1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman

জার্মানীতে বঙ্গবন্ধুর ৯৮ তম জন্মবার্ষিকী উৎযাপন!

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: সোমবার, ১৯ মার্চ, ২০১৮
Check for details

বাংলাদেশের মহান স্থপতি,হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি,জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮ তম জন্মবার্ষিকী পালন উপলক্ষে বঙ্গবন্ধু ফাউন্ডেশন,জার্মান শাখা গত ১৭ ই মার্চ এক আলোচনা সভা,মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান ও নৈশভোজের আয়োজন করে ।

সংগঠনের সভাপতি মাহফুজ ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম খালেদ ।অনুষ্ঠানের শুরুতে সংগঠনের সাংগঠনিক সম্পাদক মোঃ ফরিদ হোসেন সিহাবের পরিচালনায় বঙ্গবন্ধুর জীবনের উপর নির্মিত এক সংক্ষিপ্ত প্রামাণ্য চিত্র প্রদর্শনী হয় ।

পবিত্র কোরআন তেলোয়াত ও জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে শুরু হয় আলোচনা সভা। আলোচনা সভার শুরুতে সংগঠনের সহ-সভাপতি হাফিজুর রহমান আলমের কন্ঠে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ উপস্থিত সকলকে বিমোহিত করেন। ইউরোপের বিভিন্ন দেশ থেকে আগত আমন্ত্রিত অতিথিদের উপস্থিতিতে অনুষ্ঠানস্থল মুখরিত হয়ে ওঠে।

ইউরোপের বিভিন্ন দেশ থেকে আগত আমন্ত্রিত অতিথিদের মধ্যে আহমেদ ফিরোজ সাংগঠনিক বহিঃবিশ্বে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের মহাসচিব ।ডেবিট রহমান সভাপতি নেদারল্যান্ড ।মিলন বাকু সা:সম্পাদক নেদারল্যান্ড।ফিরোজ আহমেদ বাবুল সভাপতি বেলজিয়াম ।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু ফাউন্ডেশন জার্মানি( রেজি:)নেতা কর্মীবৃন্দ বক্তব্যে তাদের প্রানের স্পন্দন,প্রিয় নেতা বঙ্গবন্ধুকে জন্মদিনের শুভেচ্ছা জানানোর সাথে সাথেই জার্মানিতে একই নাম করা অপর একটি সংগঠনের করা নানা অপকর্ম এবং তার বৈধতা নিয়ে উপস্থিত আহমেদ ফিরোজের দৃষ্টি আকর্ষণ করেন ।

এখানে বিশেষভাবে লক্ষ্যণীয় একই নামে জার্মানিতে বসবাসরত জনৈক ব্যক্তির করা সংগঠনটির অনুমোদন দিয়েছেন এই ফিরোজ আহমেদ ।বক্তাদের এমন নানা প্রশ্নের জবাবে আহমেদ ফিরোজ তার বক্তব্যে বলেন যে জনৈক এক ব্যক্তিকে সভাপতি করে তিনি সংগঠনটিকে অনুমোদন দিয়েছিলেন একথা সত্য ।

কিন্তু সংগঠনের নিয়ম অনুযায়ী বেধে দেয়া সময়ের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি জমা দিতে না পারায়,এক ব্যক্তি এবং এক সদস্য বিশিষ্ট সংগঠন পরিলক্ষিত হওয়া,মিথ্যা কথা বলে তাকে বিভ্রান্ত করেছে এবং বলেছিলেন বঙ্গবন্ধু ফাউন্ডেশন নামে আর কোন সংগঠন জার্মানিতে নাই ,অথচো পরবর্তীতে তিনি প্রমাণ পান যে তার অনুমোদন দেয়ার অনেক আগে থেকেই মাহফুজ ফারুককে আহ্বায়ক করে বঙ্গবন্ধু ফাউন্ডেশন দীর্ঘ দিন ধরে কাজ করে আসছে।

ফিরোজ আহমেদ তার দেয়া অনুমোদন প্রত্যাহার,সংগঠনের নাম ব্যবহার করে করা সফল কর্মকাণ্ড অবৈধ এবং কমিটি বিলুপ্ত ঘোষনা করেনএবং অনুষঠানের শেষে একটি প্রেস রিলিস দিয়ে সকল কর্ম কান্ড অবৈধ এবং কমিটি বিলুপ্ত ঘোষনা করেন, বলেন এধরনের মিথ্যা বাদি ও দুষ্কর্ম করা ব্যাক্তিদের বঙ্গবন্ধুর মতো মহান ব্যক্তিত্তের নামে করা সকল অপকর্ম রোধে আমাদের সোচ্চার হতে হবে।

অনুষ্ঠানে তিনি বঙ্গবন্ধু ফাউন্ডেশনের পক্ষ থেকে মাহফুজ ফারুককে সভাপতিত্বে করা জার্মানি (রেজি:)সাথে কাঁধে কাঁধ মিলিয়ে ভবিষ্যতে কাজ করার প্রত্যয় ব্যাক্ত করেন।

অনুষ্ঠানে মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা সৈয়দ আহমেদ সেলিম,আমন্ত্রিত অতিথি আওয়ামী লীগ নেতা খসরু খান,সংগঠনের সহ-সভাপতি মাইদুল ইসলাম তালুকদার,সাংগঠনিক সম্পাদক মোঃ ফরিদ হোসেন সিহাব ।যুবলীগ সভাপতি আমানুল্লাহ ইসলাম,যুবলীগ সাধারণ সম্পাদক কায়সার আলম লিজা নুরুদ্দিন সাধারণ মহিলা সমিতি প্রমুখ জার্মানি ।

জন্মদিনে কেক কাটার, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও নৈশভোজের মধ্যে দিয়ে জাতির পিতার ৯৮ তম জন্মদিনের আয়োজনের সমাপ্তি হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন নিম্মি কাদের, লিপিলুর রহমান, পলি সেলিম ও সোমা তালুকদার।

ডেক্স নিউজ:
ফাতেমা রহমান রুমা।
জার্মান বাংলা ডটকম।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details