1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
সখীপুর এস.পি.ইউ.এফ’র ১ম প্রতিষ্ঠাবার্ষিকী পালন লেবাননে প্রবাসী অধিকার পরিষদের ইফতার মাহফিল বেগম জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর সিদ্ধান্ত নেবে সরকার : অ্যাটর্নি জেনারেল করোনা : ভারতে শনাক্ত ২ কোটি ছাড়াল করোনা : বিধিনিষেধ আবারও বাড়ল, চলবে না দূরপাল্লার বাস অল ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি ফয়সাল ও সম্পাদক ফারুক মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল জামালপুরে নতুন কমিটি গঠন জেলহাজতে শিশু বক্তা রফিকুল ইসলাম মাদানী জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী “আঁখি হালদার” আয়েবপিসি’র কার্যনির্বাহী পরিষদের বিশেষ সভা অনুষ্ঠিত

ট্রাম্পের প্রচারণা শিবিরের বিরুদ্ধে আইনি প্রক্রিয়া শুরু

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: শনিবার, ২১ এপ্রিল, ২০১৮
Check for details
২০১৬ সালের মে মাসে প্রথম খবর প্রকাশ হয় যে ডেমোক্র্যাটিক পার্টিকে লক্ষ্যবস্তু বানাচ্ছে হ্যাকাররা। পরবর্তী দুই মাসে মার্কিন গোয়েন্দারা জানায় রাশিয়ার হ্যাকাররা এর সঙ্গে জড়িত। ওই বছরর জুলাইতে ডেমোক্র্যাটিক পার্টির ন্যাশনাল কনভেনশনের সময়ে হ্যাকারদের চুরি করা প্রায় ২০ হাজার অভ্যন্তরীণ মেইল প্রকাশ করে দেয় উইকিলিকস। এরপরই অভিযোগ ওঠে প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়া হস্তক্ষেপ করেছে। এই অভিযোগ তদন্ত করে দেখছে রবার্ট মুলারের নেতৃত্বাধীন একটি কমিটি। বরাবর অভিযোগ অস্বীকার করলেও ট্রাম্পও ওই কমিটির কাছে স্বাক্ষ্য দিয়েছেন।

মার্কিন সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্টের খবরে বলা হয়েছে, ম্যানহাটনের জেলা আদালতে ডেমোক্র্যাটিক ন্যাশনাল কমিটির দায়ের করা অভিযোগে কয়েক মিলিয়ন ডলারের ক্ষতিপূরণ চাওয়া হয়েছে। আর এতে অভিযুক্ত করা হয়েছে রাশিয়ার সরকার, ট্রাম্পের প্রচারণা শিবির ও উইকিলিকস অর্গানাইজেশনকে।

ওয়াশিংটন পোস্ট জানিয়েছে, দায়ের করা অভিযোগে বলা হয়েছে ট্রাম্পের প্রচারণা শিবিরের ঊর্ধ্বতন কর্মকর্তারা রাশিয়ার সরকার ও সামরিক গোয়েন্দাদের সঙ্গে ডেমোক্র্যাটিক প্রেসিডেন্ট প্রার্থী হিলারি ক্লিন্টনকে আঘাতের ষড়যন্ত্র করে। ডেমোক্রাটিক পার্টির কম্পিউটার নেটওয়ার্ক হ্যাক করে ট্রাম্পকে সহায়তা করা হয় বলেও অভিযোগ তোলা হয়েছে।

মার্কিন গোয়েন্দা কর্মকর্তারা বলেছেন, নির্বাচনে এসব হস্তক্ষেপের পিছনে রাশিয়ার জড়িত থাকার বিষয়ে তারা খুবই আত্মবিশ্বাসী। তবে ট্রাম্প দাবি করে আসছেন, তদন্তের নামে তাদের লক্ষ্যবস্তু বানানো হচ্ছে।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details