1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : germanbangla24.com : germanbangla24.com
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
জার্মানবাংলা’র ”প্রবাসির সাফল্য” শো’র এবারের অতিথি ”মিনহাজ দীপন” জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী ”ফারজাহান রহমান শাওন” বাগেরহাটে ৭ দিনব্যাপী বই মেলা শুরু জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি, বাচিকশিল্পী “জান্নাতুল ফেরদৌসী লিজা” টিকার দ্বিতীয় ডোজ ৮ সপ্তাহ পর : স্বাস্থ্য অধিদপ্তর ১৪ ফেব্রুয়ারি, উপেক্ষিত ‘সুন্দরবন দিবস’ জীবননগর পৌর নির্বাচন : আচরণবিধি লঙ্ঘন ,৩ জনের সাজা জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি শিল্পী ”বিথী পান্ডে” বাগেরহাটে ওরিয়ন গ্রুপের বিরুদ্ধে গ্রাম্য সড়ক দখলের অভিযোগ বাগেরহাটে জুয়েলারি দোকান হতে ১০০ ভরি স্বর্ণালঙ্কার চুরি

গাজীপুর ও খুলনাতে নৌকা-ধানের শীষের লড়াই

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: রবিবার, ২৯ এপ্রিল, ২০১৮
Check for details
  • নিজস্ব প্রতিবেদক

২০০৮ সালের ২৯ শে ডিসেম্বর অনুষ্ঠিত হয় নবম জাতীয় সংসদ নির্বাচন। এই নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা পেয়ে ক্ষমতায় আসে আওয়ামী লীগ। সংসদে বিরোধীদলের আসনে বসে বিএনপি। এর পর ২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত দশম সংসদ নির্বাচনে অংশ নেয়নি বিএনপিসহ ২০ দলীয় জোট। স্থানীয় সরকার নির্বাচনে আগে দলীয় প্রতীক না থাকলেও এখন দলীয় প্রতীক রয়েছে। সিটি করপোরেশন. পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে মেয়র ও চেয়ারম্যান প্রার্থীরা দলীয় প্রতীক নিয়ে নির্বাচন করেন। এছাড়া স্বতন্ত্র হয়েও এসব পদে নির্বাচন করার সুযোগ রয়েছে।

আগামী ১৫ মে অনুষ্ঠিত হবে খুলনা ও গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন। এ দু’টি নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রধান প্রতিপক্ষ বিএনপি। দশম সংসদ নির্বাচন তারা বর্জন করলেও পরবর্তীতে দলীয় প্রতীকে অনুষ্ঠিত স্থানীয় সরকার নির্বাচনে অংশ নেয় বিএনপি। খুলনা ও গাজীপুরে টানা দশবছর পর নৌকা ও ধানের শীষের লড়াই জমে উঠেছে। নবম সংসদ নির্বাচনে খুলনা সদর আসন থেকে জয়ী বিএনপি নেতা নজরুল ইসলাম মঞ্জুকে মেয়র পদে মনোনয়ন দিয়েছে বিএনপি। অন্যদিকে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন তালুকদার আব্দুল খালেক। তিনি খুলনা সিটির সাবেক মেয়র।

এছাড়া বাগেরহাট – ৩ আসন থেকে চারবারের সংসদ সদস্য। মসিভারও সদস্য ছিলেন খালেক। সংসদ সদস্য থেকে পদত্যাগ করে তিনি খুলনা সিটির মেয়র পদে নির্বাচন করছেন।

২০১৩ সালে খুলনা ও গাজীপুর সিটি নির্বাচন অনুষ্ঠিত হয়। তবে সেই নির্বাচনে দলীয় প্রতীক ছিল না। এই দুই সিটিকেই আওয়ামী লীগ প্রার্থীকে হারিয়ে মেয়র পদে জয়ী হন বিএনপি প্রার্থীরা।

দীর্ঘ দশবছর পর নৌকা ও ধানের শীষের লড়াই জাতীয় রাজনীতিতে আলোচনার বিষয় হয়ে উঠেছে। স্থানীয় জনগণের মাঝেও উৎসহ উদ্দীপনা দেখা দিয়েছে। আওয়ামী লীগ ও বিএনপির কেন্দ্রীয় নেতারা দলীয় দুই মেয়র প্রার্থীর পক্ষ্যে প্রচারণায় নেমেছেন। দুই দলের সহযোগী সংগঠনগুলোর কেন্দ্রীয় নেতারা এখন খুলনা ও গাজীপুরের নির্বাচনী মাঠে রয়েছেন।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details