1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
লেবানন বিএনপির সভাপতি বাবু, সম্পাদক আইমান, সাংগঠনিক হাবিব সখীপুরে ‘মুক্তিযুদ্ধের কবিতা’ বইয়ের মোড়ক উন্মোচন নাইজেরিয়ায় ইসলামিক শিক্ষাপ্রতিষ্ঠান থেকে প্রায় ২০০ শিশুকে অপহরণ ঘুর্ণিঝড় ইয়াসের প্রভাবে সাতক্ষীরার উপকুলীয় এলাকায় ব্যাপক ক্ষয়ক্ষতি লেবানন আ’লীগের সম্মেলন: সভাপতি বাবুল মিয়া, সম্পাদক তপন ভৌমিক সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্থা ও মিথ্যা মামলায় গ্রেফতারের ঘটনায় জামালপুর প্রেসক্লাবের প্রতিবাদ সখীপুর এস.পি.ইউ.এফ’র ১ম প্রতিষ্ঠাবার্ষিকী পালন লেবাননে প্রবাসী অধিকার পরিষদের ইফতার মাহফিল বেগম জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর সিদ্ধান্ত নেবে সরকার : অ্যাটর্নি জেনারেল করোনা : ভারতে শনাক্ত ২ কোটি ছাড়াল

চুয়াডাঙ্গায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উদযাপন

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: সোমবার, ১৫ অক্টোবর, ২০১৮
Check for details

কামরুজ্জামান সেলিম চুয়াডাঙ্গা প্রতিনিধি: ‘প্রতিবন্ধীদের সাথে রাখব, দুর্যোগ সহনশীল দেশ গড়ব’ স্লোগানকে সামনে রেখে চুয়াডাঙ্গায় রোববার (১৩ অক্টোবর) আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস, ২০১৮ উদযাপিত হয়েছে।

দিবসটি উপলক্ষে সকাল সাড়ে ৯টার দিকে জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহর প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়। এরপর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মল্লিক সাঈদ মাহবুবের সভাপতিত্বে আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মো.দেলোয়ার হোসাইন। জেলা প্রশাসক দেলোয়ার হোসাইন প্রধান অতিথির বক্তব্যে বলেন, ‘দুর্যোগ ব্যবস্থাপনায় বাংলাদেশ মডেল। দুর্যোগ মোকাবেলা করা না গেলেও সতর্কতার কারণে ক্ষয়ক্ষতি কম হয়েছে। রেডক্রিসেন্ট সোসাইটি সফলতা দেখিয়ে এসেছে। দুর্যোগ মোকাবেলায় রেডক্রিসেন্টের প্রশিক্ষণপ্রাপ্ত দক্ষ জনশক্তি রয়েছে। চুয়াডাঙ্গা খরা প্রবণ এলাকা। পরিবেশ রক্ষায় কীভাবে মোকাবেলা করতে হবে তার প্রস্তুতি গ্রহণ করতে হবে। এখানে গাছের পরিমাণ কম। তবে গাছ লাগানোর হার বেড়েছে। আগুন লাগার হার বেশি। আগুন মোকবেলায় সচেতন হতে হবে। তাই সম্মিলিতভাবে মোকাবেলা করে দুর্যোগ প্রশমন করতে হবে।’

অন্যদের বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল আমিন, জেলা সমবায় কর্মকর্তা শাহানা হেলালী, রেডক্রিসেন্ট সোসাইটির সেক্রেটারি ফজলুর রহমান, আব্দুল হালিম ও ইলিয়াস হোসেন।

দিবসটি উপলক্ষে আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। বিজয়ীরা হলো, আলমডাঙ্গা সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্রী সামিয়া ইয়াসমিন শশী প্রথম স্থান, জীবননগরের আকলিমা প্রি-ক্যাডেট স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র রামিমুল ইসলাম দ্বিতীয় স্থান ও চুয়াডাঙ্গা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্রী মুনতারিন রহমান তৃতীয় স্থান অধিকার করে। আলোচনা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক মুন্সি জাহাঙ্গীর আলম মান্নান, শামীমা ইয়াসমীন ও হিরন-উর-রশিদ শান্ত।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details