1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
জার্মানির মানহাইমে জমজমাট ঈদ পুনর্মিলনী ও গ্রিল পার্টি লেবাননে শাহ্জালাল প্রবাসী সংগঠনের দ্বশম বর্ষ পূর্তি উদযাপন ও সভাপতিকে বিদায়ী স্বংবর্ধনা করোনা টিকার প্রসঙ্গে ও করোনার তৃতীয় ঢেউ: মোশাররফ হোসেন ভূঁইয়া রাষ্ট্রদূত, জার্মানি বাংলাদেশ জার্মান জাতীয়তাবাদী কালচারাল অ্যাসোসিয়েশনের বনভোজন অনুষ্ঠিত ঝালকাঠিতে সেপটি ট্যাংকের সেন্টারিং খুলতে গিয়ে নিহত ২ জামালপুরে ‘বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন’ এর মাক্স বিতরণ করোনা : সখীপুরে লকডাউন বিধিনিষেধ অমান্য করায় জরিমানা করোনা : সাতক্ষীরা পুলিশের মোটরসাইকেল র‌্যালি ও মাস্ক বিতরণ লেবানন বিএনপির সভাপতি বাবু, সম্পাদক আইমান, সাংগঠনিক হাবিব সখীপুরে ‘মুক্তিযুদ্ধের কবিতা’ বইয়ের মোড়ক উন্মোচন

চা নিলাম কেন্দ্র বাস্তবায়নে প্রধানমন্ত্রী বরাবর আবেদন

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: রবিবার, ৮ এপ্রিল, ২০১৮
Check for details

সব ধরনের জটিলতা নিরসন করে দ্রুত শ্রীমঙ্গলের চা নিলাম কেন্দ্রটি কার্যকরের দাবিতে প্রধানমন্ত্রী বরাবর আবেদন করা হয়েছে।

রোববার (৮ এপ্রিল) দুপুরে টি প্লান্টার্স অ্যান্ড ট্রেডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টিপিটিএবি), শ্রীমঙ্গল-এর উদ্যোগে জেলা প্রশাসকের মাধ্যমে এই আবেদন জানানো হয়। এতে স্বাক্ষর করেন সংস্থাটির সদস্য সচিব জহর তরফদার।

আবেদনে উল্লেখ করা হয়, আগামী জানুয়ারির শেষে অথবা ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে শ্রীমঙ্গলে আনুষ্ঠানিকভাবে চা নিলাম শুরু হবে বলে গত ২৮ ডিসেম্বর বাণিজ্য মন্ত্রণালয়ের সভায় সিদ্ধান্ত হয়। নিলাম কার্যটি শুরু করার জন্য ওই সভার সিদ্ধান্ত মোতাবেক বাংলাদেশ চা বোর্ডকে দায়িত্ব দেওয়া হয়। কিন্তু এখন পর্যন্ত নিলাম কার্যক্রম শুরু হয়নি।

সূত্র জানায়, বাংলাদেশের ১৬৯টি চা বাগানের মধ্যে ১৪৭টি সিলেটে এবং ২২টি চা বাগান চট্টগ্রামে অবস্থিত। ১৪৭টি চা বাগান থাকার পরও সিলেটে কোনো চা নিলাম কেন্দ্র নেই। অথচ ২২টি চা বাগান থাকার পরেও চট্টগ্রামে ১৯৪৮ সাল থেকে চা নিলাম কেন্দ্র কার্যক্রম চালিয়ে যাচ্ছে। মৌলভীবাজার জেলায় মোট চা বাগান রয়েছে ৯২টি।

টিপিটিএবি-এর সদস্য সচিব জহর তরফদার বাংলানিউজকে বলেন, গত ৩০ জানুয়ারি সিলেটের আলিয়া মাদ্রাসা মাঠে প্রধানমন্ত্রী শ্রীমঙ্গলের চা নিলাম কেন্দ্র প্রসঙ্গে বলেন, ‘সিলেটের চা সিলেট থেকে নিলাম করার জন্য নিলাম কেন্দ্র খুলে দিয়েছি।’ আমরা এই উক্তিটির কার্যকর বাস্তবায়নের জন্য রোববার তার বরবার আবেদন করেছি।

জহর তরফদার আরও বলেন, আগামী ১০ এপ্রিল বাণিজ্য মন্ত্রণালয়ে বাণিজ্য সচিবের সভাপতিত্বে একটি বিশেষ সভা রয়েছে। সভায় শ্রীমঙ্গলে চা নিলাম কেন্দ্র চালুর বিষয়ে গৃহীত সিদ্ধান্তের কার্যকর অগ্রগতি পর্যালোচনা করা হবে।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details