1. jashimsarkar@gmail.com : admin :
  2. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman Ruma
  3. anikbd@germanbangla24.com : germanbangla24.com : germanbangla24.com
  4. rafid@germanbangla24.com : rafid :
  5. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
পুরুষ নির্যাতনের বিরুদ্ধেও রুখে দাঁড়াতে হবে জার্মানবাংলা২৪ ডটকম ‘মিউজিক্যাল লাইভ শো’তে এবারের শিল্পী ‘পুষ্পিতা’ ‘রইন রেসিবেরো ডর্টমুন্ড ক্রিকেট লীগ ২০২০’এ চ্যাম্পিয়ন ‘ডর্টমুন্ড ক্রিকেট ক্লাব’ ফ্রাঙ্কফুর্ট বিএনপির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত শুরু হতে যাচ্ছে জার্মানবাংলা২৪ ডটকম উদ্যোগে ‘মিউজিক্যাল লাইভ শো’ নাৎসীদের হাতে ধরা পড়া প্রথম মুসলিম নারী গুপ্তচর ! ইসরায়েলকে বয়কট করার আইন বাতিল সংযুক্ত আরব আমিরাতের ইইউ’র হুমকির পরও তুরস্কের সামরিক মহড়া ভাঙন রোধে বিকল্প পদ্ধতি উদ্ভাবন করেছে লালমনিরহাটের উত্তরবঙ্গ বিজ্ঞান ক্লাব সাংবাদিক রাহাত খানের মৃত্যুতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসির শোক

গাইবান্ধা ৩ আসনে আ’লীগের মনোনয়ন প্রত্যাশী গোপাল চন্দ্র বর্মন

আশরাফুল ইসলাম,গাইবান্ধা জেলা প্রতিনিধি:
  • প্রকাশের সময়: শনিবার, ২৫ জানুয়ারী, ২০২০
Check for details

গাইবান্ধা ৩ পলাশবাড়ী সাদুল্যাপুর আসনের উপ নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী শিল্পপতি গোপাল চন্দ্র বর্মন । শিল্পপতি গোপাল চন্দ্র বর্মন পলাশবাড়ী উপজেলার ভেলাকোপা গ্রামের হৃদয় কুমার বর্মন ও শান্তি রানী বর্মনের পুত্র। পিতা হৃদয় কুমার বর্মন পাকিস্থান আমল থেকে স্বাধীনতা উত্তর বাংলাদেশ আওয়ামীলীগের সদস্য, বঙ্গবন্ধু সরকারের রিলিফ কমিটির সদস্য, কৃষক বিগ্রেড এর সদস্য ছিলেন। মুক্তিযোদ্ধকালীন সময়ে গ্রামে মুক্তিযোদ্ধাদের নিজ বাড়ীতে স্থান দিয়ে অগ্রনী ভুমিকা পালন করেন। শিল্পপতি গোপাল চন্দ্র বর্মনের বড় ভাই সন্তোষ কুমার বর্মন সাঘাটা উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক ও সাঘাটা পূজা উৎযাপন পরিষদের ভাইস চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করছেন। শিল্পপতি গোপাল চন্দ্র বর্মন বিবাহিত তার একটি পুত্র সন্তান রয়েছে সে লেখাপড়া করছেন।

শিল্পপতি গোপাল চন্দ্র বর্মন শিক্ষাগত যোগ্যতা বিএসএস (অনার্স) এমএসএস (অর্থনীতি) ঢাকা বিশ্ববিদ্যালয়। এছারাও সিএমএ লেভেল ৩ কম্পিলিটেড. ডিপ্লোমা ইন কম্পিউটার সায়েন্স। তিনি বর্তমানে রপ্তানীমুখী পোষাক শিল্পকারখানা উইন্টার কালেকশন লিঃ, নোভা পলিমার লিঃ, গরুপালনে বিশাল খামার মের্সাস প্রতিভা এগ্রো কালিয়াকৈর গাজীপুরের এর ব্যবস্থাপনা পরিচালক সুনামধন্য শিল্পপতি । তিনি ১৯৮০ সালে বাংলাদেশ ছাত্রলীগের কর্মী হিসাবে গাইবান্ধা সরকারি কলেজে ছাত্রলীগের রাজনীতিতে জড়িয়ে পড়েন এরপর জগন্নাথ বিশ্ববিদ্যালয় কলেজে ১৯৯০ সাল পর্যন্ত ছাত্রলীগের রাজনীতি জড়িত ছিলেন। ১৯৯০ সালের পর হতে ঢাকায় কেন্দ্রীয় আওয়ামীলীগ ও গাইবান্ধা জেলা আওয়ামীলীগের দলীয় কর্মকান্ড চালিয়ে যাচ্ছেন। বিগত চারদলীয় ঐক্যজোট সরকারের সময়ে ব্যাপক ভাবে মামলা হামলার স্বীকার হয়েছেন।

