রদূত, জার্মানি বাংলাদেশ জার্মান জাতীয়তাবাদী কালচারাল অ্যাসোসিয়েশনের বনভোজন অনুষ্ঠিত ঝালকাঠিতে সেপটি ট্যাংকের সেন্টারিং খুলতে গিয়ে নিহত ২ জামালপুরে ‘বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন’ এর মাক্স বিতরণ করোনা : সখীপুরে লকডাউন বিধিনিষেধ অমান্য করায় জরিমানা করোনা : সাতক্ষীরা পুলিশের মোটরসাইকেল র‌্যালি ও মাস্ক বিতরণ লেবানন বিএনপির সভাপতি বাবু, সম্পাদক আইমান, সাংগঠনিক হাবিব সখীপুরে ‘মুক্তিযুদ্ধের কবিতা’ বইয়ের মোড়ক উন্মোচন

‘ডি’ গ্রুপের ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে জেতার বিকল্প নেই আর্জেন্টিনার

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: বুধবার, ২০ জুন, ২০১৮
Check for details

জার্মান-বাংলা স্পোর্টস ডেস্ক: আগামী বৃহস্পতিবার (২১ জুন) ‘ডি’ গ্রুপের ম্যাচে ক্রোয়েশিয়াকে মোকাবিলা করবে আর্জেন্টিনা। বিশ্বকাপে নবাগত আইসল্যান্ডের বিপক্ষে ১-১ গোলে ড্রর পর শঙ্কায় আর্জেন্টিনা। টিকে থাকতে ক্রোয়েশিয়ার বিপক্ষে জেতার বিকল্প নেই তাদের সামনে। এই ম্যাচকে ঘিরে দলে বড় ধরনের পরিবর্তন আনার পরিকল্পনা করছেন কোচ হোর্হে সাম্পাওলি।
আইসল্যান্ডের সঙ্গে ড্রর পর দলের অনুশীলন সেশনে পরিবর্তনের ইঙ্গিত মিলেছে। সোমবার ভিন্ন কৌশলে দল সাজানোর চেষ্টা করেছেন সাম্পাওলি। কোচ পরীক্ষা করেছেন তিনজন সেন্ট্রাল ডিফেন্ডার নিয়ে- গাব্রিয়েল মেরকাদো, নিকোলাস ওতামেন্দি ও নিকোলাস তাগলিয়াফিকো। প্রথম ম্যাচে চার জনের রক্ষণভাগে থাকা মার্কোস রোহোর জায়গায় ছিলেন মেরকাদো।
অনুশীলনে আরেকটি পরিবর্তন ছিল চোখে পড়ার মতো। দুই মিডফিল্ডার লুকাস বিজিয়া ও আনহেল দি মারিয়াকে বাদ রেখেছিলেন সাম্পাওলি। বিজিয়ার জায়গা নেন বাঁ উইংয়ে খেলা মার্কোস আকুনা।
জানা গেছে, হাভিয়ের মাসচেরানো ডিফেন্সিভ মিডফিল্ডার হিসেবেই থাকবেন। আর রাইট ব্যাক এদুয়ার্দো সালভিওকে নেওয়া হবে উইং ব্যাকের জায়গায়।
সংবাদ সম্মেলনে পরিবর্তনের কথা স্বীকার করেছেন মেরকাদো, ‘হ্যাঁ, আমরা ভিন্ন উপায়ে চেষ্টা করেছি। প্রত্যেক ম্যাচ চায় ভিন্ন কিছু। যদি পাঁচ জনের লাইন হয় তাহলে একরকম, আবার চার জনের হলে অন্যরকম। আমরা কীভাবে খেলব, সেই সিদ্ধান্ত নেওয়ার জন্য আমাদের হাতে আরও কয়েক দিন সময় আছে।’
ধারণা করা হচ্ছে, দি মারিয়ার জায়গা নিয়ে নিতে পারেন ক্রিস্তিয়ান পাভোন। আইসল্যান্ডের বিপক্ষে বদলি নেমে ২০ মিনিটে সাম্পাওলিকে মুগ্ধ করেছেন তিনি। বোকা জুনিয়র্সের ২২ বছর বয়সী এই ফরোয়ার্ড বলেছেন, ‘আমি মনে করি, প্রত্যেক পজিশনে নজর দিচ্ছেন হোর্হে। দেখা যাক কী ঘটে, ওই দিন কী সিদ্ধান্ত নেওয়া হয়! আমি আত্মবিশ্বাসী। সৌভাগ্যবশত সবকিছু আমার জন্য ভালো যাচ্ছে। কিন্তু আমি জানি না প্রথম একাদশে থাকতে পারব কিনা।’
২০১৪ সালের বিশ্বকাপে রানার্সআপ দলে ছিলেন রোহো, বিজিয়া ও দি মারিয়া। দুই কোপা আমেরিকার ফাইনাল দলেও ছিলেন তারা। আর্জেন্টিনার দায়িত্ব নেওয়ার পর ১২ ম্যাচে একই দলের পুনরাবৃত্তি না করা সাম্পাওলির পরের চ্যালেঞ্জে সবচেয়ে বেশি শঙ্কায় এই তিনজন।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details