জার্মানিতে রাষ্ট্রপতির ফুলেল শুভেচ্ছা

Check for details

ফাতেমা রহমান রুমা : জার্মানি সফররত বাংলাদেশের রাষ্ট্রপতি এডভোকেট আব্দুল হামিদ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন করতে প্রবাসী বাংলাদেশিদের নির্দেশ দিয়েছেন ।রাষ্ট্রপতি ব্যক্তিগত সফরে এসে বুধবার ইউরোপ প্রবাসীদের সাথে মতবিনিময় কালে এ নির্দেশ দেন।

এ সময় রাষ্ট্রপতি সমাজের গণ্যমান্য ব্যক্তি, শিক্ষিত ও বুদ্ধিজীবীদের নিয়ে উদযাপন কমিটি গঠনেরও পরামর্শ দেন তিনি । এর আগে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন দেশটিতে নিযুক্ত রাষ্ট্রদূত ইমতিয়াজ আহম্মেদ সহ সর্বো ইউরোপিয়ান আওয়ামীলীগ নেতারা ও প্রবাসী বাংলাদেশীরা ।

গতো বুধবার লন্ডন থেকে জামানি সময় আনুমানিক ৯:৩০ এ রাষ্ট্রপতি আব্দুল হামিদ ফ্রাংফোর্ট পৌছালে তাকে উষ্ণ অভ্যার্থনা জানায় সর্ব ইউরোপীয় আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম সাধারন সম্পাদক মুজিবুর রহমান মুজিব জার্মান এক অংশের আওয়ামী লীগের আনোয়ারুল ইসলাম রতন ,মাবু জাফর স্বপন ,জাহিদুল ইসলাম পুলক ,মাহফুজ ফারুক ,খালেদ ইসলাম,মোবারক আলী ভুইয়া বকুল প্রমুখ ।

জার্মানিতে বসবাসকারী ও ইউরোপের বিভিন্ন দেশ থেকে আগত বিভিন্ন নেতৃবন্দসহ সাক্ষাৎ করেন।প্রবাসীদের সাথে মতবিনময়ের সময় এডভোকেট আব্দুল হামিদ বলেন বঙ্গবন্ধুর জন্ম শত বার্ষিকী পালনের জন্য প্রবাসীদেরকে নির্দেশ দিয়েছেন। তিনি বলেছেন এই জন্ম শত বাষির্কী পালনের জন্য ঘটিত উৎযাপন কমিটিতে বুদ্ধিজীবিদের এবং গন্যমান্য ব্যাক্তিদেরকে রেখে করার জন্য বলেছেন ।রাষ্ট্রপতি আর এ বলেছেন হাইব্রিড থেকে সতর্ক থাকার জন্য তৃনমুল নেতাদের সজাগ থাকাতে।
ব্যাক্তিগতো সফরে তিনি জার্মানি আসেন ।

উল্লেখ্য, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ গত ১৫ মে (বুধবার) লন্ডন এসেছিলেন। ১৫ মে (বুধবার) সকাল ৯টা ৩৫ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ভিভিআইপি ফ্লাইট (বিজি-০০১) রাষ্ট্রপতিকে নিয়ে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে। আগামী ২৬ মে দেশে ফেরার কথা রয়েছে রাষ্ট্রপতির।

Facebook Comments