1. jashimsarkar@gmail.com : admin :
  2. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman Ruma
  3. anikbd@germanbangla24.com : Editor : Editor
  4. rafid@germanbangla24.com : rafid :
  5. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :

করোনা : বাংলাদেশে মৃত্যু ১৭০০ পার

জার্মান-বাংলা অনলাইন
  • প্রকাশের সময়: রবিবার, ২৮ জুন, ২০২০
Check for details

করোনাভাইরাসে সংক্রমিত হয়ে বাংলাদেশে মৃত মানুষের সংখ্যা ১ হাজার ৭০০ পার হলো। গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৪৩ জন। সব মিলে মারা গেছেন ১ হাজার ৭৩৮ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩ হাজার ৮০৯ জনের করোনা শনাক্ত হয়েছে। সব মিলে করোনা শনাক্ত হয়েছে ১ লাখ ৩৭ হাজার ৭৩৮ জনের।

বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে আজ রোববার এ তথ্য জানানো হয়।

ব্রিফিংয়ে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ১ হাজার ৪০৯ জন। সব মিলে সুস্থ হয়েছে ৫৫ হাজার ৭২৭ জন।গত ২৪ ঘণ্টায় করোনায় মারা যাওয়া ৪৩ জনের মধ্যে ৩১ জন পুরুষ ও ১৪ জন নারী।

গতকাল শনিবার বাংলাদেশে করোনায় সংক্রমিত ৩ হাজার ৫০৪ জন শনাক্ত হওয়ার কথা জানানো হয়েছিল। মারা গিয়েছিলেন ৩৪ জন।

আজকের ব্রিফিংয়ের তথ্যমতে, ১৮ হাজার ৯৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে গত ২৪ ঘণ্টায়। এর আগের দিন ১৫ হাজার ১৫৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছিল। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৭ লাখ ৩০ হাজার ১৯৭টি নমুনা।

করোনার ঝুঁকি এড়াতে সামাজিক দূরত্ব বজায় রাখা ও স্বাস্থ্যবিধি মানতে সবাইকে অনুরোধ করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

অনলাইন ব্রিফিংয়ে অধ্যাপক নাসিমা সুলতানা বলেন, যারা মারা যাচ্ছে, তাদের প্রতি অমানবিক হবেন না। যথাযথ সৎকারে সহায়তা করুন। যাঁরা মৃত ব্যক্তিদের দাফনকাজ করছেন, তাঁদের প্রতি ও সব সম্মুখযোদ্ধাদের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতিও কৃতজ্ঞতা জানান তিনি।

উল্লেখ্য , বাংলাদেশে ৬৮টির মধ্যে ৬৫টি ল্যাবের (পরীক্ষাগার) করোনা পরীক্ষার ফল পাওয়া গেছে।গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details