1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
লেবাননে প্রবাসী অধিকার পরিষদের ইফতার মাহফিল বেগম জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর সিদ্ধান্ত নেবে সরকার : অ্যাটর্নি জেনারেল করোনা : ভারতে শনাক্ত ২ কোটি ছাড়াল করোনা : বিধিনিষেধ আবারও বাড়ল, চলবে না দূরপাল্লার বাস অল ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি ফয়সাল ও সম্পাদক ফারুক মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল জামালপুরে নতুন কমিটি গঠন জেলহাজতে শিশু বক্তা রফিকুল ইসলাম মাদানী জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী “আঁখি হালদার” আয়েবপিসি’র কার্যনির্বাহী পরিষদের বিশেষ সভা অনুষ্ঠিত জার্মানবাংলা’র ”প্রবাসির সাফল্য” শো’র এবারের অতিথি ”শিরীন আলম”

উৎসবমুখর পরিবেশে সিরাজগঞ্জে পালিত হচ্ছে দুর্গোৎসব

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: মঙ্গলবার, ১৬ অক্টোবর, ২০১৮
Check for details

এইচ এম আলমগীর কবির, সিরাজগঞ্জ: ষষ্ঠী ও বোধনের মধ্যে দিয়ে শুরু হলো হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় শারদীয় দুর্গোৎসব। ঢাকে পড়লো কাঠি, বাজলো শঙ্খ। উলুধ্বনিতে মুখর পূজা মন্ডপ। দশভূজা দেবি এলেন দুষ্টের দমন আর শিষ্টের পালনের জন্য। হিন্দু স¤প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গা উৎসবকে ঘিরে চলছে আনন্দের বন্যা। কৈলাশ স্বর্গ থেকে দেবী এবার এসেছেন ঘোটকে চরে, ফিরে যাবেন দোলায়। সার্বজনীন এই উৎসব সুষ্ঠ ভাবে সম্পন্ন হবে এবং এ বছরও জেলা উত্তরবঙ্গের মধ্যে শ্রেষ্টত্ব অর্জন করবে বলে আশা প্রকাশ পুজা উদযাপন পরিষদ। এবার সিরাজগঞ্জে ৫০৩টি পুজা মন্ডপে হচ্ছে শারদীয় দুর্গা পূজা। উৎসাহ উদ্দীপনা আর জমকালো পরিবেশে শুরু হল শারদীয় দুর্গাপুজা।

পুজা উপলক্ষে আইন শৃঙ্কলা পরিস্থিতি স্বভাবিক রাখতে বিভিন্ন ধরনের পদক্ষেপ গ্রহন করেছে জেলা প্রশাসন। পুজা চলাকালীন সময়ে পুলিশের পাশাপাশি আনসার এবং গ্রাম পুলিশ দায়িত্ব পালন করবে বলে জানালেন জেলা প্রশাসন।

শহরে বিভিন্ন ধরনের আলোক সজ্জায় সজ্জিত করা হয়েছে প্রতিটি রাস্তা ও মন্ডপগুলো এবং সনাতন ধর্মালম্বীদের মাঝে বিরাজ করছে উৎসবের আমেজ। শহরের মুজিব সড়কস্থ কেন্দীয় মন্দির শ্রী শ্রী মহাপ্রভুর আখড়া, মাড়োয়ারী পট্ট্রি, এস এস রোডের ফরিয়াপট্ট্রি কালিমন্দির, কয়লাপট্ট্রি দুর্গা মন্দির, বাহিরগোলা ঘোষপাড়া দুর্গা মন্দির, এসবি ফজলুল হক রোডের হরিজন কলোনী, গোশালা কালি মন্দির, সবমিলিয়ে সিরাজগঞ্জে এখন দুর্গা পূজাকে ঘিরে চলছে সাজ সাজ রব।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ সিরাজগঞ্জ জেলা শাখার সভাপতি সন্তোষ কুমার কানু জানান, এবার সিরাজগঞ্জ জেলা জুড়ে প্রায় পাচ শতাধিক মন্ডপে দূর্গাপূজা অনুষ্ঠিত হবে। সুষ্ঠ-সুন্দর ও উৎসবমুখর পরিবেশে এ বছর দূর্গাপূজা আয়োজনের জন্য এরইমধ্যে পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে সার্বিক প্রস্তুতি গ্রহন করা হয়েছে। সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় এই উৎসব উদযাপনে পূজামন্ডপগুলোর সার্বিক নিরাপত্তা নিশ্চিতকরন ও অন্যান্য সুবিধা নিশ্চিত করতে জেলা প্রশাসন ও জেলা পুলিশের সাথে দফায় দফায় মতবিনিময় করা হচ্ছে।

জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দীকা বলেন, এবার জেলায় দুর্গা পূজা সুষ্ঠু, সুন্দর ও নির্বিঘœ করতে জেলা প্রাসনের পক্ষ থেকে সার্বিক ব্যবস্থা গ্রহন করা হয়েছে। অন্যান্য ধর্মীয় অনুষ্ঠানের মতো পূজোকে সামনে রেখে নির্বিঘেœ পূজা উদযাপন করতে পারেন এবং কোন প্রকার অপ্রীতিকর ঘটনা এড়াতে বাড়তী নিরাপত্তা নেয়া হয়েছে। তিনি আরো বলেন, প্রথম দিনে মন্ডপ গুলো পরিদর্শন করা হয়েছে এবং জেলায় পুজা মন্ডপ গুলোতে থাকবে বাড়তী নিরাপত্তা ব্যবস্থা। পুলিশের ভ্রাম্যমান দল টহল দিবে এছাড়া সাদা পোষাকে পুলিশ নজর রাখবে পুজামন্ডপ গুলোতে।

 

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details