1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
জার্মান বিএনপির হেছেন প্রাদেশিক কমিটির কর্মী সভা অনুষ্ঠিত জার্মানির মানহাইমে জমজমাট ঈদ পুনর্মিলনী ও গ্রিল পার্টি লেবাননে শাহ্জালাল প্রবাসী সংগঠনের দ্বশম বর্ষ পূর্তি উদযাপন ও সভাপতিকে বিদায়ী স্বংবর্ধনা করোনা টিকার প্রসঙ্গে ও করোনার তৃতীয় ঢেউ: মোশাররফ হোসেন ভূঁইয়া রাষ্ট্রদূত, জার্মানি বাংলাদেশ জার্মান জাতীয়তাবাদী কালচারাল অ্যাসোসিয়েশনের বনভোজন অনুষ্ঠিত ঝালকাঠিতে সেপটি ট্যাংকের সেন্টারিং খুলতে গিয়ে নিহত ২ জামালপুরে ‘বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন’ এর মাক্স বিতরণ করোনা : সখীপুরে লকডাউন বিধিনিষেধ অমান্য করায় জরিমানা করোনা : সাতক্ষীরা পুলিশের মোটরসাইকেল র‌্যালি ও মাস্ক বিতরণ লেবানন বিএনপির সভাপতি বাবু, সম্পাদক আইমান, সাংগঠনিক হাবিব

জার্মানিতে আবারও কঠোর লকডাউন ঘোষণা

শ্রাবণ রহমান, হামবুর্গ, জার্মানি :
  • প্রকাশের সময়: সোমবার, ১৪ ডিসেম্বর, ২০২০
Check for details

করোনা সংক্রমণ দ্রুত বাড়তে থাকায় জার্মান সরকার নতুন করে কঠোর লকডাউনের ঘোষণা করেছে।

১৩ ডিসেম্বর রবিবার বার্লিনে জার্মান চ্যান্সেলর আঙ্গেলা মের্কেল দ্রুত করোনা বিষয়ে নতুন সিদ্ধান্তে পৌঁছেছে। রাজ্য সরকারগুলোর প্রধানদের সাথে এক বৈঠকের পর জার্মান চ্যান্সেলর ঘোষণা দেন যে, আগামী ১৬ ডিসেম্বর থেকে নতুন বছরের ১০ জানুয়ারী পর্যন্ত লকডাউন কার্যকর থাকবে।

লকডাউনের আওতায় জরুরি খাবারের দোকান, নিত্য প্রয়োজনীয় দোকান (ডিপার্টমেন্টাল স্টোর), ওষুধ বিক্রয় কেন্দ্র এছাড়া প্রায় সকল কিছুই বন্ধ থাকবে।

জানা যায়, জার্মানিতে বড়দিনের উৎসব ঘিরে মাসজুড়ে চলছে কেনাকাটার ভিড়। সেই সাথে দ্রুত বাড়ছে করোনা সংক্রমণের হার। যে কারণে সরকার এই লকডাউন জারি করেছে।

এদিকে জার্মানির রোগ গবেষণা কেন্দ্র ‘রবার্ট কোঁখ ইনস্টিটিউট’ থেকে এক সপ্তাহ ধরে করোনা সংক্রমণ ও মৃত্যুর হার বৃদ্ধির খবর পাওয়া যাচ্ছে। ফলে দেশজুড়ে বেশ আতঙ্ক ছড়িয়ে পরেছে। কোনভাবেই যেন করোনা মোকাবেলা করা যাচ্ছে না। এর আগে বড়দিন উপলক্ষে চলমান লকডাউন বিধি নিষেধ কিছুটা শিথিল করার কথা ছিল।

জার্মানির অর্থনীতিবিষয়ক মন্ত্রী ‘পিটার আল্টমায়ার’ জানিয়েছেন, ‘এটা আমাদের জন্য খুবই দুঃখজনক যে বড়দিনের এই সময় আমাদেরকে এরকম একটি কঠোর সিদ্ধান্ত নিতে হচ্ছে। তবে ২৪শে ডিসেম্বর থেকে ২৬শে ডিসেম্বর পর্যন্ত বড়দিনের উৎসব উপলক্ষে লকডাউন নতুন কিছুটা শিথিল থাকবে। বড়দিনের উৎসব জার্মানিদের কাছে একান্ত পারিবারিক উৎসব হওয়ায় সর্বোচ্চ ৪ জন করে দুটি পরিবার দেখা করতে পারেবেন।

এ বছর জার্মানিরা এক অন্যরকম বড়দিন এবং নতুন বছর উদযাপন করতে যাচ্ছে। জার্মানিতে বসবাসরত নাগরিকদের সাথে কথা বলে জানা যায়, ‘এটা খুবই দুঃখজনক, কিন্তু সকলের সুস্বাস্থ্য কথা মাথায় রেখে তারা বড়দিনের উৎসব বাসায় থেকে উদযাপনের সিদ্ধান্ত নিয়েছে। সকলে প্রার্থনা করবে যেন- নতুন বছরটি সবার জন্য শান্তি এবং আনন্দ নিয়ে আসে।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details