1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
লেবাননে প্রবাসী অধিকার পরিষদের ইফতার মাহফিল বেগম জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর সিদ্ধান্ত নেবে সরকার : অ্যাটর্নি জেনারেল করোনা : ভারতে শনাক্ত ২ কোটি ছাড়াল করোনা : বিধিনিষেধ আবারও বাড়ল, চলবে না দূরপাল্লার বাস অল ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি ফয়সাল ও সম্পাদক ফারুক মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল জামালপুরে নতুন কমিটি গঠন জেলহাজতে শিশু বক্তা রফিকুল ইসলাম মাদানী জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী “আঁখি হালদার” আয়েবপিসি’র কার্যনির্বাহী পরিষদের বিশেষ সভা অনুষ্ঠিত জার্মানবাংলা’র ”প্রবাসির সাফল্য” শো’র এবারের অতিথি ”শিরীন আলম”

জার্মানীতে ঐতিহ্যবাহী আয়োজনে বাংলা নববর্ষ উৎযাপন!

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: রবিবার, ১৫ এপ্রিল, ২০১৮
Check for details

বাংলাদেশের সঙ্গে মিল রেখে শনিবার (১৪ এপ্রিল) ইস্টুডগার্ড এর প্রবাসী বাংলাদেশিদের আয়োজনে বাঙালি পরিবেশে আনন্দ উল্লাসের মধ্য দিয়ে ‘বাংলা নববর্ষ’ উদযাপন করা হয়। এ উপলক্ষে দুপুর গড়াতেই জার্মানি ইস্টুডগার্ড একটি হলে প্রবাসী বাংলাদেশীরা জড়ো হতে থাকেন। এ যেন প্রবাসে এক টুকরো বাংলাদেশ। যা বিদেশিদেরও বেশ আকৃষ্ট করে। অনুষ্ঠানে ঐতিহ্যবাহী দেশীয় নানা রকম খাবার দিয়ে আমন্ত্রিত অতিথিদের আপ্যায়ন করা হয়।

ইস্টুডগার্ড সহ জার্মানির বিভিন্ন শহর বিপুল উৎসাহ উদ্দীপনায় উৎযাপিত হয় বাঙালির প্রাণের উৎসব ।আয়োজিত বর্ষবরণ অনুষ্ঠানে দেশীয় সংগীত পরিবেশিত হয় । অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ঝরনা। এ সময় রবীন্দ্র, নজরুল, লালন, সহ ও কাওয়ালী সংগীত পরিবেশন করেন শিল্পীরা। এছাড়া কবিতা, কৌতুক, অভিনয়, নাচও মঞ্চস্থ হয়। আয়োজক হিসেবে ছিলেন আরজু, ঝন্টু, মোসলে উদ্দিন, নাছির উদ্দিন, কানন,সম্পা, আমির হোসেন, রিয়াজ সেলিম। প্রবাসে বাংলার সংস্কৃতির  এ যেন এক অপূর্ব মিলনমেলা ছিল বাঙালীর প্রাণের উৎসব পহেলা বৈশাখের নববর্ষকে বরন করার মধ্য দিয়ে।

জার্মানি থেকে: ফাতেমা রহমান রুমা
জার্মান বাংলা ২৪ ডটকম।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details