1. jashimsarkar@gmail.com : admin :
  2. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman Ruma
  3. anikbd@germanbangla24.com : Editor : Editor
  4. rafid@germanbangla24.com : rafid :
  5. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman

করোনার ত্রাণ বিতরণে অনিয়ম: তিন সাংবাদিক লাঞ্ছিত

জার্মানবাংলা অনলাইন ডেস্ক:
  • প্রকাশের সময়: বুধবার, ১ এপ্রিল, ২০২০
দৈনিক প্রতিদিনের সংবাদের প্রতিনিধি ও নবীগঞ্জ সাংবাদিক ফোরামের সাবেক সভাপতি শাহ সুলতান আহমেদ।
Check for details

বিশ্বব্যাপী করোনাভাইরাসের তাণ্ডবের ধাক্কা বাংলাদেশে লেগেছে। ভয়ঙ্কর করোনাভাইরাসের প্রাদুর্ভাব থেকে রক্ষা পথ একটাই আর তা হলো- জনগণকে প্রতিরোধমূলক সচেতনতায় অংশগ্রণ করানো। এ জন্য সরকার সারা দেশে জনগণের চলাচলের ওপর কঠোর নিষেধাজ্ঞা জারি করে নিজ গৃহে অবস্থানের নির্দেশ দিয়েছেন। এ অবস্থা চলবে আগামী ১১ এপ্রিল পর্যন্ত। এতে কেটে খাওয়া সাধারণ মানুষ পড়েছেন বিরাট সংকটে। সরকার তাদের সার্বিক সহযোগিতায় চালু করেছেন বিনামূল্যে ত্রাণ বিতরণ কার্যক্রম। আর সেই অসহায় মানুষের ত্রাণ বিতরণে যদি ধরা পড়ে অনিয়ম। এমনি ঘটনা হবিগঞ্জ জেলার নবীগঞ্জে নিম্ন আয়ের মানুষের মাঝে সরকারি ত্রাণ বিতরণে অনিয়মের কথা তুলে ধরায় এক সাংবাদিককে ক্রিকেট ব্যাট দিয়ে পিটিয়েছেন স্থানীয় ইউপি চেয়ারম্যান মুহিবুর রহমান হারুন ও তার লোকজন। এ সময় তাকে বাঁচাতে গিয়ে হামলার শিকার হয়েছেন আরও দুই সাংবাদিক।

১ এপ্রিল বিকেলে আউশকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুহিবুর রহমান হারুনের নেতৃত্বে অস্ত্রসহ একদল সন্ত্রাসী দৈনিক প্রতিদিনের সংবাদের প্রতিনিধি ও নবীগঞ্জ সাংবাদিক ফোরামের সাবেক সভাপতি শাহ সুলতান আহমেদের ওপর হামলা চালায়। এ সময় ইউপি চেয়ারম্যান মুহিবুর রহমান হারুন ক্রিকেট খেলার ব্যাট দিয়ে সাংবাদিককে পিটিয়ে রক্তাক্ত করেন। তাকে উদ্ধার করতে গিয়ে সাংবাদিক মুজিবুর রহমান, সাংবাদিক বুলবুল আহমেদসহ আরো পাঁচজন আহত হয়েছেন।

অন্যদিকে, মঙ্গলবার ভোলায় জেলেদের জন্য বরাদ্দ চাল বিতরণে অনিয়ম নিয়ে প্রতিবেদন প্রকাশ করায় হামলার শিকার হয়েছিলেন এক সাংবাদিক। ওই ঘটনায় আজ একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

হবিগঞ্জের ঘটনা সম্পর্কে স্থানীয়রা জানান, সম্প্রতি সরকারি ত্রাণ বিতরণ করেন ইউপি চেয়ারম্যান মুহিবুর রহমান হারুন। কিন্তু ১০ কেজি চাল দেওয়ার কথা থাকলেও তিনি দেন পাঁচ কেজি করে। বিষয়টি নিয়ে ফেসবুক লাইভে সাধারণ মানুষের বক্তব্যসহ অনিয়মের কথা তুলে ধরেন সাংবাদিক সুলতান। এরপরই আউশকান্দি বাজারে শাহ সুলতান আহমেদের ওপর হামলা চালানা হয়।

স্থানীয় লোকজন গুরুতর আহত শাহ সুলতানকে উদ্ধার করে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেন।

নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিৎ পাল জানান, আমি খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছাই। এ ব্যাপারে উভয় পক্ষের সঙ্গে কথা চলছে। ইউপি চেয়ারম্যান মহিবুর রহমান হারুনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘পরে কথা বলব।’

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details