1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
পদ্মায় ফেরিডুবি :পাটুরিয়ায় ডুবে গেছে শাহ আমানত ফেরি জার্মানিতে বিএনপি’র কর্মীসভা ‘বর্তমান সরকার উন্নয়নের সরকার’ : এমপি ছেলুন জোয়ার্দ্দার জার্মান বিএনপির হেছেন প্রাদেশিক কমিটির কর্মী সভা অনুষ্ঠিত জার্মানির মানহাইমে জমজমাট ঈদ পুনর্মিলনী ও গ্রিল পার্টি লেবাননে শাহ্জালাল প্রবাসী সংগঠনের দ্বশম বর্ষ পূর্তি উদযাপন ও সভাপতিকে বিদায়ী স্বংবর্ধনা করোনা টিকার প্রসঙ্গে ও করোনার তৃতীয় ঢেউ: মোশাররফ হোসেন ভূঁইয়া রাষ্ট্রদূত, জার্মানি বাংলাদেশ জার্মান জাতীয়তাবাদী কালচারাল অ্যাসোসিয়েশনের বনভোজন অনুষ্ঠিত ঝালকাঠিতে সেপটি ট্যাংকের সেন্টারিং খুলতে গিয়ে নিহত ২ জামালপুরে ‘বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন’ এর মাক্স বিতরণ

কম খরচে ঘর সাজাবেন কীভাবে?

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: শুক্রবার, ১৬ মার্চ, ২০১৮
Check for details

লাইফস্টাইল ডেস্কঃ
অনেকে মনে করেন, ঘর সাজানো মানেই অনেক খরচ। ধারণাটি সঠিক নয়। স্বল্প খরচেই আপনার ঘর রাঙিয়ে তুলতে পারেন। এ জন্য প্রয়োজন সৃজনশীলতা। একটু বুদ্ধি খাটিয়ে কাজ করলে আপনার সাদামাটা ঘরটিও হয়ে উঠবে দৃষ্টিনন্দন। একই সঙ্গে ফুটে উঠবে আপনার সৃজনশীলতা ও রুচির পরিচয়। কম খরচে ঘর সাজাতে জীবনধারাবিষয়ক ওয়েবসাইট বোল্ডস্কাইয়ে প্রকাশিত কৌশলগুলো একনজরে দেখে নিন।

ঘরের বাড়তি জিনিস বাতিল করুন

অপ্রয়োজনীয় জিনিস ঘরের জায়গা দখল করে। অনেক সময় বাচ্চাদের খেলনা ফ্লোরে পড়ে থাকে। এগুলো স্মৃতি হিসেবে রাখতে না চাইলে কাউকে দান করে দিতে পারেন। একটি বাক্সে খেলনাগুলো গুছিয়ে রাখলে ঘর পরিষ্কার দেখাবে।

ফুল দিয়ে ঘর সাজান

কম খরচে ঘর সাজাতে ফুলের বিকল্প নেই। ঘরে ফুল রাখলে দেখবেন, সেখানে প্রশান্তি বিরাজ করছে। একগুচ্ছ তাজা ফুল ঘরের এক কোনায় রাখলে মন যেমন ভালো হবে, তেমনি ঘরকে লাগবে উজ্জ্বল।

সুগন্ধি ব্যবহার করুন

ঘরকে প্রাণবন্ত করতে এয়ারফ্রেশনার ব্যবহার করুন। এতে মন সতেজ হবে, ঘরও হবে সুগন্ধময়।

মনের রঙে দেয়াল সাজান

এক রঙ দিয়ে সব দেয়ালে না সাজিয়ে মনের মতো করে রাঙাতে পারেন বিভিন্ন রঙে। বিভিন্ন রং দিয়ে দেয়ালে নকশাও এঁকে নিতে পারেন। এতে ঘরের দেয়ালটি হবে দৃষ্টিনন্দন।

দেয়ালে পেইন্টিং রাখুন

ঘরে শৈল্পিক ছোঁয়া দিতে চাইলে দেয়ালে পেইন্টিং ঝোলাতে পারেন। কম খরচেই এসব পেইন্টিং এখন কিনতে পারবেন বিভিন্ন শপিংমলে। অবশ্য বিখ্যাত পেইন্টারের মূল কাজ সংগ্রহ করতে গেলে খরচ একটু বেশিই পড়বে। সে ক্ষেত্রে কোনো ফটোগ্রাফ দিয়ে ঘর সাজাতে পারেন। তবে ছোট ছোট ছবি এলোমেলো করে না ঝোলানোই ভালো, এতে সৌন্দর্য নষ্ট হবে।

আসবাবপত্র ঠিক জায়গায় রাখুন

ঘরের সঠিক জায়গায় সঠিক আসবাবটি বসান। আর যদি ঘরে শিশু থাকে, তাহলে তাদের জন্য আলাদা ফাঁকা জায়গা রাখার চেষ্টা করুন। এতে দেখবেন, ঘরটি আরো পরিপাটি হয়ে উঠবে।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details