1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : germanbangla24.com : germanbangla24.com
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী ”ফারজাহান রহমান শাওন” বাগেরহাটে ৭ দিনব্যাপী বই মেলা শুরু জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি, বাচিকশিল্পী “জান্নাতুল ফেরদৌসী লিজা” টিকার দ্বিতীয় ডোজ ৮ সপ্তাহ পর : স্বাস্থ্য অধিদপ্তর ১৪ ফেব্রুয়ারি, উপেক্ষিত ‘সুন্দরবন দিবস’ জীবননগর পৌর নির্বাচন : আচরণবিধি লঙ্ঘন ,৩ জনের সাজা জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি শিল্পী ”বিথী পান্ডে” বাগেরহাটে ওরিয়ন গ্রুপের বিরুদ্ধে গ্রাম্য সড়ক দখলের অভিযোগ বাগেরহাটে জুয়েলারি দোকান হতে ১০০ ভরি স্বর্ণালঙ্কার চুরি জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি শিল্পী “সুনীল সূএধর”

ট্রাম্পের সমালোচনা করায় সাবেক সিআইএ প্রধানের নিরাপত্তা ক্লিয়ারেন্স বাতিল

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: বৃহস্পতিবার, ১৬ আগস্ট, ২০১৮
Check for details

জার্মানবাংলা২৪ ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমালোচনা মানেই বিপদ। ডোনাল্ড ট্রাম্পের সমালোচনা করায় নিরাপত্তা ক্লিয়ারেন্স সুবিধা কেড়ে নেওয়া হয়েছে সাবেক সিআইএ প্রধান জন ব্রেনানের।

বুধবার (১৪ আগস্ট) হোয়াইট হাউসের প্রেস সচিব সারাহ স্যান্ডার্স এক বিবৃতিতে ট্রাম্পের এই সিদ্ধান্তের কথা জানান।

সাবেক সিআইএ প্রধান জন ব্রেনান
জন ব্রেনান ২০১৭ সালে সিআইএ প্রধান হিসেবে পদত্যাগ করেন। মার্কিন আইন অনুসারে গোয়েন্দা সংস্থার প্রধানরা দায়িত্বপালন শেষেও সরকারের কাছ থেকে গোপন তথ্য সংগ্রহ করতে পারেন এবং সবজায়গায় যেতে পারেন। সেই সুবিধাই বাতিল করা হয়েছে ব্রেনানের।

বিবৃতিতে ট্রাম্প বলেন, ব্রেনানের ‘খেয়ালী’ ও বিরুপ আচরণের কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাল্টা এক টু্ইটে ব্রেনান দাবি করেন, এটা আসলে মতপ্রকাশের স্বাধীনতা খর্ব করে সমালোচকদের শায়েস্তা করার প্রয়াস। তিনি বলেন, ‘এতে সব মার্কিনিদের উদ্বিগ্ন হওয়ার উচিত। বিশেষ করে গোয়েন্দাদের। তারা দেখলেন কথা বলার মূল্য কি। তবে আমার আদর্শ এসব ক্লিয়ারেন্স থেকে অনেক বড়।’

বুধবারের বিবৃতিতে আরও বলা হয়, সাবেক এফবিআই প্রধান জেমস কোমি, জাতীয় গোয়েন্দা সংস্থার পরিচালক জেমস ক্ল্যাপার, জাতীয় নিরাপত্তা সংস্থার সাবেক পরিচালক মাইকেল হেইডেন ও সাবেক অ্যাটর্নি জেনারেলের ব্যাপারে এমন চিন্তা করছেন ট্রাম্প।

এর আগে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে ট্রাম্পের বৈঠকের পর মার্কিন প্রেসিডেন্টের অবস্থানকে নিয়ে প্রশ্ন তুলেছিলেন ব্রেনান। তিনি বলেছিলেন, ট্রাম্পের আচরণ রাষ্ট্রদ্রোহ ছাড়া কিছু নয়।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details