জালালাবাদ এসোসিয়েশন ইতালীর কমিটি পূর্ণ গঠিত

Check for details

মিনহাজ হোসেন, ইতালী প্রতিনিধি:সিলেট বিভাগের জনগোষ্ঠীর প্রাচীনতম ঐতিহ্যবাহী সংগঠন জালালাবাদ এসোসিয়েশন ইতালীর কমিটি পূর্ণ গঠন করা হয়েছে। গত ৩রা জুন ইতালীর রাজধানী রোমে বাংলা অধ্যুষিত এলাকা তরপিনাত্তারা রসই রেস্টুরেন্টের হল রুমে বৃহত্তর সিলেটবাসীকে নিয়ে এক সাধারণ সভার মাধ্যমে আনুষ্ঠানিকভাবে নতুন কমিটির নাম ঘোষণা করা হয়।

সভায় সিলেটের কৃতি সন্তান বৃহত্তর সিলেট যুব সংঘ ইতালীর সাধারণ সম্পাদক জায়েদুল হক মুকুলের পরিচালনায় প্রবীন ও সামাজিক ব্যাক্তিত্ব আব্দুল ওয়াদুদ এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন প্রধান নির্বাচন কমিশনার মোঃ অলিউল ইসলাম, কমিশনার মাসুক আলী, মোঃ বদরুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে বৃহত্তর সিলেটের সর্ব সাধারণের সম্মতিক্রমে জালালাবাদ এসোসিয়েশন ইতালীর পূর্ণ গঠিত কমিটির নাম ঘোষণা করা হয়। এতে কার্যকারী পরিষদের মধ্যে সভাপতি অলি উদ্দিন শামীম, সাধারণ সম্পাদক সাব্বির আহমেদ, সাংগঠনিক সম্পাদক জামিলুল আরিফ জামিল, কোষাধ্যক্ষ মোহাম্মেদ কাশেম এর নাম ঘোষণা করা হয়। পরবর্তীতে আগামী এক মাসের মধ্যে জালালাবাদ এসোসিয়েশন ঢাকা কেন্দ্রীয় কমিটি থেকে পূর্ণাঙ্গ কমিটি আসলে সংবাদ সম্মেলনের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে বলে জানান সভাপতি অলি উদ্দিন শামীম।

নব নির্বাচিত সভাপতি অলি উদ্দিন শামীম ও সাধারন সম্পাদক সাব্বির আহমেদ তাদের বক্তব্যে বলেন ইতালীতে ছড়িয়ে-ছিটিয়ে থাকা সিলেটবাসীদের মধ্যে ভ্রাতৃত্ববোধ তৈরি করা এবং সিলেটের অবহেলিত মানুষের জন্য কাজ করার লক্ষ্য নিয়ে আমাদের এই সংগঠন এর যাত্রা ১৯৮৯ সালে ইতালীতে সর্ব প্রথম ইতালী সরকার কতৃক রেজিস্ট্রিকৃত সংগঠন (৪০৮০) । সকলের আন্তরিক প্রচেষ্টায় আমরা আমাদের সংগঠন কে সামনে এগিয়ে নিতে পারবো ।

উল্লেখ, জালালাবাদ এসোসিয়েশন ইতালীর বিগত কমিটির সাধারন সম্পাদক এডঃ আহমেদ ফারুক লিপু ইতালী ত্যাগ করে সুইডেনে স্হায়ীভাবে বসবাসের সিদ্ধান্ত নেওয়ায় এবং জালালাবাদ এসোসিয়েশন ইতালীর কার্যক্রমে অনুপস্থিত থাকার কারনে এসোসিয়েশনের সভাপতি অলি উদ্দিন শামীম কমিটিকে পূর্ণ গঠিত করার সিদ্ধান্ত নেন।

Facebook Comments