1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : germanbangla24.com : germanbangla24.com
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী ”ফারজাহান রহমান শাওন” বাগেরহাটে ৭ দিনব্যাপী বই মেলা শুরু জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি, বাচিকশিল্পী “জান্নাতুল ফেরদৌসী লিজা” টিকার দ্বিতীয় ডোজ ৮ সপ্তাহ পর : স্বাস্থ্য অধিদপ্তর ১৪ ফেব্রুয়ারি, উপেক্ষিত ‘সুন্দরবন দিবস’ জীবননগর পৌর নির্বাচন : আচরণবিধি লঙ্ঘন ,৩ জনের সাজা জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি শিল্পী ”বিথী পান্ডে” বাগেরহাটে ওরিয়ন গ্রুপের বিরুদ্ধে গ্রাম্য সড়ক দখলের অভিযোগ বাগেরহাটে জুয়েলারি দোকান হতে ১০০ ভরি স্বর্ণালঙ্কার চুরি জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি শিল্পী “সুনীল সূএধর”

টেকফেস্ট উৎসব প্রযুক্তি শিক্ষায় উৎকর্ষ সাধনে ভূমিকা রাখবে: মেয়র জাহাঙ্গীর

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: সোমবার, ১৫ অক্টোবর, ২০১৮
Check for details

হাবিবুর রহমান, গাজীপুর প্রতিনিধি: গাজীপুর সিটি কর্পোরেশেনের মেয়র জাহাঙ্গীর আলম বলেছেন, বিশ্ববিদ্যালয়ে টেকফেস্ট উৎসবের মাধ্যমে প্রকৌশল ও প্রযুক্তি শিক্ষায় উৎকর্ষ সাধন হবে এবং প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ, রূপকল্প ২০২১ ও ২০৪১ গড়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

রোববার (১৪ অক্টোবর) বিকেলে গাজীপুর মহানগরে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট) এ ‘ডুয়েট-টেকফেস্ট-২০১৮’ সমাপণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন ।

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট) এর পরিচালক (ছাত্রকল্যাণ) অধ্যাপক ড. মো. নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অনুষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আলাউদ্দিন, ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান ও রেজিস্ট্রার অধ্যাপক ড. মোহাম্মদ আসাদুজ্জামান চৌধুরী, তড়িৎ ও ইলেকট্রনিক্স বিভাগের বিভাগীয় প্রধান ড. মো. রাজু আহমেদ ও একই বিভাগের অধ্যাপক ড. মো. আনওয়ারুল আবেদীন, ডুয়েট ছাত্রলীগের সভাপতি মো. তাইবুর রহমান, সাধারণ সম্পাদক বিনয় ব্যানার্জী ও মো. দানিয়াল ইসলাম ।

‘ডুয়েট-টেকফেস্ট-২০১৮’ প্রতিযোগিতায় প্রোজেক্ট সোকেসে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট), গাজীপুর এর ডুয়েট-৩ টেকস্টার দল, রোবো ফাইটে আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ এর আর্গ ইনফিনিটি দল, স্পীড ব্যাটেলে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের লেজিবটজেআরটু দল চ্যাম্পিয়ন হয়। এছাড়া মেকানিক্স অলিম্পিয়াডে ডুয়েটের মো. ওসমান আলী এবং আইসিটি অলিম্পিয়াড এ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সাদমান সাকিব চ্যাম্পিয়ন হয়। প্রত্যেকটি প্রতিযোগিতার প্রথম রানার আপ ও দ্বিতীয় রানার আপও ঘোষণা করা হয়।

জাতীয় পর্যায়ে প্রকৌশল-প্রযুক্তি ও উদ্ভাবনে শিক্ষার্থীদের উৎসাহিত করার লক্ষ্যে ১২ অক্টোবর শুক্রবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের শহীদ আহসান উল্লাহ মাস্টার অডিটোরিয়ামে বিশ্ববিদ্যালয় ও ডুয়েট রোবটিক্স ক্লাবের যৌথ আয়োজনে প্রতিযোগিতা পরিচালিত হয়।
এই প্রযুক্তি উৎসবে মোট ৫টি বিভাগে দেশের ৩০টির বেশি বিশ্ববিদ্যালয় ও বিভিন্ন স্কুল-কলেজের তিন শতাধিক প্রযুক্তিপ্রেমী অংশগ্রহণ করে।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details