1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
লেবানন বিএনপির সভাপতি বাবু, সম্পাদক আইমান, সাংগঠনিক হাবিব সখীপুরে ‘মুক্তিযুদ্ধের কবিতা’ বইয়ের মোড়ক উন্মোচন নাইজেরিয়ায় ইসলামিক শিক্ষাপ্রতিষ্ঠান থেকে প্রায় ২০০ শিশুকে অপহরণ ঘুর্ণিঝড় ইয়াসের প্রভাবে সাতক্ষীরার উপকুলীয় এলাকায় ব্যাপক ক্ষয়ক্ষতি লেবানন আ’লীগের সম্মেলন: সভাপতি বাবুল মিয়া, সম্পাদক তপন ভৌমিক সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্থা ও মিথ্যা মামলায় গ্রেফতারের ঘটনায় জামালপুর প্রেসক্লাবের প্রতিবাদ সখীপুর এস.পি.ইউ.এফ’র ১ম প্রতিষ্ঠাবার্ষিকী পালন লেবাননে প্রবাসী অধিকার পরিষদের ইফতার মাহফিল বেগম জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর সিদ্ধান্ত নেবে সরকার : অ্যাটর্নি জেনারেল করোনা : ভারতে শনাক্ত ২ কোটি ছাড়াল

জেলখানায় খালেদা জিয়ার ‘মাইল্ড স্ট্রোক’ হয়েছিল

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: রবিবার, ১০ জুন, ২০১৮
Check for details

জার্মান-বাংলা ডেস্ক: কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ‘মাইল্ড স্ট্রোক’ করেছিলেন বলে ধারণা করছেন তার চিকিৎসকেরা। শনিবার (৯ জুন) বিকালে খালেদাকে দেখতে কারাগারে যান তার ব্যক্তিগত চার চিকিৎসক। সেখান থেকে বের হয়ে একথা বলেন তার চিকিৎসকরা।
দেড় ঘণ্টারও বেশি সময় পর বেরিয়ে ঢাকা মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের অধ্যাপক এফ এম সিদ্দিকী সাংবাদিকদের বলেন, গত ৫ জুন তিনি (খালেদা) হঠাৎ করে পড়ে গিয়েছিলেন। তিনি ওই সময়টার কথা বলতে পারছেন না। তার একটি মাইল্ড স্ট্রোক হয়েছে বলে আমাদের কাছে প্রতীয়মান হচ্ছে। এটা মেজর স্ট্রোক। উনি এখন কথা বলেন একটু আস্তে আস্তে। ভালো ভাবে কথা বলতে পারে না যেটা সবচেয়ে বিপদজনক, টিআইএ যদি কারো হয় তাহলে তার সামনে বড় ধরণের স্ট্রোক হওয়া সম্ভবনা বেশি থাকে আছে।
খালেদা জিয়ার অনেকগুলো মেডিকেল টেস্ট করা দরকার জানিয়ে তিনি বলেন, বেগম জিয়ার কতগুলো পরীক্ষা করা দরকার। যেগুলো কারাগারে নেই। তাই আমরা উনাকে ইউনাইটেড হাসপাতালে নিয়ে টেস্ট করার জন্য অনুরোধ করেছি। সেই সঙ্গে ইউনাইটেড হাসপাতালে ভর্তির মাধ্যমে চিকিৎসা দেয়ার জন্যও দাবি জানিয়েছি।
সিদ্দীকী জানান, সমস্ত পরীক্ষা- নিরীক্ষা করে আমাদের যে মেডিকেল টিম, তাদের সমস্ত মতামত ও অবজারভেশনগুলো সম্পূর্ণ লিখে আমরা জেল কর্তৃপক্ষকে দিয়েছি। আমরা চার পৃষ্ঠার একটি মেডিক্যাল রির্পোট দিয়েছে, যেখানে সম্পূর্ণভাবে উল্লেখ আছে, কী ঘটেছে, কী হয়েছে এবং সামনে তার কী পরীক্ষা করা উচিত।
এর আগে বিকেল ৪ টায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দেখতে কারাগারে প্রবেশ করেন ৪ জন বিশেষজ্ঞ চিকিৎসক। তারা হলেন, মেডিসিনের প্রফেসর ডা. এফ এম সিদ্দীকী, নিউরো সার্জন প্রফেসর ডা. ওয়াহিদুর রহমান, চক্ষু বিশেষজ্ঞ প্রফেসর ডা. আবদুল কুদ্দুস। এছাড়া বেগম জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ডা. মোহাম্মাদ আল মামুন। বিকেল সোয়া ৩ টায় সরকারের পক্ষে কারাগারে প্রবেশ করেন সিভিল সার্জন এহসানুল কবির।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details