1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : germanbangla24.com : germanbangla24.com
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
জার্মানবাংলা’র ”প্রবাসির সাফল্য” শো’র এবারের অতিথি ”মিনহাজ দীপন” জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী ”ফারজাহান রহমান শাওন” বাগেরহাটে ৭ দিনব্যাপী বই মেলা শুরু জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি, বাচিকশিল্পী “জান্নাতুল ফেরদৌসী লিজা” টিকার দ্বিতীয় ডোজ ৮ সপ্তাহ পর : স্বাস্থ্য অধিদপ্তর ১৪ ফেব্রুয়ারি, উপেক্ষিত ‘সুন্দরবন দিবস’ জীবননগর পৌর নির্বাচন : আচরণবিধি লঙ্ঘন ,৩ জনের সাজা জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি শিল্পী ”বিথী পান্ডে” বাগেরহাটে ওরিয়ন গ্রুপের বিরুদ্ধে গ্রাম্য সড়ক দখলের অভিযোগ বাগেরহাটে জুয়েলারি দোকান হতে ১০০ ভরি স্বর্ণালঙ্কার চুরি

কাশিয়ানীর রামদিয়ার বাজার সড়কটি মরণফাঁদ

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: রবিবার, ৯ সেপ্টেম্বর, ২০১৮
Check for details

এম শিমুল খান, গোপালগঞ্জ প্রতিনিধি: গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার রামদিয়া বাজারের প্রধান সড়কের বেহাল দশা পিচ উঠে খানাখন্দে পরিণত হয়েছে। যেন দুর্ভোগের আরেক নাম রামদিয়া বাজারের সড়ক। রামদিয়া বাজারে এই সড়কটি জেলা এবং উপজেলা শহরে যাওয়ার একমাত্র পথ এটি। কিন্তু বেথুড়ীয়া ব্রীজ থেকে বালিকা বিদ্যালয় হয়ে বিশ্বরোড পর্যন্ত রামদিয়া বাজারের একমাত্র এই সড়কটি এখন মরণফাঁদ।

সূত্রে জানা যায়, দীর্ঘ দিন থেকে প্রয়োজনীয় সংস্কারের অভাবে ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের উদাসীনতার কারণে এ সড়কটি বর্তমানে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। রামদিয়া বাজারের গুরুত্বপূর্ণ এই রাস্তা মেরামত না করায় জীবনের ঝুঁকি নিয়ে বাধ্য হয়েই চলাচল করছে বিভিন্ন ছোট-বড় যানবাহন। আর মাঝে-মধ্যে ঘটে যাওয়া ছোট-বড় দুর্ঘটনায় আহতসহ নিহতের ঘটনাও ঘটছে। সংস্কারের অভাবে রাস্তাটির বিভিন্ন স্থানে বড় গর্তের সৃষ্টি হওয়ায় সামান্য বৃষ্টি হলে ওই সব গর্তে পানি জমে যায়। এর ফলে পথচারীদের চরম দুর্ভোগ পোহাতে হয়। সড়কের এমন বেহাল দশার কারণে মালামাল পরিবহনে সময় যেমন বেশি লাগছে, অপরদিকে ভাড়ার পরিমাণও দ্বিগুণ গুনতে হচ্ছে।

রামদিয়া সরকারী এস কে কলেজের রাষ্ট্র বিজ্ঞান বিভাগের প্রভাষক নিত্যনন্দ বলেন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের হাজারো শিক্ষার্থী এবং সর্বস্তরের জন সাধারণ এই ঝুঁকিপূর্ণ রাস্তা দিয়েই যাতায়াত করে থাকেন। বৃষ্টিতে রাস্তায় পানি জমে থাকার কারণে প্রায়ই যানবাহনের চাকার পানি ছিটকে শিক্ষার্থীসহ সকলের পোশাক নষ্ট হয়ে যায়। এই ভাঙ্গা রাস্তার গর্তে পড়ে প্রায়ই অটোরিক্সা, মোটর সাইকেল দুর্ঘটনার সস্মুখীন হচ্ছে। রাস্তাটি দ্রুত মেরামত করা প্রয়োজন।

বেথুড়ীয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খিরোদ রঞ্জন বলেন, এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি রাস্তা। তাই বৃহত্তর স্বার্থে অতি দ্রুত রাস্তাটির প্রয়োজনীয় সংস্কার প্রয়োজন। এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details