1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
জার্মানিতে বিএনপি’র কর্মীসভা ‘বর্তমান সরকার উন্নয়নের সরকার’ : এমপি ছেলুন জোয়ার্দ্দার জার্মান বিএনপির হেছেন প্রাদেশিক কমিটির কর্মী সভা অনুষ্ঠিত জার্মানির মানহাইমে জমজমাট ঈদ পুনর্মিলনী ও গ্রিল পার্টি লেবাননে শাহ্জালাল প্রবাসী সংগঠনের দ্বশম বর্ষ পূর্তি উদযাপন ও সভাপতিকে বিদায়ী স্বংবর্ধনা করোনা টিকার প্রসঙ্গে ও করোনার তৃতীয় ঢেউ: মোশাররফ হোসেন ভূঁইয়া রাষ্ট্রদূত, জার্মানি বাংলাদেশ জার্মান জাতীয়তাবাদী কালচারাল অ্যাসোসিয়েশনের বনভোজন অনুষ্ঠিত ঝালকাঠিতে সেপটি ট্যাংকের সেন্টারিং খুলতে গিয়ে নিহত ২ জামালপুরে ‘বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন’ এর মাক্স বিতরণ করোনা : সখীপুরে লকডাউন বিধিনিষেধ অমান্য করায় জরিমানা

উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে সংশ্লিষ্ট সবাই এগিয়ে আসুন: প্রধানমন্ত্রী

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: বুধবার, ২৫ এপ্রিল, ২০১৮
Check for details

প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে মেধাসম্পদ ও সৃজনশীলতার বিকাশে সরকারের পাশাপাশি নারী সমাজসহ সংশ্লিষ্ট সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন। বাসস।
তিনি বলেন, ‘সম্প্রতি বাংলাদেশ উন্নয়নশীল দেশের মর্যাদা অর্জন করেছে। আমি উন্নয়নের এ ধারাবাহিকতা অব্যাহত রাখতে মেধাসম্পদ ও সৃজনশীলতার বিকাশে সরকারের পাশাপাশি নারী সমাজসহ সংশ্লিষ্ট সকলকে এগিয়ে আসার আহ্বান জানাচ্ছি।’
শেখ হাসিনা আগামীকাল ২৬ এপ্রিল ‘বিশ্ব মেধাসম্পদ দিবস’ উপলক্ষে আজ ২৫ এপ্রিল দেয়া এক বাণীতে এ আহবান জানান।
প্রধানমন্ত্রী বলেন, ‘জ্ঞানভিত্তিক সমাজ প্রতিষ্ঠায় মেধার বিকল্প নেই। সৃজনশীলতা ও মেধার বিকাশে নারীর ভূমিকা অগ্রগণ্য’ উল্লেখ করে এ প্রেক্ষাপটে দিবসটির এবারের প্রতিপাদ্য ‘ক্ষমতা পরিবর্তন : উদ্ভাবন ও সৃজনশীলতায় নারী’ সময়োপযোগী হয়েছে’।
শেখ হাসিনা বলেন, দেশের অর্থনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক উন্নয়নে মেধাসম্পদ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাই সরকার পেটেন্ট, ডিজাইন, ট্রেড মার্কস, ভৌগোলিক নির্দেশক পণ্য ও কপিরাইটের উন্নয়ন ও সংরক্ষণের জন্য আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে, যা সৃজনশীলতা বিকাশে সহায়তা করবে বলে তিনি মনে করেন।
প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের জনসংখ্যার অর্ধেক নারী। মহান স্বাধীনতা যুদ্ধ থেকে শুরু করে দেশের সকল আথর্-সামাজিক উন্নয়নে নারীসমাজ সমান ভূমিকা রেখে চলেছে। নারীরা আজ কর্মক্ষেত্রে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করছে। ব্যবসা-বাণিজ্যের ক্ষেত্রেও দেশের নারী সমাজ তাদের মেধা ও শ্রম দিয়ে শক্ত অবস্থান করে নিতে সক্ষম হয়েছে।
বর্তমান সরকারের রূপকল্প-২০২১ বাস্তবায়নেও নারীরা পিছিয়ে নেই উল্লেখ করে তিনি বলেন, মেধাসম্পদ সৃষ্টি ও উন্নয়নে বাংলাদেশের নারী সমাজ দৃশ্যমান অবদান রাখছে। বৈশ্বিক ক্ষমতার পরিবর্তনে নারীর উদ্যোগ ও সৃষ্টি ইতিবাচক প্রভাব ফেলবে।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details