1. jashimsarkar@gmail.com : admin :
  2. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman Ruma
  3. anikbd@germanbangla24.com : Editor : Editor
  4. rafid@germanbangla24.com : rafid :
  5. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman

করোনা : একদিনে বাংলাদেশে রেকর্ড ৪০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২,৫৪৫

জার্মান-বাংলা অনলাইন
  • প্রকাশের সময়: রবিবার, ৩১ মে, ২০২০
Check for details

গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আরও ৪০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট প্রাণহানি হলো ৬৫০ জনের। আর, ২৪ ঘন্টায় মোট নতুন শনাক্ত হয়েছেন ২,৫৪৫ জন।

রবিবার (৩১শে মে) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। বুলেটিন পড়েন অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। এসময় তিনি জানান, গত ২৪ ঘন্টায় দেশের মোট ৫২টি ল্যাবে ১১৮৭৬টি নমুনা পরীক্ষা করা হয়। আর ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হিসেবে আরও শনাক্ত হওয়া ২ হাজার ৪৫ জনসহ মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৭ হাজার ১৫৩ জন। এছাড়া, গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন আরও ৪০৬ জন। এ নিয়ে ৯ হাজার ৭৮১ জন সুস্থ হলেন এ প্রাণঘাতী ভাইরাস থেকে।

উল্লেখ্য, গত বছরের ডিসেম্বরে চীনে করোনাভাইরাসের সংক্রমণ নিশ্চিত হওয়া গেলেও বাংলাদেশে ভাইরাসটি শনাক্ত হয় গত ৮ই মার্চ। ওইদিন তিনজন করোনা রোগী শনাক্ত হওয়ার কথা জানিয়েছিলো স্বাস্থ্য অধিদপ্তর। এরপর থেকে এপ্রিলের প্রথম সপ্তাহ পর্যন্ত শনাক্তকৃত রোগীর সংখ্যা অনেকটাই সমান্তরাল ছিলো। কিন্তু এরপর থেকে বেড়েই চলেছে রোগীর সংখ্যা।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details