1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
জার্মানির মানহাইমে জমজমাট ঈদ পুনর্মিলনী ও গ্রিল পার্টি লেবাননে শাহ্জালাল প্রবাসী সংগঠনের দ্বশম বর্ষ পূর্তি উদযাপন ও সভাপতিকে বিদায়ী স্বংবর্ধনা করোনা টিকার প্রসঙ্গে ও করোনার তৃতীয় ঢেউ: মোশাররফ হোসেন ভূঁইয়া রাষ্ট্রদূত, জার্মানি বাংলাদেশ জার্মান জাতীয়তাবাদী কালচারাল অ্যাসোসিয়েশনের বনভোজন অনুষ্ঠিত ঝালকাঠিতে সেপটি ট্যাংকের সেন্টারিং খুলতে গিয়ে নিহত ২ জামালপুরে ‘বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন’ এর মাক্স বিতরণ করোনা : সখীপুরে লকডাউন বিধিনিষেধ অমান্য করায় জরিমানা করোনা : সাতক্ষীরা পুলিশের মোটরসাইকেল র‌্যালি ও মাস্ক বিতরণ লেবানন বিএনপির সভাপতি বাবু, সম্পাদক আইমান, সাংগঠনিক হাবিব সখীপুরে ‘মুক্তিযুদ্ধের কবিতা’ বইয়ের মোড়ক উন্মোচন

‘কারাগারকে সংশোধনাগারে পরিণত করতে কারাবধি পরর্বিততি হচ্ছ’

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: শনিবার, ২৮ এপ্রিল, ২০১৮
Check for details

ডেস্ক রিপোর্ট: কারাগারকে সংশোধনাগারে পরণিত করতে আধুনকি কারা আইন ও পরর্বিধতি কারাবিধি করা হচ্ছে বলে জানয়িছেনে আইনমন্ত্রী আনসিুল হক।
শনবিার রাজধানীর ওসমানী স্মৃতি মলিনায়তনে জাতীয় আইনগত সহায়তা দবিসরে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতথিরি বক্তব্যে আইনমন্ত্রী এ কথা বলনে মন্ত্রী।
আইনমন্ত্রী বলনে,কারাবন্দদিরে মামলায় যথাসময়ে আত্মপক্ষ সর্মথনে আইনগত সহায়তা দয়োসহ প্রয়োজনীয় পুর্নবাসন প্রক্রয়িা গ্রহণওে আমরা গুরুত্ব দয়িছে। কারাগারকে সংশোধনাগারে পরণিত করার জন্য আধুনকি কারা আইন ও পরর্বিততি কারাবিধি প্রণয়ন করা হচ্ছ।
জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থার র্কাযক্রম পরচিালনার জন্য দশেরে ৬৪টি জলোয় জলো জজরে নতেৃত্বে জলো লগ্যিাল এইড কমটিি গঠন করা হয় জানয়িে আনসিুল হক বলনে,‘জলো লগ্যিাল এইড কমটিরি পাশাপাশি উপজলো ও ইউনয়িন র্পযায়ে এবং চৌকি আদালতসহ র্সবােচ্চ আদালত সুপ্রমি র্কোটে লগ্যিাল এইড কমটিি গঠন করে সখোনে জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থা সরকারি আইনি সহায়তা র্কাযক্রম পরচিালনা করে যাচ্ছ।
মন্ত্রী আরও বলনে, প্রধানমন্ত্রীর সুস্পষ্ট নর্দিশেনা হচ্ছে বনিা বচিারে কউে যনে কারাগারে আটক না থাকনে এবং মানুষরে ন্যায়বচিার পাওয়ার অধকিার নশ্চিতি করতে হব। তার এই নর্দিশেনার আলোকে সব মামলা দ্রুত নষ্পিত্তরি জন্য বভিন্নি পদক্ষপে নওেয়া হয়ছে। যে অনুষ্ঠানে আরও উপস্থতি ছলিনে আইন ও সংসদ বষিয়ক বভিাগরে সনিয়ির সচবি মোহাম্মদ শহীদুল হক, আইন ও বচিার বভিাগরে সচবি আবু সালহে শখে মো. জহরিুল হক ও জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থার পরচিালক মো. জাফরোল হাসান।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details