গাজীপুরে বিম্সটেক প্রতিনিধি দলের বারি পরিদর্শন

দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ার কয়েকটি দেশকে নিয়ে গঠিত আঞ্চলিক জোট বে অব বেঙ্গল ইনিশিয়েটিভ ফর মাল্টিসেক্টরাল, টেকনিকাল এন্ড ইকোনমিক কোঅপারেশন বা বিম্সটেক এর ১২ সদস্যের একটি প্রতিনিধি দল আজ ২৫ এপ্রিল বৃহস্পতিবার বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট-এর আই পি এম ল্যাব পরিদর্শন করছেন
Check for details

হাবিবুর রহমান, গাজীপুর প্রতিনিধি :দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ার কয়েকটি দেশ নিয়ে গঠিত আঞ্চলিক জোট বে অব বেঙ্গল ইনিশিয়েটিভ ফর মাল্টিসেক্টরাল, টেকনিকাল এন্ড ইকোনমিক কোঅপারেশন বা বিম্সটেক এর ১২ সদস্যের একটি প্রতিনিধি দল বৃহস্পতিবার বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) পরিদর্শন করেছেন।

থাইল্যান্ডের কৃষি এবং সমবায় মন্ত্রণালয়ের কৃষি অর্থনীতি অফিসের নীতি এবং পরিকল্পনা বিশ্লেষক পাসিনি নাপোমবেজরা-এর নেতৃত্বে প্রতিনিধি দলটিতে ভারত, ভুটান, মায়ানমার, নেপাল, শ্রীলংকা ও থাইল্যান্ডের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন। এছাড়াও প্রতিনিধি দলটির সাথে পররাষ্ট্র মন্ত্রণালয় এবং বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের উচ্চ পর্যায়ের কর্মকর্তারা অংশগ্রহণ করেন।
অতিথিবৃন্দ বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট এর সদর দপ্তরের সামনে এসে পৌঁছালে তাদের স্বাগত জানান। পরে অতিথিবৃন্দ ইনস্টিটিউটের মৃত্তিকা বিজ্ঞান ল্যাব, আইপিএম এবং টক্সিকোলজি ল্যাব পরিদর্শন করেন। এরপর ইনস্টিটিউটের সেমিনার কক্ষে অনুষ্ঠিত অনুষ্ঠানে মাল্টিমিডিয়া প্রদর্শনের মাধ্যমে ইনস্টিটিউটের বিভিন্ন কার্যক্রম, অগ্রগতি ও সাফল্য তুলে ধরেন প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. দিলোয়ার আহমদ চৌধুরী।

এ সময় উপস্থিত ছিলেন ইনস্টিটিউটের পরিচালক (তৈলবীজ) ড. মো. লুৎফর রহমান, পরিচালক (কন্দাল ফসল কেন্দ্র) ড. এ কে এম শামছুল আলমসহ বিভিন্ন বিভাগের বিজ্ঞানী ও কর্মকর্তাবৃন্দ।

Facebook Comments