1. jashimsarkar@gmail.com : admin :
  2. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman Ruma
  3. anikbd@germanbangla24.com : Editor : Editor
  4. rafid@germanbangla24.com : rafid :
  5. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman

জামালপুরে শিক্ষানবিশ আইনজীবিদের মানববন্ধন

হাসান আহাম্মেদ সুজন , জামালপুর (বাংলাদেশ)
  • প্রকাশের সময়: মঙ্গলবার, ৩০ জুন, ২০২০
জামালপুরে সনদের দাবিতে আইনজীবী তালিকাভুক্তির এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণদের মানববন্ধন
Check for details

সরাসরি গেজেট প্রকাশ করে সনদ প্রদানের দাবিতে জামালপুরে মানববন্ধন করেছেন আইনজীবি তালিকাভুক্তির এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণ (২০১৭ ও ২০২০ সাল) শিক্ষানবিশ আইনজীবিরা।

করোনা পরিস্থিতি ও বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে মানবিক কারণে এবং ২০১৭ সালে আপিল বিভাগের একটি রায় কার্যকরকরণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বার কাউন্সিলের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন তারা।

আজ ৩০ জুন মঙ্গলবার বেলা সাড়ে ১০ টার দিকে জামালপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।

ঘন্টাব্যাপী মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন আইনজীবি তালিকাভুক্তির এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষানবিশ আইনজীবি জাহানারা আক্তার, সৈয়দ গোলাম সুফিয়ান রনি, সাইমা আক্তার, জাহাঙ্গীর আলম, দিলরুবা ইয়াসমিন, সাইফুল ইসলাম, নূর আহম্মেদ, মঞ্জুরুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, উচ্চ আদালতের সিদ্ধান্ত অনুযায়ী প্রতি ক্যালেন্ডার বছরের মধ্যে তিন স্তরের ( এমসিকিউ, রিটেন ও ভাইভা) পরীক্ষা কার্যক্রম শেষ করার নিয়ম থাকলেও তা মানছেনা বাংলাদেশ বার কাউন্সিল। ২০১৭ সালের পর ২০২০ সালের ফেব্রুয়ারি মাসে এমসিকিউ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এরপর রিটেন হওয়ার কথা রয়েছে। কিন্তু বর্তমান করোনা পরিস্থিতিতে রিটেন ও ভাইভা পরীক্ষা অনিশ্চিত হয়ে পড়েছে। অবৈতনিক আইন পেশার সনদ না পাওয়ায় আমরা পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবন-যাপন করছি। তাই আমরা রিটেন ও ভাইভা পরীক্ষা বাতিল করে সরাসরি গেজেট প্রকাশ করে সনদ প্রদানের দাবি জানাচ্ছি।

বক্তারা আরো বলেন, আজ সারাদেশে একযোগ একই দাবিতে মানববন্ধন ও সংবাদ সম্মেলন করেছেন আইনজীবি তালিকাভুক্তির এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণ (২০১৭ ও ২০২০ সাল) শিক্ষানবিশ আইনজীবিরা। অবিলম্বে দাবি আদায় না হলে আগামীতে কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details