1. jashimsarkar@gmail.com : admin :
  2. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman Ruma
  3. anikbd@germanbangla24.com : Editor : Editor
  4. rafid@germanbangla24.com : rafid :
  5. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman

আন্তঃকলেজ ক্রীড়া প্রতিযোগিতা চূড়ান্ত পর্ব

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: শুক্রবার, ৩ মে, ২০১৯
জাতীয় বিশ্ববিদ্যালয় আয়োজিত আন্তঃকলেজ ক্রীড়া প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত
Check for details

হাবিবুর রহমান, গাজীপুর প্রতিনিধি :জাতীয় বিশ্ববিদ্যালয় আয়োজিত দেশব্যপী আন্তঃকলেজ ক্রীড়া প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়েছে। ৩ মে শুক্রবার রাজধানীর মোহাম্মদপুরে সরকারী শারীরিক শিক্ষা কলেজ প্রাঙ্গনে চূড়ান্ত পর্বের ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এই পর্বে সাতটি ইভেন্টে ১৭৬ জন ছেলে-মেয়ে অংশ নেয়। সকাল ১০টায় ক্রীড়া প্রতিযোগিতা শুরু হয়। চূড়ান্ত পর্বের এই অনুষ্ঠানের উদ্বোধন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-অর-রশিদ।

প্রধান অতিথির বক্তব্যে জাহিদ আহসান রাসেল বলেন, সারা দেশব্যাপী জাতীয় বিশ্ববিদ্যালয় আন্তঃকলেজের মধ্যে যে ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করেছে সেটি অবশ্যই প্রশংসার দাবি রাখে। বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে এরআগে এই ধরনের কোন অনুষ্ঠান হয়নি। বর্তমান উপাচার্যের গতিশীল নেতৃত্বে সারাদেশব্যাপী কলেজগুলোর মধ্যে ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন সত্যিই মাইলফলক হয়ে থাকবে। লেখা-পড়ার পাশাপাশি শিক্ষার্থীদের খেলাধূলায় পারদর্শী হতে হবে। এরফলে শিক্ষার্থীরা শারীরিক ও মানসিকভাবে সুস্থ ও সুন্দর মনের অধিকারী হবে।

সভাপতির বক্তব্যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-অর-রশিদ বলেন, এই প্রথম জাতীয় বিশ্ববিদ্যালয় দেশব্যাপী ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করেছে। প্রথমে বিভাগীয় পর্যায়ে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এরপর চূড়ান্ত পর্ব হয়েছে শুক্রবার ঢাকায়। চূড়ান্ত পর্বে সাতটি ইভেন্টে ১৭৬জন শিক্ষার্থী অংশ নেয়।

উপাচার্য আরও বলেন, আমরা শিক্ষার্থীদের লেখা-পড়ার পাশাপাশি খেলাধূলার প্রতি মনযোগী করতে চেষ্টা করছি। শিক্ষার্থীরা যাতে আনন্দঘন পরিবেশের মধ্যদিয়ে বেড়ে উঠতে পারে সেই জন্য আমরা দেশব্যাপী ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করেছি। এই প্রতিযোগিতা আয়োজনের ফলে সারাদেশের কলেজগুলোর মধ্যে উৎসবমুখর পরিবেশ তৈরি হয়েছে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য অধ্যাপক ড. মো. মশিউর রহমান। এছাড়া অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশের উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details