1. jashimsarkar@gmail.com : admin :
  2. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman Ruma
  3. anikbd@germanbangla24.com : Editor : Editor
  4. rafid@germanbangla24.com : rafid :
  5. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman

করোনা : দেশে একদিনে ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১২৫১

জার্মান-বাংলা অনলাইন
  • প্রকাশের সময়: মঙ্গলবার, ১৯ মে, ২০২০
Check for details

বাংলাদেশে ভয়াবহ আকার ধারণ করেছে করোনা ভাইরাস। গত চব্বিশ ঘন্টায় দ্বিতীয় সর্বোচ্চ রোগী শনাক্ত হয়েছে। এসময় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২১ জনের মৃত্যু হয়েছে। আর, নতুন আক্রান্ত হিসেবে আরও ১,২৫১ জন শনাক্ত হয়েছেন।
এর ফলে, দেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৩৭০ জন। আর এ পর্যন্ত এই প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত হয়ে মোট ২৫,১২১ জন শনাক্ত হলেন। এছাড়া, গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন আরও ৪০৮ জন। এ পর্যন্ত মোট ৪,৯৯৩ জন করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন।

দেশে করোনা শনাক্তের ৭৩তম দিনে মহাখালীতে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে এসব তথ্য তুলে ধরা হয়েছে। মঙ্গলবার (১৯শে মে) দুপুরে, করোনা পরিস্থিতি নিয়ে দৈনিক স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের ভারপ্রাপ্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। এসময় তিনি জানান, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্তে নমুনা সংগ্রহ করা হয় ৯,০৯১টি। আর, ৮,৪৪৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ১,২৫১ জনের দেহে করোনার উপস্থিতি শনাক্ত হয়।

প্রসঙ্গত গত বছরের ৩১শে ডিসেম্বর চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত ৮ই মার্চ এবং এ রোগে আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয় গত ১৮ই মার্চ। এরপর থেকে প্রতিদিনই বাড়ছে মৃত ও আক্রান্তের সংখ্যা। দেশে গত ২৬শে মার্চ থেকে সাত ধাপে ৩০শে মে পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। সারা দেশে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য কাজ করে যাচ্ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details