1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
লেবাননে প্রবাসী অধিকার পরিষদের ইফতার মাহফিল বেগম জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর সিদ্ধান্ত নেবে সরকার : অ্যাটর্নি জেনারেল করোনা : ভারতে শনাক্ত ২ কোটি ছাড়াল করোনা : বিধিনিষেধ আবারও বাড়ল, চলবে না দূরপাল্লার বাস অল ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি ফয়সাল ও সম্পাদক ফারুক মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল জামালপুরে নতুন কমিটি গঠন জেলহাজতে শিশু বক্তা রফিকুল ইসলাম মাদানী জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী “আঁখি হালদার” আয়েবপিসি’র কার্যনির্বাহী পরিষদের বিশেষ সভা অনুষ্ঠিত জার্মানবাংলা’র ”প্রবাসির সাফল্য” শো’র এবারের অতিথি ”শিরীন আলম”

ঝকঝকে সতেজ ত্বক ধরে রাখতে চান? নিয়মিত পাকা পেঁপে খান

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: শুক্রবার, ২০ এপ্রিল, ২০১৮
Check for details

ঝকঝকে সতেজ ত্বক ধরে রাখতে চান? কোনও কৃত্তিম সাবান, ভিটামিন, বাড়তি প্রসাধন ব্যবহার না করেই দীর্ঘদিন তরুণ থাকতে চাইলে পাকা পেঁপের জুরি নেই। খেয়ে এবং ত্বকের জন্য ব্যবহার করে ধরে রাখতে পারেন তারুণ্য। জেনে নিন পাকা পেঁপে কীভাবে আপনার তারুণ্য ধরে রাখতে সহায়তা করবে।

১) পাকা পেঁপেতে আছে ফাইবার, ভিটামিন সি, এ, অ্যান্টিঅক্সিডেন্ট, ফসফরাস, আয়রন, পটাশিয়াম এবং কপার। এই উপাদান নানাভাবে শরীরের যেমন উপকারে লাগে, তেমনি ত্বকের স্বাস্থ্যের জন্যও দারুণ কার্যকর। ডার্মাটোলজিস্টদের মতে ত্বকের সৌন্দর্য বৃদ্ধিতে বাস্তবিকই পেঁপের কোনও বিকল্প হয় না বললেই চলে। তবে পেঁপের কষ থেকে একটু সাবধান থাকতে হবে। স্পর্শকাতর ত্বকের জন্য পেঁপের কষ ক্ষতিকর।

২) ত্বকের আর্দ্রতা কমাতে পাকা পেঁপের বিকল্প নেই এক্ষেত্রে এক চামচ পেঁপে নিয়ে তার সঙ্গে এক চামচ মধু মিশিয়ে একটা মিশ্রণ বানিয়ে নিতে হবে। তারপর সেই মিশ্রনটা মুখে লাগিয়ে ৩০ মিনিট অপেক্ষা করতে হবে। সময় হয়ে গেলে ধুয়ে ফেলতে হবে মিশ্রণটি। এইভাবে যদি নিয়মিত ত্বকের খেয়াল রাখতে পারেন, তাহলে অপূর্ব সুন্দরী হয়ে উঠতে দেখবেন সময়ই লাগবে না। ত্বকের হারিয়ে যাওয়া আর্দ্রতা ফিরিয়ে আনা শুধুই সময়ের ব্যাপার।

৩) ডার্ক সার্কেল কমায় পেঁপে। প্রতিদিন আধ কাপ পাকা পেঁপে চটকে নিয়ে চোখের তলায় লাগিয়ে ১০ মিনিট অপেক্ষা করুন। সময় হয়ে গেলে চোখের তলায় লাগানো পেস্টটা সারা মুখে লাগিয়ে ভাল করে মাসাজ করে নিন। কিছু সময় পরে হলকা গরম পানি দিয়ে মুখটা ধুয়ে ফেলুন। নিয়মিত ব্যবহারে ডার্ক সার্কেল বিদায়।

৪) ব্রণ কমায় পেঁপের যত্ন। নিয়মিত পেঁপের সাহায্যে ত্বকের পরিচর্যা করলে ত্বকে কিছু বিশেষ কিছু উপকারি এনজাইমের মাত্রা বাড়তে শুরু করে। যার প্রভাবে ব্রণের প্রকোপ কমতে সময় লাগে না। সেই সঙ্গে আরও বেশ কিছু ত্বকের রোগের চিকিৎসাতেও এই ফলটি বিশেষ ভূমিকা পালন করে থাকে। তাই রোগমুক্ত সুন্দর ত্বকের অধিকারি যদি হতে চান, তাহলে ত্বকের পরিচর্যায় পেঁপেকে কাজে লাগাতে ভুলবেন না যেন!

৫)একজিমার মতো রোগের প্রকোপ কমায় পাকা পেঁপে। ত্বকের জ্বালাপোড়া কমাতে পেঁপের কোনও বিকল্প হয় না বললেই চলে। তাই তো একজিমার মতো রোগের প্রকোপ কমাতে এই ফলটিকে কাজে লাগানোর পরামর্শ দেওয়া হয়ে থাকে। আসলে পেঁপের অন্দরে থাকা বেশ কিছু উপকারি এনজাইম এক্ষেত্রে বিশেষ ভূমিকা পালন করে থাকে। যেখানে যেখানে একজিমার জ্বালাপোড়া রয়েছে সেখানেই পাকা পেঁপে চটকে লাগালে দ্রুত সেরে উঠবে।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details