1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
সখীপুর এস.পি.ইউ.এফ’র ১ম প্রতিষ্ঠাবার্ষিকী পালন লেবাননে প্রবাসী অধিকার পরিষদের ইফতার মাহফিল বেগম জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর সিদ্ধান্ত নেবে সরকার : অ্যাটর্নি জেনারেল করোনা : ভারতে শনাক্ত ২ কোটি ছাড়াল করোনা : বিধিনিষেধ আবারও বাড়ল, চলবে না দূরপাল্লার বাস অল ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি ফয়সাল ও সম্পাদক ফারুক মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল জামালপুরে নতুন কমিটি গঠন জেলহাজতে শিশু বক্তা রফিকুল ইসলাম মাদানী জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী “আঁখি হালদার” আয়েবপিসি’র কার্যনির্বাহী পরিষদের বিশেষ সভা অনুষ্ঠিত

কফি আনানের মৃত্যুতে তারেক রহমানের শোকবার্তা

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: রবিবার, ১৯ আগস্ট, ২০১৮
Check for details

জার্মানবাংলা২৪ ডটকম: শনিবার (১৮ আগস্ট) সুইজারল্যান্ডের বার্নের একটি হাসপাতালে জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান মৃত্যুবরণ করায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

শনিবার দলের সিনিয়র যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবীর রিজভী আহমেদ স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় এ শোক প্রকাশ করেন তিনি।

শোকবার্তায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, “জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান ছিলেন শান্তির দুত। মহাসচিব হিসেবে তার দক্ষ নেতৃত্ব আন্তর্জাতিক পরিসরে শ্রদ্ধা অর্জন করেছিল। অভিজ্ঞ বিশ্বনেতা হিসেবে বিভেদ ও সংঘাতময় দেশগুলোর শান্তি ফেরাতে তার নিরলস প্রচেষ্টা বিশ্ববাসী কখনই বিস্মৃত হবে না। সম্প্রতি জাতিসংঘের দুত হিসেবে সিরিয়া গৃহযুদ্ধ নিরসনেও তিনি নিষ্ঠাসহকারে দায়িত্ব পালন করেছেন।

তারেক রহমান বলেন, মানবতার জন্য কাজ করে শান্তিতে নোবেল জয়ী এই ব্যক্তিত্ব শান্তি ও স্বস্তির পৃথিবী নির্মাণ করতে লড়াকু সৈনিকের ভূমিকা পালন করেছেন। মানুষের প্রতি সহমর্মী এই মানুষটি দুই মেয়াদে মহাসচিবের দায়িত্ব পালন করার সময় মানবতার নানা কাজের সাথে নিজেকে যুক্ত করে অর্জন করেছেন অভুতপূর্ব সম্মান ও বিশ্ব নাগরিকের মর্যাদা।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, বাংলাদেশের সাথে কফি আনানের ছিল আত্মিক সম্পর্ক। তিনি বাংলাদেশীদের শ্রদ্ধাভাজন ছিলেন। আমি তার আত্মার শান্তি কামনা করছি ও শোকসন্তপ্ত পরিবার, নিকটজন, দুনিয়াজুড়ে তার শুভানুধ্যায়ী ও শুভাকাঙ্ক্ষিদের প্রতি জানাচ্ছি গভীর সমবেদনা।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details