1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
লেবানন বিএনপির সভাপতি বাবু, সম্পাদক আইমান, সাংগঠনিক হাবিব সখীপুরে ‘মুক্তিযুদ্ধের কবিতা’ বইয়ের মোড়ক উন্মোচন নাইজেরিয়ায় ইসলামিক শিক্ষাপ্রতিষ্ঠান থেকে প্রায় ২০০ শিশুকে অপহরণ ঘুর্ণিঝড় ইয়াসের প্রভাবে সাতক্ষীরার উপকুলীয় এলাকায় ব্যাপক ক্ষয়ক্ষতি লেবানন আ’লীগের সম্মেলন: সভাপতি বাবুল মিয়া, সম্পাদক তপন ভৌমিক সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্থা ও মিথ্যা মামলায় গ্রেফতারের ঘটনায় জামালপুর প্রেসক্লাবের প্রতিবাদ সখীপুর এস.পি.ইউ.এফ’র ১ম প্রতিষ্ঠাবার্ষিকী পালন লেবাননে প্রবাসী অধিকার পরিষদের ইফতার মাহফিল বেগম জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর সিদ্ধান্ত নেবে সরকার : অ্যাটর্নি জেনারেল করোনা : ভারতে শনাক্ত ২ কোটি ছাড়াল

গোপালগঞ্জের তালহা মালয়েশিয়া থেকে লক্ষাধিক টাকা নিয়ে আত্মগোপন

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: সোমবার, ২৫ জুন, ২০১৮
Check for details

মালয়েশিয়া থেকে এক বাংলাদেশী বিভিন্ন মানুষের কাছ থেকে লক্ষাধিক রিঙ্গিত নিয়ে বাংলাদেশে আত্মগোপন করেছে। মালয়েশিয়া বাংলাদেশী প্রবাসীদের কাছ থেকে অবৈধ দের ভিসা করে দেবার নাম করে অনেকের কাছ থেকে ৫ হাজার রিঙ্গিত করে ১.৫ লক্ষ্য রিঙ্গিত ( প্রায় ৩৭ লক্ষ্য টাকা ) আত্মসাৎ করে বাংলাদেশে গাঁ ঢাকা দিয়েছেন ।

তালহার জীবনবৃত্তান্ত ভুক্ত ভুগিদের কাজ থেকে জানা যাই। তার নাম তালহা ইউছুফ (Talha Yousuf) মালাইশিয়া প্রোবসী ,পাসপোর্ট নং: BP0897441 ,পিতার নাম: মোহাম্মদ ইউসুফ ( MD ইউসুফ) ,মাতার নাম: মাসুমা বেগম ( Masuma Begum ), ঠিকানা: ভোবানিপুড়, কাথি, গোপালগঞ্জ সদর, গোপালগঞ্জ। ফোন নং: ০১৭৩৮১৭৭১১৭।

তালহার পাসপোর্ট কপি

যে সব বাংলাদেশী অবৈধ প্রবাসীরা মালয়েশিয়া রিহিয়ারিং প্রোগামে এ ভিসা করার জন্য তালহা ইউছুফ কে টাকা দিয়েছিলো তারা এখন চোখের জলে বুক ভাসাচ্ছে। সে সব প্রবাসীরা কি করবে কোন কুল -কিনারা খুঁজে পাচ্ছে না।

তাদের মধ্যে একজন হলো আসাদ্দুজামান ইমরান। তিনি বলেন ” এই লোকটা ( তালহা ) কে বাংলাদেশ খেকে ৫,০০০০ হাজার টাকা দিয়েছে ব্র্যাক ব্যাংকে তালহার একাউন্টে টাকা জমা দেন আর তালহা প্রতিশ্রুতি দিয়াছিল মালয়েশিয়া থেকে ২,৫০০ রিঙ্গিত দিবেন বলে। কিন্তু তালহা সেই টাকা আর আমাকে দেই নাই। ”

ব্র্যাক ব্যাংকে জমা দেবার রশিদ

এই ইমরান ছেলেটা টাকা অানতে চাচ্ছিল কারন সে ভিসা করবে বলে। টাকা নাই তার জন্য বাড়ি থেকে টাকা এনেছিল আর সেই টাকা সে আত্মসাৎ করেছে। ছেলেটা আজও কান্নাকাটি করে যদি সে ভিসা নাই করতে পারে তাহলে তার আর মালয়েশিয়া থাকা হবে না।

তেমন আরো একজন হলো রুবেল, সে বলেন “” তালহাকে বিশ্বাস করে বাড়িতে মা-বাবা, ভাই -বোন দের ঈদ খরচ দেবার জন্য ষাট হাজার ( ৬0,000 ) টাকা দিয়েছিলাম কিন্তু এই মানুষ রূপি জানোয়ার সে টাকা না পাঠিয়ে তালহা আত্মসাৎ করছে। একটাবার চিন্তা করে দেখেন এই ঈদটা তাহলে কেমন কাটছে এই আমার পরিবরের। একবার চিন্তাও করলোনা এই মানুষ রূপি জানোয়ার তালহা । মুখে দাড়ি রেখে জবানে কোরানের কথা বলে সাধারন মানুষের সাথে প্রতারনা করা এই জনোয়ারের পেশা “। রুবেল এই কথা বলতে বলতে কান্নায় ভেঙে পড়েন।

এইদিকে অনেকে তালহার নাম মালয়েশিয়া থানায় ভুক্ত ভুগিরা মামলা দায়ের করেছে বলে জানিয়েছেন রুবেল। অনেক ভুক্ত ভুগিরা জানিয়েছেন বাংলাদেশেও নাকি মামলা করেছে অনেকে।

মালয়েশিয়ায় তালহার বিরুদ্ধে পুলিশ রিপোর্ট

তারা আরো বলেন,” আপনারা সাবধান নিচের এই ফট ধারি ব্যাক্তি থেকে”। সবার দাবি এই, তালহাকে খুঁজে বের করে দৃষ্টান্ত মূলক শাস্তি দিয়া হোক এবং জাতে করে আর কেও যেন এমন জঘন্য কাজ করতে না পারে।

মালয়েশিয়ায় তালহার বিরুদ্ধে পুলিশ রিপোর্ট

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details