1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
লেবাননে প্রবাসী অধিকার পরিষদের ইফতার মাহফিল বেগম জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর সিদ্ধান্ত নেবে সরকার : অ্যাটর্নি জেনারেল করোনা : ভারতে শনাক্ত ২ কোটি ছাড়াল করোনা : বিধিনিষেধ আবারও বাড়ল, চলবে না দূরপাল্লার বাস অল ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি ফয়সাল ও সম্পাদক ফারুক মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল জামালপুরে নতুন কমিটি গঠন জেলহাজতে শিশু বক্তা রফিকুল ইসলাম মাদানী জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী “আঁখি হালদার” আয়েবপিসি’র কার্যনির্বাহী পরিষদের বিশেষ সভা অনুষ্ঠিত জার্মানবাংলা’র ”প্রবাসির সাফল্য” শো’র এবারের অতিথি ”শিরীন আলম”

কানাডার আন্তর্জাতিক নাট্যোৎসবে ৭১৫তম প্রদর্শনীতে ‘কঞ্জুস’

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: বুধবার, ১৭ অক্টোবর, ২০১৮
Check for details

আনিসুর রহমান দীপু, যুক্তরাষ্ট্র থেকে : লোক নাট্যদলের দর্শকনন্দিত প্রযোজনা তারিক আনাম খান রূপান্তরিত এবং লিয়াকত আলী লাকী নির্দেশিত ‘কঞ্জুস’ নাটকটি কানাডার নোভা স্কশিয়ায় অনুষ্ঠিতব্য ‘লিভারপুল ইন্টারন্যাশনাল থিয়েটার ফেস্টিভাল ২০১৮’তে অংশগ্রহণের জন্য মনোনীত হয়েছে। সেখানে নাটকটির ৭১৫তম প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

সূত্রে জানা যায়, আগামী ২০ অক্টোবর লিভারপুলের ঐতিহ্যবাহী ‘এস্টর থিয়েটার স্টেজ’-এ কঞ্জুসের প্রদর্শনী অনুষ্ঠিত হবে। উৎসবে বিশ্বের দশটি দেশের নির্বাচিত নাটকসমূহ প্রদর্শিত হবে। এই উৎসবে অংশগ্রহণের জন্য লোক নাট্যদলের ১২ সদস্যের একটি দল আগামী ১৭ তারিখ কানাডায় পৌছাবে। লিয়াকত আলী লাকীর নেতৃত্বে আরো যারা এই উৎসবে অংশগ্রহণের জন্য কানাডা সফর করবেন তারা হলেন- স্বদেশ রঞ্জন দাসগুপ্ত, সাবিনা বারী লাকী, সামসুদ্দিন আহমেদ সাগর, মনিরুল হক সরকার, রুবেল শঙ্কর, আজিজুর রহমান সুজন, মাসউদ সুমন, খাদিজা মোস্তারী মাহিন, পলি কুজুর ও শাহরিয়ার কামাল।

উল্লেখ্য, বাংলাদেশের সর্বাধিক মঞ্চায়িত নাটক হিসেবে ‘কঞ্জুস’ ইতোমধ্যে ৭১৪তম মঞ্চায়ন সম্পন্ন করেছে। কানাডার উৎসবে নাটকটির ৭১৫তম প্রদর্শনী অনুষ্ঠিত হবে। ইতোপূর্বে দেশের বিভিন্ন এলাকাসহ ভারত, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র ও ইউরোপের বিভিন্ন আন্তর্জাতিক উৎসবে অংশগ্রহণ করে প্রশংসিত হয়েছে। একাধিক আন্তর্জাতিক উৎসবে অর্জন করেছে সম্মানজনক পুরষ্কার।

এইবারই প্রথম কোন দলের তিনটি দেশের সদস্যরা এই এ উৎসবে অংশ নিবেন। দেশ থেকে বার সদস্যের দলের সাথে কানাডায় বসবাসরত সাবিনা বারী লাকি এবং নিউ ইয়র্ক থেকে মনিরুল হাসান মনির ও সামসুদ্দীন আহমেদ সাগর অংশ নিবেন। অসুস্থ্যতার জন্য অপর সদস্য আনিসুর রহমান দীপু অংশ নিতে পারেন নাই। উৎসব শেষে দলটি দেশে ফিরবে আগামী ২৭ অক্টোবর।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details