1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
সখীপুর এস.পি.ইউ.এফ’র ১ম প্রতিষ্ঠাবার্ষিকী পালন লেবাননে প্রবাসী অধিকার পরিষদের ইফতার মাহফিল বেগম জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর সিদ্ধান্ত নেবে সরকার : অ্যাটর্নি জেনারেল করোনা : ভারতে শনাক্ত ২ কোটি ছাড়াল করোনা : বিধিনিষেধ আবারও বাড়ল, চলবে না দূরপাল্লার বাস অল ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি ফয়সাল ও সম্পাদক ফারুক মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল জামালপুরে নতুন কমিটি গঠন জেলহাজতে শিশু বক্তা রফিকুল ইসলাম মাদানী জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী “আঁখি হালদার” আয়েবপিসি’র কার্যনির্বাহী পরিষদের বিশেষ সভা অনুষ্ঠিত

কাশিয়ানীতে রাস্তার গাছ কেটে নিচ্ছেন স্থানীয়রা!

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৮
Check for details

এম শিমুল খান, গোপালগঞ্জ প্রতিনিধি: গোপালগঞ্জের কাশিয়ানীতে বিভিন্ন এলাকায় সরকারি রাস্তার দু’পাশের গাছ কেটে নিচ্ছেন স্থানীয়রা। কোনো ধরনের অনুমতি ছাড়াই প্রতিনিয়ত তারা রাস্তার পাশের গাছ কেটে উজাড় করে দিচ্ছে। এতে প্রতি বছর সরকারের লাখ লাখ টাকার মূল্যবান গাছ লুটপাট হয়ে যাচ্ছে। নির্বিচারে গাছ কাটার ফলে পরিবেশ বিপর্যয়ের আশঙ্কা করছেন পরিবেশ বিশেষজ্ঞরা। এ ব্যাপারে স্থানীয় প্রশাসন নীরব ভূমিকা পালন করছে বলে অভিযোগ স্থানীয়দের।

অভিযোগে জানা গেছে, গত তিন দিন আগে উপজেলার বেথুড়ী ইউনিয়নের ঘৃতকান্দি গ্রামের বিষ্ণু সরকার ও কপিল সরকার নামে দুই ব্যক্তি রামদিয়া-ওড়াকান্দি এলজিইডি সড়কের পাশের বিশালাকৃতির দুটি রেইনট্রি গাছ কেটে ফেলেছেন। যার আনুমানিক মূল্য প্রায় ৬০ হাজার টাকার। সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানিয়েও কোনো ফল হয়নি বলে অভিযোগ স্থানীয়দের।
গাছ কাটার ব্যাপারে বিষ্ণু সরকারের সঙ্গে কথা হলে তিনি বলেন, আমি রাস্তার পাশে গাছ গুলো লাগিয়ে ছিলাম। তাই আমি আমার গাছ বিক্রি করে দিয়েছি। যারা গাছ কিনেছে তারা কেটেছে। এ ভাবে উপজেলার রামদিয়া-ভূলবাড়িয়া সড়কের দু’পাশ থেকে গত দু’বছরে বিভিন্ন প্রজাতির প্রায় ২০টি বিশালাকৃতির গাছ কেটে নিয়েছে স্থানীয়রা।

এদিকে একই ভাবে উপজেলার রামদিয়া-ভূলবাড়িয়া, নড়াইল-ফুকরা, সাফলীডাঙ্গা-আড়ুয়াকান্দি, তিলছড়া-ওড়াকান্দি, সীতারামপুর-পুইশুর, সীতারামপুর-দেবাশুর, সীতারামপুর-সীতারামপুর দক্ষিণপাড়া, নড়াইল-ঘোনাপাড়া, তারাইল-গোপালপুর, ঘোনাপাড়া-সাজাইল, রাহুথড়-হাতিয়াড়া, নিজামকান্দি-তালতলা, শুক্তাগ্রাম-রাজপাট, শিল্টা-রাজপাট, সাতাশিয়া-পারুলিয়া, রামদিয়া-ওড়াকান্দি, মাঝিগাতি-গোয়ালগ্রাম, পোনা-সাজাইল ও তালতলা-রামদিয়া সড়কসহ বিভিন্ন সড়কের দু’পাশের মূল্যবান গাছ কেটে নিয়ে যাচ্ছেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার এএসএম মাঈন উদ্দিন বলেন, গাছ কাটার বিষয় আমার জানা নেই। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details