1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
লেবাননে প্রবাসী অধিকার পরিষদের ইফতার মাহফিল বেগম জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর সিদ্ধান্ত নেবে সরকার : অ্যাটর্নি জেনারেল করোনা : ভারতে শনাক্ত ২ কোটি ছাড়াল করোনা : বিধিনিষেধ আবারও বাড়ল, চলবে না দূরপাল্লার বাস অল ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি ফয়সাল ও সম্পাদক ফারুক মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল জামালপুরে নতুন কমিটি গঠন জেলহাজতে শিশু বক্তা রফিকুল ইসলাম মাদানী জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী “আঁখি হালদার” আয়েবপিসি’র কার্যনির্বাহী পরিষদের বিশেষ সভা অনুষ্ঠিত জার্মানবাংলা’র ”প্রবাসির সাফল্য” শো’র এবারের অতিথি ”শিরীন আলম”

টিভিআই সুপারিনডেন্টের অপসারনের দাবিতে শিক্ষামন্ত্রী বরাবরে স্মারকলিপি পেশ

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: বুধবার, ৪ জুলাই, ২০১৮
Check for details

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের গৌরীপুর টেক্সটাইল ভোকেশনাল সুপারিনডেন্টের বিরুদ্ধে নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগে তার অপসারনের দাবিতে ওই শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বুধবার ৪ জুলাই ইউএনও’র মাধ্যমে শিক্ষামন্ত্রী বরাবরে স্মারকলিপি পেশ করেছে।
স্মারকলিপিতে উল্লেখ করা হয় ওই প্রতিষ্ঠানের সুপারিনডেন্ট মোজাম্মেল হক যোগদানের পর থেকে নানা অযুহাতে অনিয়মের মাধ্যমে তাদের কাছ থেকে বিভিন্ন ফি আদায় করে তা আত্মসাত করেছেন। ভর্তির সময় অভ্যন্তরীণ পরীক্ষার ফি বাবদ ৩শ টাকা আদায় করা হলেও বর্ষমধ্যম পরীক্ষার ফি বাবদ পুনরায় ৫শ টাকা করে ২২০ জন শিক্ষার্থীর নিকট থেকে ১ লক্ষ ১০ হাজার টাকা আদায় করেন তিনি। যা নিয়ম বহির্ভূত। টাকা বাঁচাতে এ পরীক্ষার প্রশ্নপত্র গুলো এমন ছোট আকারের করা হয়েছে অক্ষরগুলো আতশ কাঁচ ছাড়া দেখার কোন উপায় নেই। এরকম ক্ষুদ্র আকারের কাগজে বাংলাদেশে কোন শিক্ষা প্রতিষ্ঠানে পরীক্ষা নিতে দেখা যায়নি।

জানুয়ারি মাসে শিক্ষার্থীদের কাছ থেকে আইডি কার্ড বাবদ টাকা নিলেও অদ্যবধি পর্যন্ত তাদেরকে আইডি কার্ড প্রদান করেননি তিনি। বাধ্যতামূলক কোচিং ও পরীক্ষা ফরম পূরন বাবদ বোর্ড নির্ধারিত ফি’র দ্বিগুন আদায়, শিক্ষার্থীদের অনুপস্থিতি ও অকৃতকার্য হলে এর জন্য টাকা আদায় করাসহ অসংখ্য অনিয়মের অভিযোগ রয়েছে সুপারিনডেন্টের বিরুদ্ধে। এসব নানা অনিয়মের অভিযোগে সুপারিনডেন্টের অপসারনের দাবিতে রবিবার দশম শ্রেণির ইসলাম-২ বিষয়ে পরীক্ষা বর্জন করে বিক্ষুব্দ শিক্ষার্থীরা মিছিল করে ইউএনও অফিস ঘেরাও করেছিল। এ বিষয়ে সংশ্লিষ্ট প্রশাসন কোন পদক্ষেপ না নেয়ায় বুধবার উপজেলা নির্বাহী অফিসার ফারহানা করিমের মাধ্যমে শিক্ষামন্ত্রী বরাবরে একটি স্মারকলিপি পেশ করে শিক্ষার্থীরা।

গৌরীপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান মিজান জানান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সারাদেশে কারিগরি শিক্ষা বিস্তারের লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। এদিকে গৌরীপুরে টিভিআইয়ের সুপারিনডেন্ট মোজাম্মেল হক বোর্ডের নির্দেশনা অমান্য করে ভর্তি-বাণিজ্য, জোরপূর্বক কোচিং বাণিজ্য, অতিরিক্ত ফি আদায়সহ বিভিন্ন ক্ষেত্রে শিক্ষার্থীদের ওপর রীতিমত স্টিমরুলার চালাচ্ছেন। এতে কারিগরি শিক্ষা ব্যাহত হতে চলেছে। তিনি উক্ত সুপারিনডেন্ট এর অনিয়ম-দুর্নীতি সরজমিনে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনপূর্বক অপসারন দাবি করেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details