1. jashimsarkar@gmail.com : admin :
  2. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman Ruma
  3. anikbd@germanbangla24.com : Editor : Editor
  4. rafid@germanbangla24.com : rafid :
  5. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman

চুলকাঠি বাজারে ঈদ উপলক্ষে ক্রেতাদের উপচে পড়া ভীড় : মানছে না সামাজিক দূরত্ব

আরিফ ঢালী , বাগেরহাট (বাংলাদেশ)
  • প্রকাশের সময়: সোমবার, ১৮ মে, ২০২০
Check for details

বাগেরহাট সদরে করোনা সংক্রমণ প্রতিরোধে উপজেলা প্রশাসন স্বল্প পরিসরে, সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য বিধি মেনে দোকানপাট খোলার অনুমতি দিলেও, সরজমিনে গিয়ে দেখা যায়, চুলকাঠি ও সি এন্ড বি বাজারের ছোট বড় সকল ব্যবসায়ীরা প্রশাসনের সেই নির্দেশনা না মেনেই এই দুটি বাজারের বিভিন্ন স্থানে উৎসব মুখর পরিবেশে চলছে আসন্ন ঈদের কেনাকাটা।

বেশির ভাগ মার্কেট বা দোকানের সামনে নেই স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বা সামাজিক দূরত্ব বজায় রাখার কোন নির্দেশনা। শুধু তাই নই, দোকানির থেকেও দেওয়া হচ্ছেনা সামজিক দুরত্ব বজায় রাখার নির্দেশনা। সামাজিক দুরুত্ব কি সেটাই অনেকে বোঝেনা।অনেকে আবার মাস্ক পরাকে সামাজিক দুরুত্বে থাকা বলে দাবি করছেন। অধিকাংশ বাজার ঘুরে মাস্ক না পরে কেনাকাটা করতে আসা বেশির ভাগ মানুষকে দেখা গেছে। করোনার প্রভাব যেন তাদের স্পর্শ করতেই পারেনি।বরং দেড় মাস পর রাস্তার পাশের হকার থেকে শুরু করে ছোট-বড় মার্কেটেও দেখা গেছে উপচে পড়া ভিড়।

চুলকাঠি বাজারে ও সি এন্ড বি বাজারে দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান ও মার্কেট আইন না মেনেই খুলে রাখার কারনে আতঙ্কে আছে সচেতন মহলের মানুষ। জনসমাগম আর হালকা যানবাহনে পুরনো চেহারা ফিরে পেয়েছে চুলকাঠি, সি এন্ড বি বাজার। আইনশৃঙ্খলা বাহিনী সহ স্থানীয় জনপ্রতিনিধিরা বারবার বলার পরেও তোয়াক্কা করছেনা দোকানীরা।
করোনা ঝুঁকি আমলেই নিচ্ছেন না এখানকার মানুষ। ব্যবসায়ীরা সরকারি বিধিনিষেধ মেনে ব্যবসা পরিচালনার প্রতিশ্রুতি দিলেও বাস্তব চিত্র পুরোপুরি উল্টো। পরিবার থেকে শিশুদের নিয়ে বাজারে আসতে নিষেধ করা হলেও তা মানছেন না ক্রেতারা। একের অধিক লোকজন এক সাথে হুমড়ি খেয়ে মার্কেটগুলোতে প্রবেশ করছেন।

তবে, বরাবরের মতো এবার ঈদের কেনাকাটায়ও পুরুষের তুলনায়, ঈদ মার্কেটে নারীদের আনাগোনা বেশি লক্ষ্য করা যাচ্ছে। এদিকে ব্যবসায়ীরা বলছেন, স্বাস্থ্য বিধি মেনেই তারা দোকানদারি করছেন কিন্তু ক্রেতাদের বুঝালেও বুঝতে চাচ্ছেনা। এ বিষয়ে চুলকাঠি বাজার বণিক সমিতির সভাপতি মুরালি কৃষ্ণ নন্দী এ ঘটনার সত্যতা শিকার করে বলেন, বাজারের কোন কোন ব্যবসায়ী এ সব মেনে দোকানদারী করছেন, আবার অনেকেই এসব মেনে চলছে না।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details