1. jashimsarkar@gmail.com : admin :
  2. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman Ruma
  3. anikbd@germanbangla24.com : Editor : Editor
  4. rafid@germanbangla24.com : rafid :
  5. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
ওসি প্রদীপ দাশ ও পরিদর্শক লিয়াকতকে রিমান্ডে পেয়েছে র‌্যাব স্বাভাবিক নিয়মে ফিরলো আদালত ; চলবে ভার্চুয়াল কার্যক্রমও মেজর (অব.) সিনহাকে গুলি করা লিয়াকত, প্রদীপসহ ৭ পুলিশকে রিমান্ডে চেয়েছে র‌্যাব করোনা : ঝালকাঠিতে গত ২৪ ঘন্টায় নতুন শনাক্ত ৪ সিফাত-শিপ্রার মুক্তির দাবিতে মানববন্ধন সহপাঠীদের ‘ঐক্যবদ্ধ ও সু-সংগঠিত হয়ে দেশেও প্রবাসে একযোগে কাজ করে যাচ্ছে জালালাবাদ এসোসিয়েশন’ সিনহা হত্যা মামলায় আত্মসমর্পণ করতে কক্সবাজার যাচ্ছেন ওসি প্রদীপ কুমার দাশ ‘বন্দুকযুদ্ধে’ ভর করে সর্বোচ্চ পদক প্রদীপ কুমার দাশের মেজর (অব.) সিনহা রাশেদকে আরও দুটি গুলি করল কে? ঝালকাঠিতে বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদের স্মারকলিপি প্রদান

জার্মানিতে সব মসজিদেই ঈদ-উল -আযহার একাধিক জামাত

ফাতেমা রহমান রুমা,জার্মানি।।
  • প্রকাশের সময়: শুক্রবার, ৩১ জুলাই, ২০২০
Check for details

বার্লিন, মিউনিখ, বন, মানহাইমসহ বিভিন্ন শহরে বাংলাদেশি মসজিদ এবং খোলা জায়গায় বাংলাদেশিদের উদ্যোগে ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হবে। সকল মসজিদেই সরকারে বেঁধে দেয়া নির্দেশনা মেনে ঈদের নামাজের আয়োজন করা হয়েছে।

সৌদি আরবের সাথে মিল রেখে শুক্রবার ইউরোপের অন্যান্য দেশের মতো জার্মানিতেও পালিত হবে ঈদুল আজহা। দেশটির বড়বড় সকল শহরেই বাংলাদেশিদের পরিচালিত সব মসজিদে একাধিক ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

রাজধানী বার্লিনের বাংলাদেশিদের নিজস্ব বাইতুল মোকাররম মসজিদে সকাল ৯টায় প্রথম জামাত, ৯টা ৩০ মিনিটে দ্বিতীয় জামাত, ১০টায় তৃতীয় জামাত এবং ১০টা ৩০ মিনেটে চতুর্থ জামাত অনুষ্ঠিত হবে।

বার্লিনের বাংলাদেশি মসজিদ আল উম্মাহতে প্রথম জামাত অনুষ্ঠিত হবে ৭টা ৩০ মিনিটে, ৮টা ১৫ মিনিটে দ্বিতীয় জামাত, ৯টায় তৃতীয় জামাত এবং সকাল ৯টা ৩০ মিনিটে অনুষ্ঠিত হবে ঈদের চতুর্থ জামাত।

বাঙালি অধ্যুষিত ফ্রাঙ্কফুর্টের বাংলাদেশি মাবিন মসজিদ এবং বাইতুল হামদ মসজিদে একাধিক ঈদের জামাত অনুষ্ঠিত হবে। সকাল ৬টা ৩০ মিনিটে প্রথম, ৭টা ১৫ মিনিটে দ্বিতীয়, ৭টা ৪৫ মিনিটে তৃতীয় ৮টা ৩০ মিনিটে চতুর্থ এবং সকাল ৯টায় অনুষ্ঠিত হবে পঞ্চম ঈদ জামাত। ফ্রাঙ্কফুর্টের বাংলাদেশি মাবিন মসজিদে সকাল ৮টায় প্রথম জামাত এবং ৯টা ৩০ মিনিটে দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে।

ডর্টমুন্ড শহরে অবস্থিত বাংলাদেশিদের পরিচালিত দারুসসালাম মসজিদে ৩টি ঈদ জামাত অনুষ্ঠিত হবে। এখানে প্রথম জামাত সকাল ৭টায়, সকাল ৮টায় দ্বিতীয় জামাত এবং সকাল ৯টায় অনুষ্ঠিত হবে তৃতীয় জামাত।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details