1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : germanbangla24.com : germanbangla24.com
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
জার্মানবাংলা’র ”প্রবাসির সাফল্য” শো’র এবারের অতিথি ”মিনহাজ দীপন” জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী ”ফারজাহান রহমান শাওন” বাগেরহাটে ৭ দিনব্যাপী বই মেলা শুরু জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি, বাচিকশিল্পী “জান্নাতুল ফেরদৌসী লিজা” টিকার দ্বিতীয় ডোজ ৮ সপ্তাহ পর : স্বাস্থ্য অধিদপ্তর ১৪ ফেব্রুয়ারি, উপেক্ষিত ‘সুন্দরবন দিবস’ জীবননগর পৌর নির্বাচন : আচরণবিধি লঙ্ঘন ,৩ জনের সাজা জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি শিল্পী ”বিথী পান্ডে” বাগেরহাটে ওরিয়ন গ্রুপের বিরুদ্ধে গ্রাম্য সড়ক দখলের অভিযোগ বাগেরহাটে জুয়েলারি দোকান হতে ১০০ ভরি স্বর্ণালঙ্কার চুরি

গরমে ত্বকের যত্নে টমেটো ব্যবহারের উপকারিতা

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: শুক্রবার, ২৭ এপ্রিল, ২০১৮
Check for details
  • বিউটি এক্সপার্ট ফাতেমা রহমান রুমা

প্রতিদিনের সালাদে-সবজি বা মাছে, প্রতিটি খাবারের স্বাদ ও পুষ্টি বাড়াতে টমেটোর ব্যবহার প্রতি ঘরে। আমরা জানি ভিটামিন ও অ্যান্টিঅক্সিডেন্টের বড় উৎস টমেটো। এই গরমে ত্বকের সৌন্দর্য রক্ষার দায়িত্বটাও নিশ্চিন্তে দিয়ে রাখা যায় টমোটোর ওপর।

নিয়মিত টমেটো ব্যবহারে ত্বকের তারুণ্য ধরে রাখে, রোদে পোড়া ও ব্রণের দাগ দূর করে, ত্বক রাখে কোমল উজ্জ্বল ও দিপ্তিময়।

জেনে নিন টমেটো কীভাবে ত্বকে ব্যবহার করবেন: 

টমেটো অ্যালোভেরা
গরমে ত্বক উজ্জ্বলতা হারায়। এজন্য বাড়িতে ফিরে প্রথমেই ত্বক ভালো করে পরিষ্কার করতে হবে। মুহূর্তেই ত্বকের সজীবতা পেতে ব্যবহার করুন টমেটো ও অ্যালোভেরার ফেসপ্যাক। প্রথমেই অর্ধেকটা টমেটো চটকে নিন এবার এক চা চামচ অ্যালোভেরা জেল মিশিয়ে তুলার বল দিয়ে মুখে-গলায় পুরো ত্বকে লাগান। ১০ মিনিট রেখে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে নিন।

টমেটো বেসন
‌একটা বিষয় হচ্ছে, ত্বক সুন্দর রাখার সব উপকরণই প্রায় আমাদের রান্না ঘরেই থাকে। অনেক সময় সারা বছরই অবহেলায় পাশেই একটি পাত্রে বেসন থাকে, আমরা জানি কিন্তু বেসন যে ত্বক পরিষ্কার করতে কতোটা কাজের, তারপরও করা হয়ে ওঠে না। অলসতা ছেড়ে এবার দুই চা চামচ বেসনের সঙ্গে অর্ধেকটা টমেটো চটকে নিন। ত্বকে মেখে ১০ মিনিট পরে একটু ঘষে ধুয়ে ফেলুন।

টমেটো-মধু 
ত্বকের পিএইচ(pH) প্রাকৃতিকভাবে সঠিক মাত্রায় রাখতে জুড়ি নেই টমেটো ও মধুর। নিয়ম তো একই এ চা চামচ মধুর সঙ্গে অর্ধেকটা টমেটা নিয়ে নিন, ১০ মিনিট পর ধুয়ে নিন।

বুঝতেই পারছেন দিনে মাত্র ১০ মিনিটের টমেটোর প্যাকেই এই গরমে আপনি পারেন কোমল-উজ্জ্বল- দাগহীন, তারুণ্যে ভরা স্নিগ্ধ ত্বক।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details