1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : germanbangla24.com : germanbangla24.com
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী ”ফারজাহান রহমান শাওন” বাগেরহাটে ৭ দিনব্যাপী বই মেলা শুরু জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি, বাচিকশিল্পী “জান্নাতুল ফেরদৌসী লিজা” টিকার দ্বিতীয় ডোজ ৮ সপ্তাহ পর : স্বাস্থ্য অধিদপ্তর ১৪ ফেব্রুয়ারি, উপেক্ষিত ‘সুন্দরবন দিবস’ জীবননগর পৌর নির্বাচন : আচরণবিধি লঙ্ঘন ,৩ জনের সাজা জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি শিল্পী ”বিথী পান্ডে” বাগেরহাটে ওরিয়ন গ্রুপের বিরুদ্ধে গ্রাম্য সড়ক দখলের অভিযোগ বাগেরহাটে জুয়েলারি দোকান হতে ১০০ ভরি স্বর্ণালঙ্কার চুরি জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি শিল্পী “সুনীল সূএধর”

জার্মানীতে জমকালো অুনষ্ঠানের মধ্য দিয়ে বৈরাগী’র মোড়ক উন্মোচন!

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: মঙ্গলবার, ১৭ এপ্রিল, ২০১৮
Check for details

জার্মানীর ফ্রাঙ্কফুট শহরের সালবাউ নীদ এ গীতিকবি হ্যাপি উদ্দিনের কথা এবং লোকশিল্পী ও সুরকার রিয়েল আনোয়ারের অডিও অ্যালবাম বৈরাগীর প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হলো। বৈশাখী আমেজে অত্যন্ত মনোমুগ্ধকর পরিবেশে অনুষ্ঠানটির আয়োজন সমাপ্ত হলো। শিল্পের প্রতি শ্রদ্ধা রেখে, শিল্পী ও গুণীজনদেরকে সন্মানিত করার মধ্য দিয়ে অনুষ্ঠানটি এগিয়ে নিয়েছেন গীতিকবি হ্যাপি উদ্দিন। শান্তা গ্রামুলার রায়ের চমৎকার সঞ্চালনায় অনুষ্ঠানটির শুরুতেই আমনন্ত্রিত অতিথি ও সকল সম্মানিত শিল্পীদের আসন গ্রহনের আমন্ত্রন জানানো হয়।

অনুষ্ঠানের মঞ্চে আসন গ্রহণ করেন অনুষ্ঠানের সভাপতি হ্যাপি উদ্দিন, এরপর পর্যায়ত্রমে আসন গ্রহন করেন রিয়েল, জনাব নূর, খসরু খান, তাপসী রায়, জালাল, শিউলি, নিম্মি কাদের, মায়েদুল ইসলাম তালুকদার , অভিজিৎ ও অখিল। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন খসরু খান। সকলের উপস্থিতিতে তিনি শিল্পি হ্যাপি উদ্দিনের ’বৈরাগী’ সিডি মোড়ক উম্মোচন করেন। এরপর একে একে সকল শিল্পীবৃন্দকে ফুল দিয়ে অভ্যর্থনা জানানো হয় এবং সিডি উপহার হিসেবে তুলে দেন হ্যাপি উদ্দিন ও রিয়েল।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে হ্যাপি উদ্দিন ও রিয়েলের শুভাকাঙ্খীগণ তাদের জীবন এবং কর্ম নিয়ে আলোকপাত করেন। জনাব খালেদ ইসলাম, জনাব মাহফুজ ফারুক, জনাব হাবিব বাবুল, জনাব ফরিদ হোসেন শিহাব, জনাব কাইয়ুম চৌধুরী, স্নিগ্ধা বুলবুল সহ আরো অনেকে হ্যাপি উদ্দিন ও রিয়েল সম্পর্কে তাদের মনের গহীনে লুকিয়ে থাকা অব্যক্ত কথাগুলো ব্যক্ত করেন। এরপর হ্যাপি উদ্দিন ও রিয়েল অনুষ্ঠানে উপস্থিতদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন সঞ্চালক শান্ত গ্রামুলার উপস্থাপনায়। এ সময় বৈরাগী সিডি সম্পর্কে তার অব্যক্ত অনুভূতি গুলোও প্রকাশ করেন।

অনুষ্ঠানের শেষ পর্বে গান, নাচ ও কবিতা আবৃত্তির মাধ্যমে এক মনোরঞ্জিত সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়েছিল। অনুষ্ঠানের শুরুতেই নিজের অ্যালবাম এর গান পরিবেশন করেন রিয়েল । এরপর গান পরিবেশন করেন শিউলি, তাপসী রায়, নিম্মি কাদের, জালাল, এবং অভিজিৎ। কবিতা আবৃত্তি করেন শান্তা, হ্যাপি, মায়েদুল তালুকদার। তবলায় ছিলেন অখিল।

বৈকালিক নাস্তা ও সান্ধ্যভোজের পর অনুষ্ঠানের আনুষ্ঠানিক সমাপ্তি ঘোষণা করেন অনুষ্ঠানের সভাপতি হ্যাপি উদ্দিন। সকলের পক্ষ থেকে হ্যাপি উদ্দিনকে অসংখ্য ধন্যবাদ জ্ঞাপন করা হয়। নববর্ষে শুরুতে এমন সুন্দর একটি অনুষ্ঠান আয়োজন করার জন্য বিশেষভাবে ধন্যবাদ জ্ঞাপন করা হয় আয়োজকদের। বৈরাগী সিডির সাফল্য ও গুনী শিল্পিদের আরও সুন্দর সুন্দর সিডি উপহার দিয়ে বাংলা সংস্কৃতিকে আরও সমৃদ্ধ করার মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ সমাপ্তি ঘোষনা করা হয়।

রিপোর্ট:
ফাতেমা রহমান রুমা
জার্মান বাংলা ২৪ ডটকম।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details