1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
জার্মান বিএনপির হেছেন প্রাদেশিক কমিটির কর্মী সভা অনুষ্ঠিত জার্মানির মানহাইমে জমজমাট ঈদ পুনর্মিলনী ও গ্রিল পার্টি লেবাননে শাহ্জালাল প্রবাসী সংগঠনের দ্বশম বর্ষ পূর্তি উদযাপন ও সভাপতিকে বিদায়ী স্বংবর্ধনা করোনা টিকার প্রসঙ্গে ও করোনার তৃতীয় ঢেউ: মোশাররফ হোসেন ভূঁইয়া রাষ্ট্রদূত, জার্মানি বাংলাদেশ জার্মান জাতীয়তাবাদী কালচারাল অ্যাসোসিয়েশনের বনভোজন অনুষ্ঠিত ঝালকাঠিতে সেপটি ট্যাংকের সেন্টারিং খুলতে গিয়ে নিহত ২ জামালপুরে ‘বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন’ এর মাক্স বিতরণ করোনা : সখীপুরে লকডাউন বিধিনিষেধ অমান্য করায় জরিমানা করোনা : সাতক্ষীরা পুলিশের মোটরসাইকেল র‌্যালি ও মাস্ক বিতরণ লেবানন বিএনপির সভাপতি বাবু, সম্পাদক আইমান, সাংগঠনিক হাবিব

টেকফেস্ট উৎসব প্রযুক্তি শিক্ষায় উৎকর্ষ সাধনে ভূমিকা রাখবে: মেয়র জাহাঙ্গীর

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: সোমবার, ১৫ অক্টোবর, ২০১৮
Check for details

হাবিবুর রহমান, গাজীপুর প্রতিনিধি: গাজীপুর সিটি কর্পোরেশেনের মেয়র জাহাঙ্গীর আলম বলেছেন, বিশ্ববিদ্যালয়ে টেকফেস্ট উৎসবের মাধ্যমে প্রকৌশল ও প্রযুক্তি শিক্ষায় উৎকর্ষ সাধন হবে এবং প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ, রূপকল্প ২০২১ ও ২০৪১ গড়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

রোববার (১৪ অক্টোবর) বিকেলে গাজীপুর মহানগরে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট) এ ‘ডুয়েট-টেকফেস্ট-২০১৮’ সমাপণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন ।

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট) এর পরিচালক (ছাত্রকল্যাণ) অধ্যাপক ড. মো. নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অনুষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আলাউদ্দিন, ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান ও রেজিস্ট্রার অধ্যাপক ড. মোহাম্মদ আসাদুজ্জামান চৌধুরী, তড়িৎ ও ইলেকট্রনিক্স বিভাগের বিভাগীয় প্রধান ড. মো. রাজু আহমেদ ও একই বিভাগের অধ্যাপক ড. মো. আনওয়ারুল আবেদীন, ডুয়েট ছাত্রলীগের সভাপতি মো. তাইবুর রহমান, সাধারণ সম্পাদক বিনয় ব্যানার্জী ও মো. দানিয়াল ইসলাম ।

‘ডুয়েট-টেকফেস্ট-২০১৮’ প্রতিযোগিতায় প্রোজেক্ট সোকেসে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট), গাজীপুর এর ডুয়েট-৩ টেকস্টার দল, রোবো ফাইটে আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ এর আর্গ ইনফিনিটি দল, স্পীড ব্যাটেলে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের লেজিবটজেআরটু দল চ্যাম্পিয়ন হয়। এছাড়া মেকানিক্স অলিম্পিয়াডে ডুয়েটের মো. ওসমান আলী এবং আইসিটি অলিম্পিয়াড এ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সাদমান সাকিব চ্যাম্পিয়ন হয়। প্রত্যেকটি প্রতিযোগিতার প্রথম রানার আপ ও দ্বিতীয় রানার আপও ঘোষণা করা হয়।

জাতীয় পর্যায়ে প্রকৌশল-প্রযুক্তি ও উদ্ভাবনে শিক্ষার্থীদের উৎসাহিত করার লক্ষ্যে ১২ অক্টোবর শুক্রবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের শহীদ আহসান উল্লাহ মাস্টার অডিটোরিয়ামে বিশ্ববিদ্যালয় ও ডুয়েট রোবটিক্স ক্লাবের যৌথ আয়োজনে প্রতিযোগিতা পরিচালিত হয়।
এই প্রযুক্তি উৎসবে মোট ৫টি বিভাগে দেশের ৩০টির বেশি বিশ্ববিদ্যালয় ও বিভিন্ন স্কুল-কলেজের তিন শতাধিক প্রযুক্তিপ্রেমী অংশগ্রহণ করে।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details