গাইবান্ধা-৩ (সাদুল্যাপুর -পলাশবাড়ী) আসনে দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফাটল ধরিয়ে দিয়ে লাগাতার দ্বিতীয়বার লক্ষে পৌছে বিপুল ভোটে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত নৌকা মার্কার প্রার্থী প্রয়াত ডা. ইউনুস আলী সরকার দুই দুইবার এমপি নির্বাচিত হয়েছে। তার মৃত্যুতে আসনটি শূন্য হয়। আসনটিতে আগামীদিনে উপনির্বাচন কে হবেন আওয়ামীলীগের প্রার্থী চোখ কান সব সেই দিকে আসনটির সকল ভোটার সহ দেশবাসীর। দলের বর্তমান সময়ে দলীয় নেতাকর্মীর পাশাপাশি সমর্থকদের সংখ্যা শিবিরটিও বিশাল। তাই আগামী উপ নির্বাচনে দলটি নিজেদের দলীয় শক্তি ও সমর্থন আদায়ের পাল্লা ভাড়ির ধারাবাহিকতা রক্ষায় দলটির প্রধান সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নিবেন বলে বিশ্বাস করেন সর্বসাধারণ। প্রয়াত ডাঃ মোঃ ইউনুস আলী সরকার এমপি তিনি শুধু দলীয় প্রার্থী নয় ব্যক্তি ইমেজকে কাজে লাগিয়ে সাধারণ জনতার মনজয় করে বিজয় ছিনিয়ে নিয়ে এলাকার জনগনের সার্বিক উন্নয়নে নিজেকে নিবেদিত করে ছিলেন মৃত্যুর আগ মহুর্তেও। তাই এলাকাবাসীর দাবি এই এলাকার দুঃখ-সুখে যে অংশীদার হবে তেমনি একজন পরিস্কার-পরিচ্ছন্ন ব্যক্তি ইমেজ সর্ম্পূণ ব্যক্তির হাতেই যেন তুলে দেওয়া হয় নৌকার হাল।

দলটির মনোনয়ন প্রত্যাশী হিসেবে জাতীয় সংসদের গাইবান্ধা-৩ (সাদুল্যাপুর-পলাশবাড়ী) আসনের উপনির্বাচনে তারিখ ঘোষণা না হলেও এলাকায় জনসমর্থনের লক্ষ্যে পোস্টার, ব্যানার, ফেস্টুনে জমে উঠেছে প্রচার প্রচারণায় তারা কেন্দ্রের আশীর্বাদ ও বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা মার্কার প্রার্থী হিসাবে মনোনয়ন পেতে আগ্রহী। ইতোমধ্যেই তারা অনেকেই যোগাযোগ করতে শুরু করেছে কেন্দ্রে। উপনির্বাচনের ভোটের দিন শেষ মুহুর্তের হিসাব-নিকাশ দেখেই মনস্থির করবেন সাধারণ ভোটাররা। মার্কার অপেক্ষায় মনোনয়ন প্রত্যাশীরা ও দলীয় মনোনয়ন প্রাপ্ত প্রার্থীর প্রচার-প্রচারণার অপেক্ষায় স্থানীয় নেতাকর্মীরা। সবার মুখে একটায় উক্তি কে হচ্ছে কাংক্ষিত নৌকার মাঝি।

এরইমধ্যে আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশী হিসেবে প্রাথমিকভাবে যাদের নাম শোনা যাচ্ছে তাদের মধ্যে অন্যতম প্রার্থী আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী শিল্পপতি গোপাল চন্দ্র বর্মন।

শিল্পপতি গোপাল চন্দ্র বর্মন বলেন বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে বর্তমান সরকারের উন্নয়নের ধারাবাহিকতা অত্র এলাকায় বজায় রাখতে আসন্ন উপ নির্বাচনে আমি আওয়ামীলীগের মনেনয়ন প্রত্যাশী হিসাবে মাঠে প্রান্তরে দলীয় নেতাকর্মীদের সাথে গণসংযোগ চালিয়ে যাচ্ছি। দল হতে মনোনয়ন পেলে এলাকার সামাজিক উন্নয়নে নিজের আত্মনিয়োগকে আরে বেগবান করবো।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details