1. jashimsarkar@gmail.com : admin :
  2. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman Ruma
  3. anikbd@germanbangla24.com : Editor : Editor
  4. rafid@germanbangla24.com : rafid :
  5. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
অনেকেই সঞ্চয় ভেঙে চলছে : ওবায়দুল কাদের জিয়ান ক্যাস্টিক্স ফ্রান্সের নতুন প্রধানমন্ত্রী নিরাপত্তা পরিস্থিতি দেখতে আচমকা লাদাখ সফরে নরেন্দ্র মোদী ‘ করোনার প্রভাব কমলেই টাইগারদের অনুশীলন শুরু হবে ’ মুগদা জেনারেল হাসপাতালে সাংবাদিকদের ওপর আনসার বাহিনীর হামলা করোনা : গত ২৪ ঘন্টায় নতুন শনাক্ত ৩১৪৪ , মৃত ৪২ প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নেওয়া চক্রের তিনজনকে গ্রেপ্তার করেছে সিআইডি হয়রানির প্রতিবাদে অবস্থান কর্মসূচি পালন ইউনানী ও আয়ুর্বেদিক চিকিৎসকদের বাংলাদেশে বৈদেশিক মুদ্রার রিজার্ভ রেকর্ড ৩৬.০১৬ বিলিয়ন ডলার রাজাপুরে স্কুলের সম্পত্তি রক্ষায় মতামত সংগ্রহ ও গণস্বাক্ষর কর্মসূচি

এশিয়ান সিভিলাইজেশন প্যারেডে’ অংশ নিয়েছে বাংলাদেশ

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: বৃহস্পতিবার, ১৬ মে, ২০১৯
Check for details

নিজস্ব প্রতিবেদক:
চীনের বেইজিং-এ অনুষ্ঠিত এশিয়ান সিভিলাইজেশন প্যারেডে (Asian Civilization parade) অনুষ্ঠানে যোগ দিয়েছে বাংলাদেশ সাংস্কৃতিক দল। আন্তর্জাতিক এই আয়োজনে বাংলাদেশ থেকে ২৮ সদস্যের একটি দল প্রতিনিধিত্ব করছে। বাংলাদেশ শিল্পকলা একাডেমির তত্ত্বাবধানে সংগীত শিল্পী, নৃত্যশিল্পী, যন্ত্রশিল্পী ও কারিগরী ব্যবস্থাপকের সমন্বয়ে গঠিত ২৮ সদস্যদের দলটি গত ১২ মে ২০১৯ বেইজিংয়ের উদ্দেশ্যে রওনা করেছে। বাংলাদেশ দলের নেতৃত্ব দিচ্ছেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মহোদয়ের সহকারী একান্ত সচিব মো. নাদিম সারওয়ার।
টানা তিনদিন মহড়ার পর ১৬ মে মূল অনুষ্ঠিত হয়েছে। চীন সরকার এই আয়োজনে ১৭টি দেশ এবং চীনে প্রায় ২০টি প্রদেশের শিল্পীরা অংশগ্রহণ করছে। ১৬ মে বেইজিং সময় সকাল ১০টায় বেইজিং অলিম্পিক গ্রীনে আনুষ্ঠানটি উদ্বোধন করেছেন চীনের প্রধানমন্ত্রী। শোভাযাত্রা এবং পরিবেশনার মাধ্যদিয়ে অংশগ্রহনকারী শিল্পীরা নিজ নিজ দেশের ইতিহাস ঐতিহ্যকে তুলে ধরেছেন। এই আয়োজন চলছে ২২ মে পর্য্যন্ত।

`এশিয়ান সভ্যতা, বিশ্ব সম্প্রীতি’ শ্লোগানে বেইজিং অলিম্পিক গ্রীনে এক হাজার মিটার পথজুড়ে এই বিভিন্ন দেশ থেকে আগত শিল্পীদের অংশগ্রহণে শোভাযাগ্রা ও নিজ নিজ দেশের পরিবেশনা অনুষ্ঠিত হয়। চীনা জাতিগত গোষ্ঠীর বৈশিষ্ট, আকর্ষনীয় এশিয়া, মনমুগ্ধকর চীন, বেইজিংয়ে স্বাগতম-এই চারছি ধাপে পরিবেশনার মাধ্যমে এশিয়া ও বেইজিংয়ের প্রাচীন এবং আধুনিক সভ্যতাকে তুলে ধরা হয়েছে।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details