1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
জার্মানির মানহাইমে জমজমাট ঈদ পুনর্মিলনী ও গ্রিল পার্টি লেবাননে শাহ্জালাল প্রবাসী সংগঠনের দ্বশম বর্ষ পূর্তি উদযাপন ও সভাপতিকে বিদায়ী স্বংবর্ধনা করোনা টিকার প্রসঙ্গে ও করোনার তৃতীয় ঢেউ: মোশাররফ হোসেন ভূঁইয়া রাষ্ট্রদূত, জার্মানি বাংলাদেশ জার্মান জাতীয়তাবাদী কালচারাল অ্যাসোসিয়েশনের বনভোজন অনুষ্ঠিত ঝালকাঠিতে সেপটি ট্যাংকের সেন্টারিং খুলতে গিয়ে নিহত ২ জামালপুরে ‘বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন’ এর মাক্স বিতরণ করোনা : সখীপুরে লকডাউন বিধিনিষেধ অমান্য করায় জরিমানা করোনা : সাতক্ষীরা পুলিশের মোটরসাইকেল র‌্যালি ও মাস্ক বিতরণ লেবানন বিএনপির সভাপতি বাবু, সম্পাদক আইমান, সাংগঠনিক হাবিব সখীপুরে ‘মুক্তিযুদ্ধের কবিতা’ বইয়ের মোড়ক উন্মোচন

গাইবান্ধায় বিরল প্রজাতির শকুন পাখি উদ্ধার

আশরাফুল ইসলাম,গাইবান্ধা জেলা প্রতিনিধি:
  • প্রকাশের সময়: মঙ্গলবার, ২১ জানুয়ারী, ২০২০
Check for details

গাইবান্ধা সদর উপজেলার রামচন্দ্রপুর ইউনিয়নের তরফকামাল গ্রাম থেকে প্রায় তিন ফুট উচ্চতার বিরল প্রজাতির একটি শকুন পাখিকে দেখে এলাকাবাসী আটক করে। পরে পুলিশকে খবর দিলে শকুনটিকে উদ্ধার করে থানায় নিয়ে আসে। এ খবর ছড়িয়ে পড়লে বিরল প্রজাতির এই শকুনটিকে এক নজরে দেখার জন্য সদর থানায় ভীড় জমায় উৎসুক জনতা। শকুনটির উচ্চতা প্রায় ৩ ফুট ও ওজন ১০ কেজি। আজ ২১ জানুয়ারী মঙ্গলবার সকালে দিনাজপুরের জেলা বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের কর্মকর্তারা এসে শকুনটিকে নিয়ে গিয়ে সুস্থ্য করে সেখানকার অভয়ারণ্যে অবমুক্ত করা হবে বলে জানা গেছে।

সদর থানার অফিসার ইনচার্জ খাঁন মো. শাহরিয়ার জানান, শকুনটি কিছুটা ঠান্ডাজনিত কারণে অসুস্থ্য হয়ে পড়ায় উড়তে পারেনি। পরে ফাঁকা একটি জমি থেকে শকুনটি আটকের খবর পেয়ে সেটি উদ্ধার করে সদর থানায় এনে নিরাপদ আশ্রয়ে রাখা হয়েছে। ইতোমধ্যে শকুনটিকে সুস্থ্য করতে প্রাণি স¤পদ বিভাগের পরামর্শে প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা দেয়া হয়। তিনি আরও জানান, বিষয়টি ঢাকা বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগকে জানানো হয়েছে।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details